নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভেসে আসি সমুদ্রের ঢেউয়ে,বালুচর চুষে নেয় আমারে।

অধীতি

আপনারেই চিনার তরে,পরিচয় দেই কি করে??

অধীতি › বিস্তারিত পোস্টঃ

আবোল-তাবোল

০১ লা নভেম্বর, ২০২২ সকাল ৮:২০

সংকটে নিমজ্জিত হয়ে আছি। পত্রিকার পাতা ওল্টাতে ভয় লাগে। পত্রিকা এখন দুঃখের মোড়ক। ধর্ষণ, চুরি, ডাকাতি, খুন কি নেই যা হচ্ছে না। একগুচ্ছ বিষাদ মুহূর্তেই নেমে আসে যদি খানিকটা ভাবেন। উদাসীন লোকেরা সুখে আছে। কিন্তু উদাসীন হয়ে কি লাভ? এই উদাসীনতা আমাকে বিপদে পড়ার আগ পর্যন্ত ভালো রাখবে তারপর আর কিছুই করার থাকবে না। এই যে চারিদিকে সংকট খাবার,জ্বালানি, ডলার রিজার্ভ, অথচ কোথাও মানবতার সংকট নিয়ে কথা হচ্ছে না। সব থেকে অবাক বিষয় হল মানবতা ভাগ হয়ে গেছে।

ছবিঃ নিজের মোবাইলে তোলা।
মুজতবা আলীর পাদটীকা পড়েছেন? লাট সাহেবের তিন-পা-অলা কুকুরের জন্য মাসে বরাদ্দ ৭৫ টাকা আর মাস্টার মশাইয়ের ৮ জনের পরিবারের জন্য ২৫ টাকা। একটি তেপায়া কুকুরের দ্বায়িত্ব নেবার জন্য পশ্চিম থেকে নোবেল নিয়ে আসতে পারবেন। কিন্তু মাস্টার মশাইয়ের কদর করতে গেলে কুকুরের সাথে আপনার মানবতার হাতাহাতি লেগে যাবে। আমরা ধ্বংসের দিকে যাচ্ছি কারণ মাস্টার মশাইদের অনেক আগেই ভুলে গেছি।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০২২ সকাল ৮:৫৬

খায়রুল আহসান বলেছেন: মানবতা দু'ভাগ হয়নি। কোথাও উধাও, কোথাও পতিত হয়েছে। আবার মাস্টারমশাইদের চরিত্রেও অধঃপতন এসেছে।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ৮:৫৪

অধীতি বলেছেন: হ্যাঁ, আপনার সাথে একমত।

২| ০১ লা নভেম্বর, ২০২২ সকাল ৯:১০

সোনাগাজী বলেছেন:



জ্বালানীর অভাব, রিজার্ভ কমছে, দুর্ভিক্ষ হওয়ার সম্ভাবনা, ভোটে সমস্যা হবে, ব্যবসায়ী সিন্ডিকেট দাম বাড়ায়ে দিচ্ছে, মানুষ চাকুরী পাচ্ছে না; এসব সমস্যা বিরাজ করলে সমাজে মানবতা কমে আসে; এগুলো কমানোর ব্যাপারে আপনি কিছু করতে চান?

০১ লা নভেম্বর, ২০২২ রাত ৯:০০

অধীতি বলেছেন: চুলকানি হলে কেউ কেউ মলম লাগিয়ে দ্রুত উপশম করে, আবার কেউ কেউ রক্ত পরীক্ষা করে উৎপত্তি থেকে বিনাশ করে। আমি দ্বিতীয় শ্রেণীর। হুট করে না খুঁজে বরং ইউরোপ নির্ভর বানিজ্য থেকে আমাদের কৃষি নির্ভর বানিজ্যে যেতে চাই। তাতে ১০ বছর লাগলেও ভবিষ্যতে ভালো হবে। এখন যদি আপনি ৫০ টাকা খরচ করে লাউ সিম প্রভৃতি শীতকালীন সবজি আপনার উঠোনে চাষ করেন আগামী শীতে আপনি অনেকটা সচ্ছল থাকতে পারবেন। যেটা আমরা করি।

৩| ০১ লা নভেম্বর, ২০২২ সকাল ১০:৪৪

রানার ব্লগ বলেছেন: পত্রিকার পাতা ওল্টালে যদি ভয় লাগে ওল্টাবেন না। নাক কান বুজে পরে থাকুন। জ্বালানীর অভাব, রিজার্ভ কমছে, দুর্ভিক্ষ হওয়ার সম্ভাবনা, ভোটে সমস্যা হবে, ব্যবসায়ী সিন্ডিকেট দাম বাড়ছে এই সব সমস্যা নিয়ে তারাই ভাববে যাদের পকেটে টাকা আছে আমাদের পকেটে ধুলাও নাই আমাদের এই সব খটমটে বিষয়ে ভাবার কোন কারন ও নাই।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ৯:০৩

অধীতি বলেছেন: সাধারণ বিষয়ই তো ভাবতে দিচ্ছে না। কি ভাববেন একটা জঙ্গলে গিয়ে থাকবেন? পারবেন না।

৪| ০১ লা নভেম্বর, ২০২২ সকাল ১১:৩৫

জুল ভার্ন বলেছেন: আমরা এক ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছি! সরকার ভোটাধিকার কেড়ে নিয়েছে। লক্ষ কোটি টাকা লুটপাট–পাচার করছে, রিজার্ভ ফাঁকা করে দিচ্ছে। দুর্ভাগ্যজনক সত্য হচ্ছে- এই পরিস্থিতি থেকে উত্তরণের সুযোগ নাই।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ৯:০৫

অধীতি বলেছেন: রাষ্ট্রের কাঠামোগত সিদ্ধান্ত এখন কতিপয় লোকের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় হয়ে গেছে।

৫| ০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ১:৪৪

রাজীব নুর বলেছেন: সুকুমারের আবোল তাবোল পড়েছিলাম। আজ পড়লাম আপনার আবোল তাবোল।

কেমন আছেন? ভালো থাকুন।

০১ লা নভেম্বর, ২০২২ রাত ৯:০৬

অধীতি বলেছেন: আমি সামুতে আসলে আপনারে খুঁজি। আপনার সাথে আমার মতের মিল নাই কিন্তু কিছু একটা আছে যেটা টানে। ভালো আছি, ভাল থাকার চেষ্টা করি। আপনিও ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.