নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

বিজনেস প্লানঃ কিভাবে মিস্টার বাটপার মিস্টার বলদদের কাছে পন্য বিক্রি করলেন :D

১৯ শে জুলাই, ২০২১ দুপুর ১:৪৬

মিস্টার বাটপার একজন সফল বিজনেস ম্যান হতে চায় । সে বুদ্ধি আটতে লাগলো কিভাবে বিজনেস করে অল্প সময়ের ভেতরেই টাকা আয় করা যায় । এবং এমন কী কাজ করলে সবাই কেবল তার কাছ থেকেই পন্য কিনবে । তখনই তার মাথায় বুদ্ধি এল । সে জানে মিস্টার বলদের ডিসকাউন্টে পন্য কেনার প্রতি কী দারুন ঝোক । সে মনে মনে ঠিক করেই ফেলল কিভাবে সে ডিসকাউন্ট দিয়ে বলদদের কাছে জিনিস পত্র বিক্রি করবে ।

খুব দ্রুতই সে একটা ই কমার্স সাইট খুলে ফেলল । তারপর সেখানে বিজ্ঞাপন দিল যে ব্রান্ড নিউ ম্যাকবুক এয়ার সে বিক্রি করবে মাত্র ৬০ হাজার টাকায় । অবিশ্বাষ্য এক অফার । কিন্তু একটা শর্ত জুড়ে দিল যে এই ম্যাকবুক এয়ার ক্রেতাদের কাছে পৌছাতে একটু সময় লাগবে । অর্ডারদের কিছু সময়ে পরে জিনিস পৌছে দেওয়া হবে । এবং অবশ্যই সম্পূর্ণ পেমেন্ট আগে করতে হবে ।

বলদ এক দেখলো এক লাখ টাকার জিনিস মাত্র ৬০ হাজার টাকা । আর দেরি কেন এখনই অর্ডার করে দেই । সে পুরো ৬০ হাজার টাকা মিস্টার বাটপারের অফিস একাউন্টে জমা করে দিল । এবং অপেক্ষা করতে লাগলো নিজের জিনিসের জন্য ।

এদিকে মিস্টার বাটপারের পকেটে চলে এল ৬০ হাজার টাকা । সে আগেই নিজের লাভ বাবদ ১০ হাজার টাকা নিজেস্ব একাউন্টে সরিয়ে নিল । পন্য কেনার জন্য টাকা রইলো ৫০ হাজার রইলো তার কোম্পানীর একাউন্টে । কিন্তু সমস্যা হচ্ছে বাজারে ম্যাক বুকের দাম এক লাখ টাকা । ম্যাকবুক তো আর নিজের ঘরের ক্ষেতের পন্য না যে উৎপাদন করে সে মিস্টার 'বলদ এক' কে সাপ্লাই দিবে । তাকে ম্যাকবুক এপলের কাছ থেকে কিনে আনতে হবে এবং সেটা এক লাখ টাকা দিয়েই । কিন্তু তার হাতে আছে ৫০ হাজার টাকা । বাকি ৫০ হাজার টাকা কোথা থেকে আসবে?

পরের দুই দিনে আর দুইজন - মিস্টার ''বলদ দুই'', মিস্টার ''বলদ তিন'' আরও দুইটা ম্যাক অর্ডার দিয়ে দিল । তাহলে মিস্টার বাটপারের একাউন্টে জমা হল ৬০ গুন ২ সমান এক বিশ হাজার । সেখান থেকে নিজের লাভ বাবদ ২০ হাজার টাকা নিজেস্ব একাউন্টে সরিয়ে রাখলো । বাকি রইলো এক লক্ষ টাকা আর আগের আছে ৫০ হাজার টাকা । কোম্পানীর একাউন্টে মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা ।

এইবার মিস্টার বাটপারের কাছে একটা ম্যাক কেনার টাকা চলে এল । সেই সেই এক লক্ষ ৫০ হাজার থেকে এক লক্ষ দিয়ে একটা ম্যাকবুক কিনে মিস্টার ''বলদ এক'' কে পৌছে দিল । এখন তার কোম্পানীর একাউন্টে জমা থাকলো ৫০ হাজার । কোম্পানীর মোট অর্থ ৫০ হাজার এবং কোম্পানীকে দিতে হবে দুইটা ম্যাক অর্থ্যাৎ দুই লক্ষ টাকা ।

এদিকে বিশ্বাস তৈরি হল । ৬০ হাজার টাকা দিয়ে আসলেই যে ম্যাক পাওয়া যায় খবর ছড়িয়ে গেল ।

পরের চার দিনে মিস্টার ''বলদ চার'', 'মিস্টার ''বলদ পাঁচ'', মিস্টার ''বলদ ছয়'' এবং মিস্টার ''বলদ সাত'' ম্যাক অর্ডার করে ফেলল । মিস্টার বাটপারের কোম্পানীর একাউন্টে জমা হল চার গুন ৬০ হাজার সমান ২ লাখ ৪০ হাজার । সেখান থেকে লাভ বাবদ ৪০ হাজার টাকা মিস্টার বাটপার নিজের একাউন্টে সরিয়ে রাখলো । কোম্পানীর একাউন্টে জমা দিল ২ লাখ টাকা । আগে আছে ৫০ হাজার । মোট জমা হল দুই লাখ ৫০ হাজার । এই টাকা দিয়ে সে কিনে ফেলল ২ টা ম্যাকবুক । এবং মিস্টার ''বলদ দুই'' ও মিস্টার ''বলদ তিন'' পন্য ডেলিভারি দিয়ে দিল ।

এখন কোম্পানীর একাউন্টে জমা রইলো মোট ৫০ হাজার টাকা । মিস্টার বাটপারের মোট চারজনকে পন্য ডেলিভারি দিতে হবে অর্থ্যাৎ চার লাখ টাকার পন্য দিতে হবে । কিন্তু তার কোম্পানীর কাছে টাকা আছে ৫০ হাজার । মোট ঘাটটি ৩ লাখ ৫০ হাজার ।

এদিকে একটা ব্যাপার লক্ষ্যনীয় যে মিস্টার বাটপারের নিজেস্ব একাউন্টে কিন্তু ঠিকই ৭০ হাজার টাকা চলে এসেছে । এটা নিয়ে অবশ্য মিস্টার বাটপারের চিন্তা নেই । সে জানে মিস্টার বলদদের অভাব হবে না । তারা সামনের দিন আরও অর্ডার করবে । এবং সে যেমন মিস্টার বলদ দুই এবং তিনের টাকা দিয়ে মিস্টার বলদ এককে পন্য দিয়েছে, মিস্টার বলদ চার, পাঁচ, ছয়, সাতের টাকা দিয়ে মিস্টার বলদ দুই এবং তিনকে পন্য দিয়েছে । ঠিক তেমনি ভাবে এই বলদ চার, পাঁচ ছয় আর সাতকে পন্য দিতে এই রকম আরও অনেক মিস্টার বলদ পাওয়া যাবে । যেই মিস্টার বলদ গুলো

যদিও ঘাটতির পরিমানটা দিন দিন বাড়ছেই । আগে যেটা ৫০ হাজার ছিল সেটা এখন ৩ লাখ ৫০ হাজার হয়েছে । যত অর্ডার বাড়বে তত ঘাটতি বাড়বে ! তবে এটা নিয়ে খুব একটা চিন্তা নেই । মিস্টার বলদেরা যত দিন এক লাখ টাকার জিনিস ৬০ হাজারে পাচ্ছে ততদিন তারা অন্য কোন বিষয় নিয়ে মাথা ঘামাবে না ।

আরও বিশ্বাস তৈরি হল । সবার মাঝে হইচই পড়ে গেল । সবাই দেখতে পেল যে পন্য সবাই কিনতে এক লক্ষ টাকা দিয়ে সেই পন্য মিস্টার বাটপার দিচ্ছে মাত্র ৬০ হাজার টাকায় । এবং মানুষ সেই ম্যাকবুক ডেলিভারিও পাচ্ছে । কিন্তু কেউ এই প্রশ্নটা করলো না যে কিভাবে একটা এক লাখ টাকার ম্যাক কিভাবে ৬০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে । মিস্টার বলদ কেবল এইটা ভাবছে নিজের লাভ হচ্ছে এটাই সব চেয়ে বড় কথা !

এইভাবে মিস্টার বাটপার তার ব্যবসা বাড়তে লাগলো । মিস্টার বলদরা কম মূল্য পন্য পাওয়ার জন্য অর্ডার করতে লাগলো । এমন কি কেউ কেউ তো আছে যারা মিস্টার বাটপারের কাছ থেকে পন্য কিনে বাইরে বিক্রি করতে লাগলো ।

দারুন বিজনেস প্লাস নয় কি ?


ইহা একদমই কাল্পনিক একটা বিজনেস প্লান । বাস্তবে সাথে এই প্লানের কোন সম্পর্ক নাই । এতো বড় বাটপার দুনিয়ার কোথাও নাই আবার এতো বড় বলদও দুনিয়ার কোথাও নাই।
নাকি আছে?
:D :D

online read - Ponzi scheme

মন্তব্য ৩৭ টি রেটিং +৬/-০

মন্তব্য (৩৭) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুলাই, ২০২১ দুপুর ২:৩৩

মাসউদুর রহমান রাজন বলেছেন: বাহ বাহ... কী চমৎকার দেখা গেলো।

১৯ শে জুলাই, ২০২১ দুপুর ২:৩৮

অপু তানভীর বলেছেন: চারিদিকে এই বিজনেস স্কিমের জয় জয়কার !

২| ১৯ শে জুলাই, ২০২১ দুপুর ২:৫৮

মেহেদি_হাসান. বলেছেন: এইরকম বলদ আমান এলাকায় কয়েকটা আছে, কোথায় যেন ত্রিশ লক্ষ টাকা দিয়ে রাখছে :D বলদদের পন্যও দিচ্ছে না টাকাও ফেরত দিচ্ছে না!

১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৩:১৫

অপু তানভীর বলেছেন: কিভাবে দিবে ?
আগে যারা পেয়েছে পেয়েছে, কিন্তু যতই দিন যাবে ততই পন্য ডেলিভারি হতে সময় লাগবে এবং ততই কোম্পানীর ঘাটতির পরিমানটা বাড়বে । টাকাটা আসবে কোথা থেকে !

৩| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৩:৩৩

মরুভূমির জলদস্যু বলেছেন: নাই, দুনিয়ার কোথাও নাই, শুধু বাংলাদেশ ছাড়া।

১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৩:৪৮

অপু তানভীর বলেছেন: সত্য কইছেন :D

৪| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৩:৪৯

আমি সাজিদ বলেছেন: তাহসান আর আয়মান সাদিকরা কি বুঝে ইভ্যালিকে প্রোমোট করলো তখন?

১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৩:৫২

অপু তানভীর বলেছেন: টেকাটুকা কথা কয় ! টেকাটুকা দিলে বাঘের দুধ পর্যন্ত পাওয়া যায় ! :D

৫| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৩:৫২

সাসুম বলেছেন: এদিকে এক বোকাসোদা গত ২ বছর ধরে এদের বিরুদ্ধে লিখতে লিখতে আর বলতে বলতে ক্লান্ত হয়ে এখন ই ক্যাব আর ই ভেলির দায়ের করা ডিজিটাল সিকিউরিটি আইনের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে সাথে তার আইডি রিপোর্ট করে বন্ধ করে বেড়াচ্ছে।

এই দেশের শুয়োরের বাচ্চা লোভী বাইঞ্চুত দের মারা খাওয়া একদম পারফেক্ট। একদম লজিকাল। মারা খাওয়া উচিত। শেখ সাব এক্টা ভুল কাজ করছে। এই বাইঞ্চুত এর দেশের না চাওয়া পাঠার দল কে স্বাধীনতা এনে দিয়েছিলেন

এই দেশের পাঠার দলের এক্মাত্র লাইফ আম্বিশান মারা খাওয়া। এটা হওয়া উচিত ছিল।

১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:০৩

অপু তানভীর বলেছেন: বাটপার ভ্যালি আর বাঙালির লোভ - একেবারে পার্ফেক্ট একটা কম্বিনেশ । এই লোভীদের কপালে আসলে এই রকমই থাকাটা যৌক্তিক । এমনটা হওয়া একদিন সঠিক !

৬| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:০৭

সাসুম বলেছেন: এই গত সপ্তাহে ধামাকা নামে একটা ২০০ কোটী টাকা মাইরা পালাই গেছে- সেইম ভাবে বাটপার ভেলি ফলো করে এই কাজ করছে।

তারপরেও শালার লোভী গান্ডু গুলার শিক্ষা হয় নাই।

এই জাতিরে তুই যদি কোন ভাবে লোভ দেখাইতে পারস- আমি শিউর এই বাইঞ্চুত জাতি নিজের মা বইন বউ বাচ্চারে বাটপার ভেলির মালিকের বিছানায় তুলে দিয়ে আসবে ।

এই জাতির জন্য মারা খাওয়া একদম পারফেক্ট ।

বিঃদ্রঃ ফেবুতে পারমানেন্টলি রিপোর্ট খাইছি, কয় মাস লাগে জানিনা ঠিক হইতে।

১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:৪৫

অপু তানভীর বলেছেন: এই লোভের কারণেই তো এমন বিজনেস করে যেতে পারছে । এই যে তীব্র লোভ ! এইটাই তো এদের ব্যবসার মূল পুজি ! নিজের লাভের জন্য এরা সব কিছু করতে পারে !

যাই হোক আইডি গেলে নতুন আরেকটা আইডি খোল ।

৭| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:২৪

ইলুসন বলেছেন: দুই একজনকে অর্ধেক দামে পণ্য পেতে দেখে বাকিদের ধারণা হয়েছে তারাও পাবে। এই দুই একটা বলদ আর ইভ্যালির কর্মচারী ছাড়া সবাই এই ধান্দা বুঝে গেছে।

১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:৪৮

অপু তানভীর বলেছেন: তবুও তো ধান্দা চলছেই । যতদিন লোভ আছে ততদিন চলবে এই বাটপারি !

৮| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:৩৯

সাসুম বলেছেন: তুই আমারে বলছিলি পোস্ট দিতে, দেখ পোস্ট দিয়া ভোকচোদ গালি খাইতাছি। বাল , ডীলিট দিলাম। তুই আমারে বলছিলি পোস্ট দিতে, দেখ পোস্ট দিয়া ভোকচোদ গালি খাইতাছি। বাল , ডীলিট দিলাম।

১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:৪৯

অপু তানভীর বলেছেন: পোস্ট ডিলেট দিলে তো মনে হবে যে তুই তোর অবস্থান থেকে সরে আসছিস !

৯| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:৫২

আমি সাজিদ বলেছেন: প্রথমত আমি যতটুকু জানতাম পোস্টটা ফেসবুকে কারও লেখা। আপনি কপি পেস্ট করেছেন। তাই ওই ফেসবুকের লেখককে শব্দটা বলেছি, আপনাকে না। @সাসুম ভাই। এরপর আসবো আমি যা কমেন্ট করতে পারি নাই সেটা লিখতে। আপনাকে গালি দিবো কেন? সরি।

১৯ শে জুলাই, ২০২১ রাত ৯:২৮

অপু তানভীর বলেছেন: এটা আসলে মাসুমেরই লেখা । ফেসবুকে ওর এই ধরনের লেখা গুলো অনেক গ্রুপে গ্রুপে পোস্ট হয় । অনেকে কার্টেসী দিয়ে পোস্ট করে অনেকে করে না ।

১০| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:৫৪

সাসুম বলেছেন: মন মেজাজ ভাল নেই, তোরে আগেই কইছিলাম আমি এটা ক্লিয়ার লি বিলিভ করি কাউরে জ্ঞান দিতে যাবার আগে তার সেই জ্ঞান নেবার মত ডিমান্ড আছে কিনা এটা জানা জরুরি।

এই পোস্ট ফেবুত হাজারের উপর শেয়ার হয়েছে, আমার পোস্টে এসে শত শত মানুষ ইন্টারাক্ট করে গেছে ( তুই তো অন্তত জানিস আমি ভক্সড রাখি না আশেপাশে )
দেখছিস কেউ আমারে ভোকচোদ কইতে?

নিতে পারিনা এইসব এখন আর, এমন না আমি তর্ক করতে বা গালি দিতে অপারগ। আমি এমন সব গালি জানি মানুষ আবার মায়ের পেটে ঢুকে যাবে , বাট এইসব করার এনার্জি পাই না।
তোর এই পোস্ট দেখে ভাব্লাম ইভেলি নিয়া লিখাগুলা এক এক করে শেয়ার করি তোর কথা শুনে। বাট সাথে সাথেই রেজাল্ট এসে হাজির। গেলাম গা। মেজাজ ঠিক নাই।

১৯ শে জুলাই, ২০২১ রাত ৯:৩১

অপু তানভীর বলেছেন: ব্লগে তো সবাই নিজের লেখা শেয়ার করে । এখানে আসলে সবাই টুকটাক জ্ঞান বিতরন করতেই আছে । যার ইচ্ছে জ্ঞান নিবে যার ইচ্ছে নিবে না । কেউ তোর পোস্টে আসবে কেউ আসবে না ।

বুঝতে পারছি । কোন কারণে কিছু নিয়া কি টেনশনে আছিস?

মেজাজ ভাল হইলে আবার আসিস ! টাটা !

১১| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:৫৯

সাসুম বলেছেন: অপু তোর মনে আছে আজ থেকে ৬ মাস আগে একবার নগদ নিয়ে লিখছিলাম? কি করে নগদ আর ইভেলির এই ই ওয়ালেট আর আন প্রিসিডেন্টেড ই মানি জেনারেশান দেশের টাকার মানের ১২ টা বাজাই দিচ্ছে এবং কি করে ইনফ্লেশান বাড়াচ্ছে মার্কেট এ লিকুইড মানির চেয়ে সেটা বেশি মানুষ ইউজ করছে এমন থিউরি ?? তখন সোলাইমান শুখন এর মামলা খাইয়া পালিয়ে বেড়াইছিলাম অনেক দিন, মনে আছে??

দেখ আজকের পত্রিকা রিপোর্ট- বাড়তি ইনফ্লেশান ২০২০-২০২১ এ

১৯ শে জুলাই, ২০২১ রাত ৯:৩২

অপু তানভীর বলেছেন: সেই সময়ে এইটা নিয়া তুই বেশ সবর ছিলি । এটা সবাই জানে ।

এটা নিয়ে অথচ কারো কোন মাথা ব্যাথা নেই । কোন পদক্ষেপও নাই । অবশ্য নগত তো সরকারের আপনা লোকেরই । পদক্ষেপ কিভাবে নিবে ?

১২| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৫:০৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

এটা মোটেই কাল্পনিক বা রূপকথা নয়
এটাই বাস্তব। এটাই ঘটেছে র্বাংলাদেশে।
যদিও অনেক পরে টনক নড়ে সরকারের
উপর মহলে!! তাই কারো বিদেশ যাত্রা
স্থগিত, কারো ই-কমার্স সাইট বন্ধ ন!!

১৯ শে জুলাই, ২০২১ রাত ৯:৩৪

অপু তানভীর বলেছেন: টনক নড়েও খুব একটা লাভ হচ্ছে না । সব কিছু চলছে বহাল তবিয়াতেই ।
আমার কেন জানি মনে হয় কারো কিছু হবে না । সব পার পেয়ে যাবে ।

সঠিক সময়ে সঠিক পদক্ষেপটা কবে এই দেশে নেওয়া হয়েছে !!

১৩| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৫:০৭

আমি সাজিদ বলেছেন: আচ্ছা পোস্ট টা যদি আপনি লিখে থাকেন যেটা ফেসবুকে অনেক ভাইরাল৷ আমি আজকে জানলাম সেটা আপনার লেখা। যাই হোক, আপনি লিখেছেন জানলে আপনি বো**দ কইতাম না। যাই হোক, তবে শুরুতে আপনার উদাহরণ নিয়া আমার আপত্তি আছে। আপনি ডেস্টিনির লগে এগো কমপেয়ার করতে পারতেন, কিন্তু আপনি টিউশন করা পোলাপাইনের লগে ফ্রডগো কমপেয়ার কইরা লেখাটার মেরিট একটু হলেও কমায় দিসেন আমার কাছে ( এমনে যা মূল বক্তব্য তার সাথে আমি একমত যদিও আমি ইকোনমিকস বিজনেস বুঝি না, ওইদিকের মানুষও না)। আপনার জন্য আরেকটা ছোট উদাহরন আর প্রশ্ন - ন্যাশনাল এর তুমুল নাহলেও প্রায় তুমুল একজনকে চিনতাম ইন্টারে কেমেস্ট্রি পড়াইতো, লাখ টাকা কামাইসে, এখন অস্ট্রেলিয়ায় পিএইচডি করতেসে ( আপনি এগো হালাল রে ভেলির লগে কম্পেয়ার করসেন) এটাই খারাপ লাগসে। মানে দুইটা আলাদা ইকুয়েশন মিলাইতে পারেন নাই, কিন্তু পাবলিক এডি বুঝে নাই।

১৪| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৫:৪৬

জগেশ রয় বলেছেন: মিস্টার বাটপাররা কিভাবে প্রোডাক্ট দিচ্ছে সেটা সাধারণ মানুষকে বলতে যাবে কেনো ভাইজান??

১৯ শে জুলাই, ২০২১ রাত ৯:৩৫

অপু তানভীর বলেছেন: তা তো অবশ্যই । বাটপারির সিক্রেট কেন বলবে?

১৫| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৫:৪৮

জগেশ রয় বলেছেন: ভেগে না গেলেই হলো, যতদিন পারুক view this linkকরে যাক।

১৯ শে জুলাই, ২০২১ রাত ৯:৩৫

অপু তানভীর বলেছেন: ভাগবে তো অবশ্যই । আজ হোক কাল আর দুই বছর পরে হোক । পালাতে হবেই ।

১৬| ১৯ শে জুলাই, ২০২১ বিকাল ৫:৪৯

জগেশ রয় বলেছেন: কমেন্ট ডিলিট করে কিভাবে কেউ বলেন

১৯ শে জুলাই, ২০২১ রাত ৯:৩৬

অপু তানভীর বলেছেন: সামুতে একবার কমেন্ট করলে আর সেটা নিজ থেকে মুছে ফেলার উপায় নেই যদি না মডারেটর অথবা পোস্টকারী নিজে মুছে না দেয় !

১৭| ১৯ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৬:০৫

রাােসল বলেছেন: সমাজে দুষ্ট লোক থাকবে, তাদের যথাযথ শাস্তি দিতে হবে। নতুবা দুষ্ট লোকের সংখ্যা বেড়ে যাবে। এর পরিনতি আজ আমরা দেখতে পাচ্ছি।

১৯ শে জুলাই, ২০২১ রাত ৯:৩৭

অপু তানভীর বলেছেন: সঠিক সময়ে সঠিক পদক্ষেপ না নেওয়ার ফল সব !

১৮| ২০ শে জুলাই, ২০২১ রাত ১২:৪৭

আমারে স্যার ডাকবা বলেছেন: একটা স্টেপ বাদ গেছে, মিস্টার বাটপারকে অবশ্যই কোম্পানির ট্রাস্ট ভ্যালু আর ব্রান্ড ভ্যালু বাড়ানোর জন্য কিছু মিস্টার ও মিস/মিসেস ফেমাস টাকাখোর দালালদের মোটরসাইকেল দিয়ে, গাড়ি দিয়ে, কমিশন দিয়ে, বেতন দিয়ে নিয়োগ দিতে হবে। মিস্টার ও মিস/মিসেস বলদরা আবার এইসব ফেমাস দালালদের পীর-ফকির-দরবেশ মানে। তাদের কথায় গু-কেও বাটারক্রিম ভেবে খাইতে পারে।

২০ শে জুলাই, ২০২১ দুপুর ২:০৯

অপু তানভীর বলেছেন: সেই স্টেপও এখনও আসে নি । তবে সেটাও আসবে বলে আশা করি । পরের পর্ব লিখলে এটাও এড করে দিবো আশা করি !

১৯| ২৩ শে জুলাই, ২০২১ রাত ১:৪৯

সাহাদাত উদরাজী বলেছেন: প্রতারণার দারুন কৌশল।

২৩ শে জুলাই, ২০২১ রাত ৮:৫০

অপু তানভীর বলেছেন: এই কৌশল করে মানুষ তো দিব্যি ব্যবসা করে যাচ্ছে ! এই দেশ হয়েছে বলেই তা সম্ভব হয়েছে !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.