নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

পড়ে যাওয়া মানে হেরে যাওয়া নয় !!!

১২ ই আগস্ট, ২০১৫ সকাল ৮:৫৭

জীবনে আমরা হোচট খাই । পড়ে যাই । কিন্তু পড়ে যাওয়া মানে শেষ হওয়া নয় । পড়ে গিয়ে উঠে দাড়ানোই হল জীবন । জীবনের প্রতি পদে পদে হোচট খাবে পড়ে যাবে । মনে হবে আর নয় এই শেষ । কিন্তু আসলে শেষ নয় ।

.


তখন হয়ত একটু কষ্ট হবে । তবে ঘুরে দাড়ানো সম্ভব । যদি এই অবস্থায় হাল ছেড়ে দাও । তবে কখনই তুমি গন্তব্যে পৌছতে পারবে না । পারবে না তোমার নির্দিষ্ট লক্ষ্যে পৌছতে । হোচট খেয়েছ বলে হাল ছেড়ে দেবে বন্ধু । সেই পথে হাটা বন্ধ করে দেবে । জীবন কে থামিয়ে দেবে । এটাই কি তুমি ?

.

জীবনে বাধা বিঘ্ন আসবে । তাই বলে হাল ছেড়ে দেয়া যাবে না । দেখই না কি হয় । একটু অপেক্ষা কর । তারপর চলা শুরু করো । আস্তে আস্তে উঠে দাড়ায় আবার হাটা শুরু করো । ভুল গুলো শুধরে নাও । সামনের সময় গুলো কে কিভাবে কাজে লাগাবে পরিকল্পনা করো । এখন কার কাজ এখন ই করো । নিজেকে সময় দাও । হয়ত সব কিছু ঠিক হবে না তাও যতটুকু পারা যায় ঠিক করে নাও ।

.

জীবনের চলার পথটা কখনই মসৃন নয় । তাই সব কিছু পরিকল্পনা মাফিক কাজ করো । তার মানে এই নয় জীবনের শুধু এটাই করবে । সব কিছু মানিয়ে নিয়ে চলবে । আর বাধা বিঘ্ন যা আসুক মুখমুখি হও । ভয় না পেয়ে সামনে দাড়াও । দেখ তুমি পার কিনা । শুরু তেই হাল ছেড় না । সমস্যা গুলোর সমাধন করার চেষ্টা করো । তুমি পারবে এই বিশ্বাসটা রাখো ।

.

নিজেকে দুর্বল ভেব না । আত্মবিশ্বাস রাখো । ভরসা করো নিজের সামর্থ্যের উপর । নিজেকে করো প্রত্যয়ী আর দৃঢ় মনবল এ স্বয়ংসম্পূর্ন । তুমি ই পারবে আর তুমি ই জিতবে নিজের লক্ষ্যে পৌছুতে ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই আগস্ট, ২০১৫ সকাল ৯:৩৩

হতাস৮৮ বলেছেন: ভাই পরা (wear) আর পড়া(fall/ read) পার্থক্যটা ঠিক করেন ভাই...

আপনার লেখাটা অনুপ্রেরণাদায়ক। ভালো লিখেছেন। কিন্তু এই ছোটখাটো কিন্ত মারাত্মক ভুলের কারণে যারা পড়বেন, তারা বিরক্ত হোন। এতে লেখার মানও কমে যায়।

আমরা বাংলাভাষী হয়ে যদি নিজেদের ভাষার শব্দের পার্থক্য, লেখার ও উচ্চ্বারণগত ভুল করি তাহলে কি হবে???

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:২৭

অপু দ্যা গ্রেট বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.