নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

সাধু ভাষায় চলিত রীতি(ফান পোস্ট)

১৯ শে জুলাই, ২০১৬ দুপুর ১:৪২

সাধু ভাষায় লেখার চেষ্টা করলাম । কিন্তু ঘটনা সত্য ।

আমি আর আমার বন্ধুবর বাগানে(পার্কে) বসিয়া বাদাম চিব্বুছিলাম । বাদাম আমার কাছে বড় অপ্রিয় জিনিস । কিন্তু উপায় নাই । আমার কাছে বাদাম তিন ধরনের মানুষ্যকুল খাইয়া থাকে । এক যাহারা প্রেম এ মজিয়াছে, দুই যাহারা বেকার এবং তিন যাহাদের সময় পার করা অতিব জরুরী বিষয় । আমি এহেন তিন প্রকার এর কোন টাতেই প্রবেশ করিবার সৌভাগ্য হয় নাই । যদিও বা ভালবাসিয়াছি এক নারী কে তাহার কথা অন্যদিন বলিব ।

আমার বন্ধুবর বড়ই বিমর্ষ অবস্থায় যাইতেছিল । কারন তাহার সাড়ে সপ্তম নাম্বার প্রেমিকা তাহার হাতে একখানা নকশা করা কাগজ ধরাইয়া দিয়াছে । তিনি কাগজ খানা পাইয়া হতাশায় ডুবিয়া লাল পানি(কোক) খাইয়াছেন প্রচুর পরিমানে । আমি তাহাকে বুঝাইতে ব্যর্থ হইয়াছি যে তিনি তো আজ পর্যন্ত কোন কন্যাকে তাহার মনে কথা বলিতে পারে নাই । যদি বলিয়া দিতে পারিত তাহা হইলে আজ আমি তার বাচ্চার চাচা হইয়া যাইতাম । আমি তাহাকে শুধাইলাম শুনিয়াছি বিড়ালের ভাগ্যে নাকি শিকে ছিড়ে, তাহার ও ছিড়িবে মানে কপাল খুলিবে । বন্ধুবর আমার দিকে ঋষি মুনির ন্যায় দৃষ্টিপাত করিল যাতে ভস্ম করিয়া দিতে পারে । কিন্তু সে তো মুনি ঋষি না তাই কোন কাজ হইল না ।

যাহা হউক হঠাত ই সুমিষ্ট কন্ঠে ডাকিতেছে, বাবু এইখানে আসো । বন্ধুবর উল্লাসিত হইয়া উঠিল । কন্যা যে আমাদিকগকের দিকে তাকাইয়া ইহা বলিতেছিল, বাবু এইখানে আসো । কন্যার চেহারা দেখিয়া শয়ং ক্লিওপেট্রা ও লজ্জিত হইবে । তাহার দিকে তাকিয়ে মনে হল চোখ গুলো পটল চেরা, গাল গুলো টমেটো এর মত,চুল গুলো যেন লতির মত, মানে পুরো সবজি বাগান । বন্ধুবর মুচকি হাসিয়া উঠিল । আমি বলিলাম কোথায় যাইতেছ? সে শুধাইল আমার নামটি বাবু তুমি কি ভুলিয়া গেছ? আমি শুধাইলাম না ভুলি নাই । কিন্তু কোথাও ঘাপলা আছে ।

বন্ধুবর কন্যার সামনে যাইয়া দাঁড়াইল । আর শুধাইল, আমাকে ডাকিতেছেন? কন্যা এমন ভাবে তাকাইল যেন আমার বন্ধুবর ইতিহাস থেকে উঠিয়া আসিয়াছে । কন্যা শুধাইল, ভাইসাব আপনি কে? আপনাকে আমি কেন ডাকিব? আমি তো আমার ওনাকে ডাকিতেছি । বন্ধু আর আমি দু জনেই তাকাইয়া দেখিলাম কন্যার দিকে দন্ত বিকশিত করিয়া এক বালক আসিতেছে । আমি ফিক করিয়া হাসিয়া দিলাম । বন্ধুর মুখমণ্ডল এর অবস্থা আরো শোচনীয় অবস্থা । তাহার প্রেম আসি আসি করিয়াও এল না ।

বন্ধুবর আর আমি হাটিতেছি আর বলিলাম

হাসি দেখে খাস নে ক্রাশ

আড়ালে তার বয়ফ্রেন্ড আছে

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুলাই, ২০১৬ রাত ১১:২৮

কল্লোল পথিক বলেছেন:









অতীব চমৎকার হইয়াছে!

২২ শে জুলাই, ২০১৬ রাত ১২:০৬

অপু দ্যা গ্রেট বলেছেন:

ধন্যবাদ

২| ২৩ শে জুলাই, ২০১৬ দুপুর ১:৪১

মহা সমন্বয় বলেছেন: হাঁঃ হাঁঃ অতীব চমৎকার হইয়াছে :D মনে হইল যেন আধুনিক রবীন্দ্রনাথ পড়িলাম।

২৪ শে জুলাই, ২০১৬ দুপুর ২:১৬

অপু দ্যা গ্রেট বলেছেন:

ওরে বাবা রবীন্দ্রনাথ ........

ধন্যবাদ....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.