নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

আয়নার সাথে আয়নাবাজি(মুভি রিভিউ)

০২ রা অক্টোবর, ২০১৬ দুপুর ২:০৩

#আয়নাবাজি_মতামত

কিভাবে রিভিউ শুরু করবো তাই ভাবছি । কিছু অপ্রসঙ্গিক কথা বলি । শুনেছি বাংলা সিনেমার স্বর্ন যুগ ছিল এক সময় । সেটাও আমার জন্মের আগে । তখন মানুষ হলে গিয়ে সিনেমা দেখত । এটা বিলাসিতার আনন্দের এক বস্তু ছিল । গোলাপী এখন ট্রেনে, সারেং বৌ, ভাত দে,পোকামাকড় এর ঘর বসতি, সীমানা পেরিয়ে, ছুটির ঘন্টা এসব ছবি হলে গিয়ে দেখত । তখনকার মান নিয়ে কেউ প্রশ্ন তুলতে পারবে বলে মনে হয় না । আমি এসব সিনেমা টিভিতে দেখেছি ।

আবার দীপু নাম্বার টু,এমিলির গোয়েন্দা বাহিনী এগুলো ও দেখছি । তাছাড়া সালমান শাহ্‌ ছিলেন । বলা যায় বাংলা সিনেমা সিনেমার স্বর্ন যুগের অনেক সিনেমা দেখা হয়েছে । মাঝে বাংলা সিনেমা দেখা হয়নি । কিন্তু তারপর আসে হূমায়ুন স্যার এর শ্রাবণ মেঘের দিন, আগুনের পরশমনি । আবার সিনেমায় ঢু মারার চেষ্টা করলাম । কিন্তু ব্যর্থ হলাম । তারপর ও হাল ছাড়িনি । দুই দুয়ারী মনটা ভরে গেল । শুনেছি শ্যামল ছায়া অস্কার এ পাঠানো হয়েছিল । গর্ব হচ্ছিল সেদিন । আমরাও পারি । ব্যাচেলর, দারুচিনি দ্বীপ,মেড ইন বাংলাদেশ,থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার,টেলিভিশন, মনপুরা,গহীনে শব্দ,জাগো, জয়যাত্রা এই সিনেমা গুলো শুধু মন ভরায় নি । এনে দিয়েছে সম্মান ।

আপনাদের জালাল এর গল্প সিনেমার কথা মনে আছে । এটা স্পেন গিয়ে পুরস্কৃত হয় অথচ আমরা দেখি না । সর্বশেষ অজ্ঞতানামা সিনেমা । এটাও বাইরে পুরস্কৃত হয়েছে । আলোচিত হয়েছে । আমাদের সিনেমার লেভেল এখন আর সেই জায়গায় নাই । আমরাও পারি বিশ্ব মানের সিনেমা বানাতে ।

প্রসঙ্গ এ ফিরে আসি । আয়নাবাজি যদি দেখতে না চান দরকার নেই । শুধু কেন কয়টা টাকা খরচ করবেন । কিন্তু সত্যি বলছি টাকাটা লস হবে না । সিনেমার শুরু থেকে শেষ এক আবেশ এ জড়িয়ে রাখবে । প্রতি মুহূর্তে শুধু ভাবতে হবে এরপর কি হবে । আয়নার আয়নাবাজি দেখতে দেখতে আপনি ও নিজেকে আয়না ভাবতে শুরু করতে পারনে । হয়ত নিজের প্রতিচ্ছবি খুজে পেতেও পারেন । চঞ্চল চৌধুরী কে নিয়ে কিছু বলার অপেক্ষা রাখে না । নাবিলার অভিনয় ছিল সাবলিল । আর পার্থ দা তার চরিত্র সেই ভাবেই তুলে ধরেছে । সর্বোপরি ছবির সিনেমাটোগ্রাফি ছিল অসাধারণ ।

প্রত্যেক চরিত্র ছিল সুন্দর আর সাবলিল । কোন কৃত্রিমতা নেই । ছবির এই বিষয় টি ছিল সবচেয়ে দারুন । মনে হয়েছে সব কিছু স্বাভাবিক । অমিতাভ রেজা কে ধন্যবাদ দিয়ে ছোট করব না । তবে কিছু জিনিশ এ আমাদের এখন ও উন্নতি দরকার । সেগুলো বাদ দিলে অসাধারণ সিনেমা হয়েছে । বেশি বলে বিরক্ত করব না । শুধু হলে যান । সিনেমাটি দেখুন ।

চলুন শুরু হোক #সিনেমাবাজি

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:১৪

রক্তিম দিগন্ত বলেছেন:
আয়নাবাজির রিভিউ চলছে। চলুক, চলতে থাকুক। বাংলাদেশের এখনো জীবিত আছে - তার ই প্রমাণ এটা।

ভাল রিভিউ। +

২| ০২ রা অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:২৫

ধ্রুবক আলো বলেছেন: সময়ের অভাবে হলে দেখতে যেতে পারতেছিনা, আপনার লেখা পড়ে এখন তো আর সইতেছেনা, তবে যাবো দেখতে
ভাল রিভিউ +

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.