নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

মেহেদী নামের এই ছেলেটিকে কি আমরা সহযোগীতা করতে পারি?

২৮ শে মার্চ, ২০২৪ রাত ১০:০৪


আজ সন্ধ্যায় ইফতার শেষ করে অফিসের কাজ নিয়ে বসেছি। হঠাৎ করেই গিন্নি আমার রুমে এসে একটি ভিডিও দেখালো। খুলনার একটি পরিবার, ভ্যান চালক বাবা তার সন্তানের চিকিৎসা করাতে গিয়ে হিমশিম খাচ্ছে। পুরো ভিডিওটি দেখে আমার বেশ খারাপ লেগেছে। আমি নিজেও একজন বাবা তাই এ জাতীয় বিষয়গুলো আমার কাছে বরাবরই বেশ স্পর্শকাতর মনে হয়। ভিডিওটি দেখেই আমি সিন্ধান্ত নিয়েছি পরিবারটিকে কিছু আর্থিক সহায়তা করবো।



ইউটিউবে ভিডিওটির নিচে ডিবিসি নিউজ পরিবারটির সাথে যোগাযোগের নাম্বার দিয়ে রেখেছে। দেরী না করে ফোন দিলাম, ছেলেটির বাবা ফোন ধরলেন। বেশ কিছু কথাবার্তা হলো। তিনি নিজেই জানালেন ঐ নাম্বারেই বিকাশ ও নগদ এ্যাকাউন্ট আছে। জিজ্ঞেস করলাম তাদের চারজনের পরিবারের মাসিক খাওয়া-দাওয়া বাবদ কেমন খরচ যায়। তিনি বললেন হাজার দশেক। আমি বাংলাদেশে থাকি না তাই ঠিক বলতে পারছি না অংকটা সঠিক কি না। যাইহোক, সিদ্ধান্ত নিয়েছি সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকালই আমি কিছু সহায়তা বিকাশে পাঠিয়ে দেব। বুঝতেই পারছেন, ক্যান্সারের চিকিৎসা বেশ ব্যয়বহুল। আমার একার পক্ষে হয়তো সব করা সম্ভব হবে না। তবে ছেলেটির বাবা যেহেতু ভ্যান চালাতেন আর ছেলের চিকিৎসা চালানোর জন্য সেটা বিক্রিও করেছেন, আমার মনে হয় তাকে একটা ভ্যান কিনে দিলে ভালো হয়।

ভিডিওটি শেয়ার করার উদ্দেশ্য হচ্ছে ব্লগারদের মাঝে কেউ যদি নিজ নিজ উদ্যোগে সহায়তা করতে চান তাহলে মনে হয় পরিবারটি একটু ভালোভাবে ঈদটা উদযাপন করতে পারতো কিংবা ছেলেটির উন্নত চিকিৎসা করানো সম্ভব হত। সম্ভব হলে কর্তৃপক্ষ যদি উদ্যোগ নেন তবে আমি সেই তহবিলেও সহায়তা করতে আগ্রহী। ধন্যবাদ সবাইকে।

মার্চ ২৯, ২০০২৪: ছেলেটির বাবাকে নগদ একাউন্টের মাধ্যমে কিছূ টাকা পাঠিয়ে দিয়েছি। খুব সম্ভবত কম বেশী আরো কয়েকজনও পাঠিয়েছেন।

ছবি কপিরাইট: ছবিটা ছেলেটির হওয়্যাটসএ্যাপ এর প্রোফাইল পিকচার থেকে নেয়া হয়েছে।

মন্তব্য ১০ টি রেটিং +৪/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১০:৩০

সোনাগাজী বলেছেন:



গরীবদের জন্য সামান্য চিকিৎসাও নেই।

২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:০৬

ইফতেখার ভূইয়া বলেছেন: অথচ প্রশাসন জনগণের টাকায় বিদেশে গিয়ে চিকিৎসা করাচ্ছে। তাদের উন্নয়নের স্বপ্ন পূরণ করতে গিয়ে আরো কর আরোপের ব্যবস্থাও আসছে। অভাগা জাতি।

২| ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৪

সোনাগাজী বলেছেন:



সিংগাপুরে চিকিৎসা করাতে গিয়ে, বিএনপি ও আওয়ামী লীগের অনেক নেতা সেখানেই পটল তুলেছেন।

২৯ শে মার্চ, ২০২৪ ভোর ৫:৫৬

ইফতেখার ভূইয়া বলেছেন: ঠিকই আছে।

৩| ২৯ শে মার্চ, ২০২৪ রাত ৩:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


আবার কেউ কেউ আবার সামান্য ব্লাড প্রেসার চেকআপ ব্লাড সুগার চেকআপ ইত্যাদির জন্য সিঙ্গাপুর থাইল্যান্ড দুবাই সৌদি আরব জার্মানি লন্ডন ইত্যাদি দেশ দাবরিয়ে বেড়ান।

২৯ শে মার্চ, ২০২৪ ভোর ৫:৫৮

ইফতেখার ভূইয়া বলেছেন: ব্যক্তিগত টাকা থাকলে করুক সেটা, তাতে আমার আপত্তি নেই। তবে জনগণের টাকা খরচ করে চিকিৎসা করাতে বিদেশে যাওয়াতেই আমার আপত্তি।

৪| ২৯ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৫৪

রাজীব নুর বলেছেন: আমাদের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি সামান্য চেকাপ করতে বিশাল দল নিয়ে বিদেশ যান। মন্ত্রী এমপিরাও বিদেশ যায় নিয়মিত চেকাপ করাতে।

২৯ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:২৩

ইফতেখার ভূইয়া বলেছেন: জনগণের রক্ত-ঘামে অর্জিত টাকাকে তারা তাদের বাপ-দাদার রেখে যাওয়া টাকা মনে করে হয়তো।

৫| ২৯ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৭

মেহবুবা বলেছেন: ইউটিউবে ঠিকমত দেখতে এবং ফোন নাম্বার সংগ্রহ করতে পারছি না।
আপনি যে নাম্বারে কথা বলেছেন ওর বাবার সাথে ( বিকাশ/ নগদ আছে) সেটা কি এখানে দেয়া যাবে?

৩০ শে মার্চ, ২০২৪ রাত ২:০০

ইফতেখার ভূইয়া বলেছেন: মন্তব্যে এইটা লিখা আছে। আমি ওর বাবা-মা'র সাথে কথা বলে ঐ নাম্বারেই পাঠিয়েছি। পাঠানোর আগে অবশ্যই তাদের সাথে কথা বলে নিশ্চিত হয়ে নেয়ার অনুরোধ থাকছে। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.