নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

পিশাচ

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১০:৩৪

আগে আমাদের জানতে হবে পিশাচ কি ?পিশাচ একধরনের রূপকথার দানব যে মানুষের মৃতদেহ ভক্ষন করে। আমাদের সমাজে অনেক মানুষ আছে- তারা মরা মানুষ খায় না, কিন্তু তাদের আমার পিশাচ মনে হয়। যাই হোক, মূল গল্পে যাই ।



যুগ যুগ ধরে মানুষের কাছে বাদুর,সাপ,নেকড়ে অশুভ শক্তির প্রতিক হয়ে বিভিন্ন সাহিত্য-গল্পে ভৌতিক আবহ তৈরি করেছে। হয়ত পূর্বে মানুষ প্রকৃতির খুব কাছাকাছি ছিল। হয়ত তাই বনের ভয়ঙ্কর হিংস্র প্রানীদের নামে বাচ্চাদের ভয় দেখানোর জন্য গল্প ফেঁদেছিল ,সেই গল্প বিভিন্ন ডালপালা বিস্তার করে ভৌতিক গল্প হিসেবে এখনও জনপ্রিয় ।



মেরি চেলেস্ট আমেরিকার তৈরি বিশ্ব বিখ্যাত জাহাজ। ১৮৭২ সালে মেরি চেলিসটা অ্যাটলান্টিক মহা সাগরে ভ্রমণ এর উদ্দেশ্যে নাবিক আর ১০জন জাহাজের স্ক্রু নিয়ে রওনা হয়। ভ্রমন এর এক পর্যায় জাহাজটা সাগরে আরেকটা জাহাজের নজরে পরে। সেই জাহাজের নাবিকের নাম ডেই গ্রাটিয়া। ডেই গ্রাটিয়া দূর থেকে মেরি চেলেস্ট কে দেখতে পান। তার কাছে মেরি চেলেস্ট জাহাজ টাকে অদ্ভুদ মনে হয়। তিনি কাছে গিয়ে ডাকাডাকি করেন ভিতরে কেউ আছে কিনা কিন্তু কোন সারা শব্দ শুনতে পান না।



তার কাছে ব্যাপারটা অদ্ভুদ লাগে। এত বড় জাহাজ সাগরে অথচ ভিতর থেকে কেউ কোন উত্তর দিচ্ছে না কেন? তিনি বুঝতে পারলেন জাহাজে অদ্ভুদ কিছু ঘটেছে। তিনি মেরি চেলিস্টার ভিতর প্রবেশ করলেন ব্যাপারটা বুঝার জন্য। তিনি অদ্ভুদভাবে লক্ষ্য করলেন খাবার গুলো টেবিলে ঠিকঠাক ভাবে সাজানো, অন্য অন্য জিনিষ পত্রও ঠিক ঠিক জায়গায়ই আছে এমনকি জাহাজের কোথাও কোন আঘাতের চিহ্ন পর্যন্ত নেই। তাহলে প্রশ্ন হচ্ছে জাহাজের নাবিক আর অন্যরা কোথায় গেল?



নাবিক ডেই গ্রাটিয়া, চারদিকে ভালোভাবে লক্ষ্য করলেন ব্যাপারটার কোন ক্লু পান কিনা! তিনি মেরি চেলেস্টা জাহাজের ডায়রি খুজে পেলেন। সাধারণত জাহাজের ডায়রিতে দৈনন্দিন কার্যকম লিখে রাখা হয়। মেরি চেলেস্টা জাহাজের ডায়রিটা ১০ দিন আগের। পাশে টেবিলের খাবার গুলো দেখে মনে হচ্ছে কয়েকদিন আগের মাত্র। এরমানে কিছুদিন আগেও জাহাজে লোক ছিল। তাহলে প্রশ্ন হল ডায়রিতে দৈনন্দিন কার্যকমের কিছুই লিখে রাখেনি কেন?



মেরি চেলেস্টা জাহাদের এই রহস্যের ব্যাপারে অনেকেই অনেক ধরনের ব্যাক্ষা দিয়েছে। কিছু মানুষ বলে বড় বড় অক্টপাস জাহাজে এসে সবাইকে খেয়েফেলে ছিল আবার কেউ বলে খারাপ আবহাওয়ার কারনে সবাই ঝড়ে উড়ে গেছে। কিছু মানুষ মনে করে মেরি চেলেস্টা ছিল অভিশপ্ত জাহাজ। কেউ এই রহস্যের সঠিক উত্তর দিতে পারেনি। মেরি চেলেস্টা পৃথিবীর মানুষের কাছে আজও এক রহস্য।

মন্তব্য ১৫ টি রেটিং +২/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ১০:৪৪

রানার ব্লগ বলেছেন: পিশাচ কি??? সরল ও স্বাভাবিক উত্তর সাকা চৌ আর কি

২৬ শে মার্চ, ২০২০ দুপুর ১:৫৮

রাজীব নুর বলেছেন: হে হে

২| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ১০:৪৮

নিকোটিন বলেছেন: রানার ব্লগ বলেছেন: পিশাচ কি??? সরল ও স্বাভাবিক উত্তর সাকা চৌ আর কি

৩| ২০ শে মার্চ, ২০১৩ রাত ১:২৫

লাইট ইয়ার বলেছেন: /:) :-*

৪| ২০ শে মার্চ, ২০১৩ ভোর ৪:৩১

শের শায়রী বলেছেন: এই ঘটনার অনেকে অনেক ব্যাখ্যা দিছে বিভিন্ন জায়গায় সেগুলো সংযোজন করতে পারতেন।

ভাল থাকুন।

৫| ২০ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৮

ইনকগনিটো বলেছেন: রহস্যই থেকে গেলো। এমনকি পোস্টেও

৬| ২০ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:৪২

আদনান সৈয়দ বলেছেন: রহস্যের বেড়াজালে আমি কোথায় যেন আটকে গেলাম। তাহলে পিশাচের সাথে এই ঘটনার সম্পর্ক কি? লেখক তো পিশাচ নিয়েই লিখতে বসেছিলেন তারপর রহস্য দিয়ে তাড়াহুরা করে শেষ করলেন। তবে লেখাটা পড়ে ভালো লাগল এবং লেখককে ধন্যবাদ জানাই।

৭| ২০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০২

পদ্মারমাঝি০০৭ বলেছেন: এটা হয়ত বারমুডা ট্রাঙ্গেলের কারনে হতে পারে। বারমুডা ট্রাঙ্গেলের উপর বা এর আশে-পাশে এরকম অনেক জাহাজ দেখা গেছে।

৮| ২০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১৩

পদ্মারমাঝি০০৭ বলেছেন: আসলেই আপনি পিশাচ দিয়ে শুরু করলেও "পিশাচ" -এর কিছুই বলেননি। এটা কিন্তু পাঠকের সাথে আপনি পিশাচের মতই ব্যবহার করেছেন। এটা কি ঠিক করলেন?

৯| ২১ শে মার্চ, ২০১৩ দুপুর ১:৩৪

"চিত্ত যেথা ভয় শূণ্য, উচ্চ সেথা শির" বলেছেন: এই জাহাজ সম্পর্কে আমি বিস্তারিত জানি সময় পেলে লিখব।

২৬ শে মার্চ, ২০২০ দুপুর ১:৫৮

রাজীব নুর বলেছেন: অবশ্যই।

১০| ১৬ ই অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৭:৩৮

ইসিয়াক বলেছেন: দারুণ রহস্যময় !!!!!!!!!!!!!!!

১৬ ই অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৭:৪২

রাজীব নুর বলেছেন: এই পোষ্ট কোথায় খুঁজে পেলেন??? !!!!!!!!!!!

১১| ১৬ ই অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৭:৪৮

ইসিয়াক বলেছেন: হা হা হা আমি সব খুঁজে পাই.........বন্ধুতের ছোটখাটো নমুনা দিলাম ।
সারপ্রাইজ ।

১৬ ই অক্টোবর, ২০১৯ রাত ৮:০৩

রাজীব নুর বলেছেন: জাস্ট গ্রেট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.