নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

কোনো সুস্থ মানুষের পক্ষে 'saw' মুভি টা দেখা সম্ভব নয়

২৭ শে মে, ২০১৩ রাত ১:২৭

'SAW' মুভিটা দশ মিনিট দেখার পর,আমার দম বন্ধ হয়ে আসছিল। নিঃশ্বাস নিতে পারছিলাম না। কাটাকাটি, রক্তপাত সবমিলিয়ে ভয়াবহ অবস্থা। বাকি টুকু দেখার ইচ্ছা বা সাহস হয়নি।দশ মিনিট দেখেই- আমার অবস্থা কাহিল। তবে এই ছবির একটা ভালো দিক বলি- যদি মানুষকে বলা হয়- যদি তোমরা দুনিয়াতে খারাপ কাজ করো- তাহলে তোমাদের মৃত্যুর পর এইভাবে শাস্তি দেওয়া হবে । তাহলে খারাপ মানুষ গুলো সব ভালো হয়ে যাবে।



'SAW' সিরিজের মোট পাঁচ টা মুভি আছে।

পরিচালক : James Wan

মুক্তি : 29 October 2004 (USA)

ক্যাটাগরি : Crime | Horror | Mystery | Thriller



সিনেমা শুরু হয় পানিপূর্ণ একটা বাথটবে ফটোগ্রাফার অ্যাডামের জ্ঞান ফিরে পাওয়ার মাধ্যমে।বাথটব থেকে উঠে অ্যাডাম আবিষ্কার করে যে, বন্ধ বাথরুমটাতে সে একা নেই। আরেকজন লোক আছে যার নাম ডাঃ লরেন্স গর্ডন। তাদের দুজনকেই পায়ে লোহার শিকল লাগানো অবস্থায় বাথরুমের দুই কোণে আটকে রাখা হয়েছে।......



এত ভয়াবহ অবস্থা তৈরি করে, মিডিয়াতে বহুল আলোচিত ভয়ংকর খুনী দ্যা জিগ-স কিলার; যে নিজ হাতে খুন করে না, বরং খুন করার পরিস্থিতি তৈরি করে। এই খুনী বিভিন্ন ধরনের অপরাধীদেরকে বন্দী করে তাদের উপর এক ধরনের পরীক্ষা চালায়। সে তাদেরকে নির্দিষ্ট সময়ের মধ্যে কিছু ভয়ংকর কাজ করার নির্দেশ দেয়। মাথা ঠান্ডা রেখে বুদ্ধি খাটিয়ে সেগুলো ঠিকমতো করতে পারলে মুক্ত হয়ে বেরিয়ে আসা যায়। আর না পারলে নিশ্চিত মৃত্যু। তার মতে অধিকাংশ মানুষই বেঁচে থাকার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে না। তাই সে এ ধরনের অকৃতজ্ঞদেরকে একটা পরীক্ষার সম্মুখীন করে, যেন যদি তারা বাঁচতে পারে তাহলে যেন সেই জীবনের জন্য কৃতজ্ঞতা অনুভব করে।





এই সিনেমার তৈরি করা হয়েছে মাত্র ১৮ দিনে। এর মধ্যে বাথরুম দৃশ্যগুলোর শুটিং করা হয়েছে মাত্র ৬ দিনে। অভিনেতারা কোন রকম রিহার্সাল ছাড়াই সরাসরি অভিনয় করেছে।



তথ্যসুত্রঃ মোজাম্মেল হোসেন (ত্বোহা) ভাই এর ব্লগ থেকে।



যারা সিনেমা দেখতে ভালোবাসেন তারা- এই মুভি গুলো দেখতে পারেন, এক আকাশ আনন্দ পাবেন।

১/ A Beautiful Mind

২/ Children of Heaven

৩/ The Blind Side

৪/ Fire Proof-

৫/ Though None Go with Me

৬/ inception

৭/ Life is Beautiful

৮/ Who Am I

৯/ Home alone

১০/ A walk to remember

মন্তব্য ২১ টি রেটিং +২/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০১৩ রাত ১:২৯

খেয়া ঘাট বলেছেন: কোনো সুস্থ মানুষের পক্ষে 'saw' মুভি টা দেখা সম্ভব নয় - একমত।

২| ২৭ শে মে, ২০১৩ রাত ১:৩৪

জীবনানন্দদাশের ছায়া বলেছেন: আমার অন্যতম প্রিয় সিরিজ। এভাবে সুন্দর করে পর্বে পর্বে একটা পুরো গল্প ধরে রাখতে পারাটা একটা আর্ট।

চমৎকার পাজল! অসাধারণ ম্যুভি!!

৩| ২৭ শে মে, ২০১৩ রাত ১:৪৪

rakibmbstu বলেছেন: ঠিক। তবে এইডা তো কিছুই না আরো বিকৃত রুচির ছবি আছে।

৪| ২৭ শে মে, ২০১৩ রাত ১:৪৪

rakibmbstu বলেছেন: ঠিক। তবে এইডা তো কিছুই না আরো বিকৃত রুচির ছবি আছে।

৫| ২৭ শে মে, ২০১৩ রাত ১:৪৫

ক্যাপটেন জ্যাক স্প্যারো বলেছেন: SAW series এর মুভি ৭টা।
প্রথম ৫টা একবসায় দেখছিলাম। পরের দুইটা আলাদা ভাবে রিলিস পাওয়ার পর দেখি। মুভির থিম মিউজিকটা আমার অনেক পছন্দের।
আপনার পোস্ট পড়ার পর মুভিগুলা আবার দেখতে মন চাইল। কিন্তু DVD ২টা খুজে পাচ্ছিনা। :(

৬| ২৭ শে মে, ২০১৩ রাত ১:৫৪

টানিম বলেছেন: SAW series এর মুভি ৭টা। এক কথায় অসাধারন একটা মুভি সিরিজ ।

৭| ২৭ শে মে, ২০১৩ রাত ২:০৪

আল্পেনকর্পস বলেছেন: আমার এখনো মনে আছে, আমি তখন কলেজে পরি। রাইফেলস স্কয়ারে পরিচিত দোকানীর কাছে মুভি চাইতেই "স" দিয়ে বলেছিল, এইটা দেইখেন , বস মুভি। তখন "স" মাত্র রিলিজ পেয়েছিল।

আমিও প্রথম কিছুদুর দেখার পরে আর দেখতে পারি নি। মুভিটা আমার ডিভিডি সেলফে পরে ছিল অনেক দিন। একদিন "দিনের বেলা" সাহস সঞ্চয় করে দেখেই ফেললাম (নতুন আর কোন মুভি ছিল না, নতুন ডিভিডি কেনার টাকা ছিল না, আর সেই সময়ে ১০ কেবির উপরে ইন্টারনেট ছিল আমার সাধ্যের বাইরে) এটি আমার সেই সব প্রিয় মুভিগুলির একটি যাদের আমি খুবি পছন্দ করি কিন্তু জিবনে দ্বিতীয় বার আর দেখতে চাই না। আমার এই লিস্টে প্রথম টাইটানিক আর দ্বিতীয় "স"।


সব মুভি সবার জন্য নয়, সবাই সব ধরনের মুভি দেখতে পারে না বা পছন্দ করে না। হরর, থ্রিলার বা ক্রাইম টাইম মুভিগুলোর নিজস্ব অডিয়েন্স আছে।

আপনার ভাল লাগে নাই বা দেখতে পারেননি বলে যে এই মুভিটি যারা দেখেছে তারা সবাই অসুস্থ, এটা ঠিক নয়। আপনার পোষ্টের টাইটেলের সাথে তাই একমত হতে পারছি না।

স্বীকার করছি "স" মুভিটিতে ভায়োলেন্স অনেক বেশি, কিন্তু এই সিরিজটিতে কিছু ইন্টারেস্টিং মেসেজ আছে। আপনি যদি পুরো মুভিটি অন্তত কিছুদুর দেখেন, তাহলে আপনার কাছেও ইন্টারেস্টিং মনে হতে পারে। আর গ্যারান্টি দিচ্ছি, পুরোটা দেখার পরে আপনি আপনার ধারনা বদলাতে বাধ্য হবেন। "স" পিওর সাইকোটিক ভায়োলেন্ট ব্লাডগোর টাইপ মুভি না, এটা তার চেয়ে অনেক বেশি কিছু। আসলে যে দেখেনি তাকে বোঝানো সম্ভব নয়।

শুধুই একটা মুভি, রিয়েল নয় এই মনে করে দেখে ফেলতে পারেন। আপনার মত আমার নার্ভ ও "মেড ইন জিঞ্জিরা", প্রথম টা দেখার পরে বেশ কিছুদিন ঠিক মত ঘুমাতে পারিনি। কিন্তু দেখব না দেখব না করেও পরের টা দেখেছি, এবং বাকি সব গুলাই দেখেছি।

৮| ২৭ শে মে, ২০১৩ রাত ২:২০

তন্ময় চক্রবর্তী বলেছেন: হিসাব অনুযায়ী আমি তো তাইলে ভয়ানক অসুস্থ, ৬ খান দ্যাখা আছে + এই ধরনের মুভির আমি ভয়ানক ভক্ত। ভয়ানক ভালোলাগার একটা মুভি সিরিজ।

৯| ২৭ শে মে, ২০১৩ রাত ৩:৪২

প্রতিবাদীকন্ঠ০০৭ বলেছেন: হমম।

১০| ২৭ শে মে, ২০১৩ ভোর ৬:৩৬

মোতাব্বির কাগু বলেছেন: এত পুরাতন পুষ্ট কপি পেষ্ট করা ঠিক হয় নাই
স এর পার্ট এখন ৭ টা


নিজে কিছু লেখেন কপি করেন ক্যা??

১১| ২৭ শে মে, ২০১৩ দুপুর ১২:৩৯

কাফের বলেছেন: 'saw' সিরিজের পাঁচটা দেখছি প্রথমটা আমার চরম লাগছে!
আর নিচের ১০টার মধ্যে ৭টা দেখছি প্রত্যেকটা অসাধরণ!

১২| ২৭ শে মে, ২০১৩ দুপুর ১:১৫

অপর্ণা মম্ময় বলেছেন: 'স' নিয়ে মোটামুটি সুন্দর একটা রিভিউ পড়তে পাবো জেনেই আসলাম পোস্টে ! ইন্টারেস্টিং মনে হচ্ছে ঘটনা। একটা পুর্ণাঙ্গ রিভিউ হলে মন্দ হত না

১৩| ২৭ শে মে, ২০১৩ দুপুর ১:২৯

শাওণ_পাগলা বলেছেন: সিরিজের প্রথম ২টা ম্যুভি দেখেছি এক সাথে। এর পর বেশ টাইম নিয়ে একটা একটা পর্ব শেষ করেছি। ভায়োলেন্স, গোর, ডিস্টার্বিং সিন তেমন একটা সহ্য করতে পারিনা। তবে অবশ্যই এই সিরিজের অডিয়েন্স আছে। সবার জন্যে এই ম্যুভিগুলা না।

হয়তো আমার পছন্দের ম্যুভি ফ্র্যাঞ্চাইজের কথা বললে 'স' সিরিজের নাম বলবো না, তারপরও এই সিরিজটা মারাত্নক একটা সিরিজ!

১৪| ২৭ শে মে, ২০১৩ দুপুর ২:১৭

বাউন্ডুলের গল্প বলেছেন: ‘‘কোনো সুস্থ মানুষের পক্ষে 'saw' মুভি টা দেখা সম্ভব নয়”
তেমনি....। কোনো সুস্থ মানুষের পক্ষে এই মুভির রিভিউ লেখাও সম্বব নয়!!! যেহেতু রিভিউ লিখতে হলে মুভি দেখতেও হয়!!!!!!!!! ভালো থাকবেন ভাই। রিভিউ পড়ে ভালো লেগেছে।

১৫| ২৭ শে মে, ২০১৩ বিকাল ৩:৩৭

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: দেখা হয়নি


ফাইনাল ডেসটিনেশন দেখেছেন। সেগুলোও মারাত্মক

১৬| ২৭ শে মে, ২০১৩ বিকাল ৪:৫১

জীবনানন্দদাশের ছায়া বলেছেন: আল্পেনকর্পস ভালো বলেছেন। "স" শুরু থেকে একটা সিংগেল গল্পকে ধরে রেখেছে। প্রতিটা পর্বের একটা নির্দিষ্ট গল্প থাকে। কিন্তু পুরো সাত পর্ব মিলিয়ে গল্পের পেছনেও একটা গল্প তুলে ধরেছে।

আর আমার মতে "স" হচ্ছে জেনার মেকিং ম্যুভি। "স" ইটসেলফ একটা ম্যুভি জেনর।

১৭| ২৭ শে মে, ২০১৩ রাত ৮:২৭

ফ্রিঞ্জ বলেছেন: তাইলে তো আমি সুস্থ মানুষ না... এর চেয়ে ডেঞ্জার জিনিস কত দেখলাম। খালি দেখার সময় মাথায় রাখি এইটা সিনেমা, বাস্তব না। তাইলে বরং মজা লাগে দেখতে।
Saw এবং আরো মুভি রে পচায়া Scary Movie 1/2/3/4 (৫ নাম্বার আছে কিনা সিওর না) বাইর করসে... ওগুলা দেখলে মজা পাইবেন।

১৮| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:২৯

তিতুন বলেছেন: হায়রে, 'স' দেখেই যদি আপনার এমন অবস্থা হয়, তা হলে 'হোস্টেল' ছবিটা দেখে কী বলবেন? অবশ্য এখানেও দ্বিমত আছে কারো কাছে 'স' ভয়ংকর, কারো কাছে 'হোস্টেল'। তবে দুটি ছবিই ভালো কোন সন্দেহ নাই। হরর মুভির ফ্যান হিসেবে কম হরর মুভি দেখা হয় নি। এখন যারা হরর মুভি দেখে তাদের কে যদি অসুস্থ মস্তিস্কের আওতায় ফেলে দেন, তাহলে এ পৃথিবীতে অসুস্থ মস্তিস্কের অভাব নেই। যাই হোক, 'স' ছবি দেখতে যদি আপনার অস্বস্তি হয় তা হলে আগে 'অটোপসি' অথবা 'হোস্টেল' ছবিটা দেখুন, অস্বস্তি অনেকটা কাটবে। আর 'স' কেবল হরর মুভি নয়, একটি ভালো কাহিনী বিশিষ্ট থ্রিলারও। ইন্টেলিজেন্ট ক্রিমিনাল মাইন্ড কীভাবে কাজ করে তার একটি সেরা নিদর্শন 'স' ছবি।

১৯| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১:৫০

মিত্রাক্ষর বলেছেন: প্রথমগুলো ভালো লাগতো, কিন্তু 3D টা ভালো লাগে নাই :(

২০| ২৮ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:৫০

সোমহেপি বলেছেন: আমি দেখতে গেলে ভয় পাই না।এটা দেখে বিরক্তি লাগলো।চরম বিরক্তি।

২১| ২৮ শে মে, ২০১৩ সন্ধ্যা ৭:০৪

চুক্কা বাঙ্গী বলেছেন: ভাই! আপনার সাথে একমত হতে পারলাম না। একেকজনের মুভি টেস্ট একেকরকম হতেই পারে। কারও এ্যকশন মুভি পছন্দ, কারো রোমান্টিক কারো হরর আবার কারও হরর অথবা কমেডি। এরকম পাঁচমিশালি টেস্টের কারনেই চলচিত্রে এত বৈচিত্রতা।
আপনার লিস্টগুলা দেখলাম। একটু সামাজিক আর রোমান্টিক ধাঁচের মুভি আপনার পছন্দ মনে হয়। লিস্টের অনেকগুলা মুভিই দেখসি। একটু স্লো। আমার পছন্দ psychological thriller, তবে A Beautiful Mind, Life is Beautiful এই দুইটা মুভি অসাধারন। inception টা এত বেশি প্যাচাইসে যে কানের উপ্রে দিয়ে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.