নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ভিনসেন্ট ভ্যান গখ (মার্চ ৩০, ১৮৫৩- জুলাই ২৯, ১৮৯‌‌০)

৩১ শে মে, ২০১৩ সকাল ১০:৫৪

ভিনসেন্ট উইলিয়াম ভ্যান গখ(Vincent Willem van Gogh)একজন ওলন্দাজ চিত্রকর ছিলেন।দীর্ঘ বিষন্নতা ও মানসিক অসুস্থতার ফলে তিনি মাত্র ৩৭ বছর বয়সে আত্নহত্যা করেন।বর্তমানে তাঁর শিল্পকর্ম নিলাম করা হলে অতি উচ্চমূল্য পাওয়া যায়। তাঁর আঁকা বেশ কিছু ছবি পৃথিবীর সবচেয়ে দামী শিল্পকর্মগুলোর মধ্যে গন্য করা হয়।তিনি ছোট বয়স থেকেই আঁকাআঁকি শুরু করেন। তাঁর অসংখ্য বিখ্যাত চিত্রকর্ম তাঁর জীবনের শেষ দুই বছরে আঁকা। প্রতিকৃতি, প্রাকৃতিক দৃশ্য, সূর্যমুখী ফুল, গমের ক্ষেত ইত্যাদি তাঁর আঁকার বিষয়বস্তুর মধ্যে ছিল।



"স্টিল লাইফঃ ভ্যাস উইথ টুয়েলভ সানফ্লাওয়ার" তাঁর আকা সবচেয়ে বিখ্যাত ছবি । এছাড়াও তাঁর আরও কিছু বিখ্যাত ছবি হচ্ছে "দ্য স্টেরী নাইট" , "হোয়াইট হাউজ এট নাইট"।আজকের দামী দামী এসব চিত্রকর্ম কিন্তু তাঁর জীবদ্দশায় কোন মূল্য পায়নি । আর তাই মূল্যায়ণ পাননি তিনিও । শেষ জীবনটা কাটিয়েছেন চরম অর্থ কষ্টে । কিন্তু তাঁর মৃত্যুর পরই তাঁর আকা ছবিগুলো মূল্যায়ণ পেতে শুরু করে ।





‘দি পটেটো ইটারস’। ১৮৮৫ সালের এপ্রিল মাসে এই চিত্রটি এঁকেছিলেন ভিনসেন্ট ভ্যান গখ।এখন এটি আছে হল্যান্ডের আমস্টার্ডামে, ভ্যান গখ মিউজিয়মে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০১৩ সকাল ১১:১৬

একাকী বাংলাদেশি বলেছেন: আপনি নিজেও বিষন্নতা এবং মানসিক অসুস্থতার মধ্যে আছেন

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:৩২

রাজীব নুর বলেছেন: না। আমি বেশ ভালোয়া ছি আল্লাহর রহমতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.