নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

চোখটা এত পোড়ায় কেন...ও পোড়া চোখ সমুদ্রে যাও...

২২ শে নভেম্বর, ২০১৬ বিকাল ৫:৩৪

১। এক পোয়া দুধ এনেছি গো/ কি হবে তা বলো না/ ক্ষীর হবে, ছানা মাখন/ রাবরি, মালাই হবে/ ও বড় বউমা আরো কি, বলো না ?
এবেলা হবে, ও বেলা হবে/ উপেন খাবে, বিপিন খাবে/ নন্দলালটা কোলের ছেলে/ তাকেও তো দিতে হবে ।

২। ফানুস হলো সুতোবিহীন ঘুড়ির মধ্যে সবচেয়ে প্রাচীন । এটা বানানোও খুব সহজ । ফানুস হচ্ছে মুখ খোলা বড় আকারের বেলুন । পুরোটাই কাগক দিয়ে বানানো হয় । রাতের আকাশে একাকী ভাসতে থাকা ফানুসকে বাউল তুলনা করেছেন মানুষ হিসাবে । তাহলে মানুষ কি সত্যি সত্যি ফানুস ! চলো আজ কিছু ফানুস আকাশে উড়াই !

৩। যখন কেউ আপনাকে কষ্ট দেয় কাদবেন না ! কারন কাঁদতে ৪৯ টা পেশি ব্যাবহার হয় । আর হাসতে লাগে ১২ টা । কিন্তু থাপ্পড় দিতে লাগে খালি ৬ টা । ... এনার্জি বাঁচান । ...মার ঘুরিয়ে, উড়িয়ে ।

৪। সকালে ঘুম থেকে উঠে দেখি- আমি চোখে কিছু দেখিতে পাচ্ছি না। চারপাশ গাঢ় অন্ধকার। কুচকুচে কালো অন্ধকার। আমাকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হলো- ডাক্তার বললেন, চোখের রেটিনা শুকিয়ে গিয়েছে। এই চোখ আর ঠিক হবে না। বাকিটা জীবন আমাকে অন্ধ হয়ে কাটাতে হবে!
ভয়াবহ স্বপ্ন দেখে ঘুম ভাঙল।
ইদানিং মনে হচ্ছে- আমি অন্ধ হয়ে যাবো। চোখে নানান সমস্যা দেখা দিয়েছে। আমার দাদা'র যখন ত্রিশ বছর, তখন সে হঠাত অন্ধ হয়ে গেলেন। কত্ত ডাক্তার দেখানো হলো- চোখ আর ঠিক হলো না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.