নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

মুভি দেখুন

১৩ ই মে, ২০২১ রাত ১০:৪৩



১। দ্য সাইলেন্স অব দি ল্যাম্বস (The Silence of the Lambs)
কিছু বিরল মুভির মধ্য অন্যতম শ্রেষ্ঠ মুভি যাতে বাস্তবতার সেই কঠোরতা ভয়ের মধ্যদিয়ে প্রকাশ করা হয়েছে যাতে ভৌতিক আর অপরাধের মিশ্রণ এক নির্লজ্জ বাস্তবতার কোনে এসে ঠেকেছে এবং তা এগিয়েছে এক রোমহর্ষক পরিণতির দিকে।
কাহিনী সংক্ষেপে বলা প্রয়োজন- এফবিআই শিক্ষানবিশ ক্লারিস স্টার্লিং যাকে একজন সিরিয়াল কিলার (বাফেল বিল) কে ধরার জন্য পাঠানো হয় অন্য একজন বন্দি সিরিয়াল কিলার হানিবাল লেক্টারের কাছে। যে একজন ফরেনসিক মনোবৈজ্ঞানিক এবং অত্যন্ত ধূর্ত এবং বিচিত্র স্বভাবের মানুষ, যে বন্দি মানুষ হত্যা এবং খাওয়ার জন্য। ক্লারিস স্টার্লিং কে হানিবাল লেক্টারের সাহায্য করতে রাজি হয় একটা শর্তে, তাকে ছোট বেলার কথা শুনাতে হবে বিনিময়ে সিরিয়াল কিলার বাফেল বিলের কথা সে তাকে বলবে এই ভাবে ছবিটি একটি পরিণতির দিকে এগোয়।

২। মিলিয়ন ডলার বেবি (Million Dollar Baby)
এই মুভির কাহিনী এক নারী বক্সার আর তার প্রশিক্ষক কে নিয়ে! আর মর্গান ফ্রীম্যান হলো সেই প্রশিক্ষকের সহকারী! এটুকু বলতে পারি অস্থির এই মুভিটা দেখলে আপনার মন অবশ্যই খারাপ হয়ে যাবেই! IMDB তে রেটিং এর কথা ভাবছেন? হুম, এর রেটিং ৮ দশমিক ১! মুভিটি বের হয়েছিলো ২০০৪ সালে, আর ২০০৫ সালে এটা চারটি বিভাগে অস্কার পেয়েছিলো।

৩। টু কিল এ মকিংবার্ড (To Kill A Mockingbird)
একজন আইনজীবি, যিনি বর্ণবাদ এবং কুসংস্কারে আচ্ছন্ন জনমতের বিরুদ্ধে গিয়ে ধর্ষনের অভিযোগে অভিযুক্ত নির্দোষ এক কৃষ্ণাঙ্গ ব্যক্তির পক্ষে আদালতে লড়ার সিদ্ধান্ত নেন। তার কৌতূহলী দুই ছোট ছেলে মেয়ে এবং তাদের প্রতিবেশী এক ছোট ছেলে প্রায়ই চুপি চুপি কোর্টে গিয়ে শুনানী শুনে আসে। তাদের এলাকায় বাস করে এক মানসিক প্রতিবন্ধী যুবক, যাকে নিয়ে পুরো এলাকায় বিভিন্ন ভয়ঙ্কর কল্পিত কাহিনী চালু আছে। এলাকার সব ছোট ছেলে মেয়েরা তাকে ভয় পেলেও অ্যাটিকাসের ছেলে-মেয়ে এবং তাদের বন্ধু কৌতুহল বশে রাতের বেলা সেই বাড়ির আশেপাশে উঁকিঝুকি মারা চেষ্টা করে। ছোট শহর হওয়ায় বিচারকার্য কোর্টের বাইরেও আলোড়ন সৃষ্টি করে এবং অনাকাঙ্খিক ঘটনায় জড়িয়ে পড়ে ছেলেমেয়ে গুলো এবং প্রতিবন্ধী যুবকটা।

৪। এ ক্রাই ইন দ্য ডার্ক (A Cry in the Dark)
সত্য ঘটনা অবলম্বনে তৈরি অস্ট্রেলিয়ান মুভি। পাহাড়ে বেড়াতে যাওয়া এক দম্পতির নয় মাস বয়সী ছোট মেয়েকে তাঁবুর ভেতর থেকে কুকুর ধরে নিয়ে যায়। কিন্তু কোন সাক্ষ্য-প্রমাণ না থাকায় এবং লাশ খুঁজে না পাওয়ায় সন্দেহের তীর মায়ের দিকেই আসতে থাকে। পত্র-পত্রিকা আর টেলিভিশনের অত্যাচারে জীবন অতিষ্ঠ হয়ে উঠতে থাকে তাদের। সেই সাথে যুক্ত হয় এলাকার ক্ষিপ্ত মানুষেরা, যাদের ধারণা মা নিজেই বাচ্চাকে খুন করে গুম করে ফেলেছে সম্ভবত বলি দিয়ে স্রষ্টাকে তুষ্ট করার উদ্দেশ্যে।

৫। দি একসরসিস্ট (The Exorcist) ভূতের মুভি গভীর রাতে একা লাইট বন্ধ করে দরজা জানালা খুলে না দেখলে মজা পাবেন না। এটি একটি পিশাচ কাহিনী হলেও ভৌতিক ব্যাপার গুলো বেশ যুক্তি দিয়ে ব্যাখ্যা করা হয়েছে। এই মুভিটা যখন প্রথম সিনামায় প্রর্দশীত হয়, কিছু মানুষের সিনেমা হলেই অজ্ঞান হয়ে পড়ার রেকর্ড আছে।
খুব যত্ন করে হুমায়ূন আহমেদ দি একসরসিস্ট বইটি অনুবাদ করেছিলেন।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৪ ই মে, ২০২১ রাত ২:২১

ডঃ এম এ আলী বলেছেন:



১৪ ই মে, ২০২১ রাত ২:২৯

রাজীব নুর বলেছেন: জাতি, ধর্ম, বর্ণের উপরে মানবতা,, মহান সৃষ্টকর্তা সবার জীবনে সহায় হোক,, সব আগের মতো প্রাণ চঞ্চল হোক,, দুর হোক মহামারি,, সজীব হোক পৃথিবী,, মাস্ক বাধ্যতা মূলক,, দুরত্ব বজায় চলতে হব। "ঈদ মোবারক.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.