নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

৫টি সিনেমা

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:২৮



১। রকি (Rocky)
সিলভেস্টার স্ট্যালনের লেখা এবং অভিনীত Rocky মুভিটি মুক্তি পায় ১৯৭৬ সালে। মুভিটি একজন বক্সার যিনি দেনার দায়ে প্রায় ডুবে আছেন। কিভাবে হাল না ছেড়ে শুধু মাত্র প্রচন্ড ইচ্চাশক্তি এবং আত্মবিশ্বাসের মাধ্যেমে পরিণত হন একজন সফল বক্সারে। মুভিটি আপনাকে এই মেসেজটি দিবে, যদিও সারা দুনিয়া আপনাকে বুঝায়, যে আপনি সফল হতে পারবেন না, আপনার কোন আশাই নেই, তবু হাল ছাড়বেন না। আপনাকে লড়াই করতে হবে একদম শেষ মুহূর্ত পর্যন্ত।

২। আরগো (Argo)
এই চলচিত্র মুক্তি পাবার পরে সিএনএন জিমি কার্টারের সাক্ষাতকার নিয়েছিল। এই মুভির বেস্ট পার্ট হলো ডিরেকশন আর সিনেমাটোগ্রাফি। প্রত্যেকটা দৃশ্যই অত্যন্ত যত্ন নিয়ে বানানো। কাহিনী সেই আশির দশকের জিম্মি সংকট কে কেন্দ্র করে ঘুরপাক খায়। শাহ পাহলাভি ক্ষমতাচুত্য হওয়ার পর তাকে যুক্তরাষ্ট্র আশ্রয় দেয়। সেটা নিয়ে ইরানে বিশাল বিক্ষোভ চলতে থাকে। একদল বিক্ষোভকারী ইরানের মার্কিন দূতাবাস ঘেরাও করে এবং ভিতরে আক্রমন চালায়। তারা ৫০ জনকে জিম্মি করে। কিন্তু ঘটনা চক্রে ৬ জন দূতাবাস কর্মী সেখান থেকে পালিয়ে কানাডিয়ান এক কুটনৈতিক কমকর্তার বাড়িতে আশ্রয় নেয়। তাকে উদ্ধারের লক্ষ্যে সিআইএ এর গোপন মিশন ই এই মুভির মূল উপজীব্য বিষয়।

৩। দি আর্টিস্ট (The Artist)
পুরোদস্তুর নির্বাক মুভি এবং প্লটেও সেই নির্বাক চলচ্চিত্রের সময়কালকেই দেখানো হয়েছে। কোনো নির্বাক মুভিকে ব্রিলিয়ান্ট করতে দুইটা জিনিস লাগে আর তাহলো স্টোরিটেলিং আর অভিনেতাদের পারফরম্যান্স। আর এই দুই দিয়ে শতভাগ সফল The Artist মুভিটি। এক নির্বাক মুভি তারকার সাথে দেখা হয় এক উঠতি নর্তকীর। সবাক সিনেমার আবির্ভাব তাদের দুজনের ক্যারিয়ারকে দুদিকে ঠেলে দেয়। মুভিটির আইএমডিবি রেটিং ৮.৫ এবং আমার পার্সোনাল রেটিং ৯/১০।

৪। ডক্টর জিভাগো (Doctor Zhivago)
একজন রুশ ডাক্তার ও কবির কাহিনী। বিবাহিত লোকটি এক রাজনৈতিক কর্মীর স্ত্রীর প্রেমে পড়ে যায়। শুরু হয় প্রথম বিশ্বযুদ্ধ এবং তারপরে অক্টোবর বিপ্লব। এটি একটি রাশিয়ান মুভি।

৫। রিয়েল স্টীল (Real Steel)
রোবট লড়াই এর নিখুঁত মিশ্রন, আবেগ, কিছু কমিক দৃশ্য, পিতা পুত্রের ভালোবাসা, সুন্দর স্টোরিলাইন আর কি চাই বলুন! মুভির সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ রবোফাইট সেটাও যথেষ্ট উপভোগ্য।

,

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৩৪

সাইফুল ইসলাম৭১ বলেছেন: আপনি কিভাবে সিনেমা ডাউনলোড করেন? অনুগ্রহ করে জানাবেন।

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৪৪

রাজীব নুর বলেছেন: আমি সিনেমা ডাউন লোড করি না।
ল্যাপটপে এত জায়গা নাই।
বিভিন্ন সাইট থেকে সরাসরি সিনেমা দেখি।

২| ১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৫৬

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: ৪)ডক্টর জিভাগো বরিস পাস্তার্নাকের উপন্যাস।খসরু চৌধুরি অনুবাদ করেছেন কিন্তু বইটি যেনতেন ভাবে ছাপানো হয়েছে--কাগজ বাজে,প্রচ্ছদ,বাইন্ডিং কিছুই ভাল না।

১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:১৭

রাজীব নুর বলেছেন: বইয়ের দাম এবং বেশী লাভ করতে গিয়ে প্রকাশক বইয়ের বারোটা বাজিয়ে দেন।

৩| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:০৫

ইসিয়াক বলেছেন:





১৮ ই মে, ২০২১ রাত ১:২৭

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন।

৪| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৩১

অনল চৌধুরী বলেছেন: রকির ৫ টা পর্ব আছে। আপনি প্রথমটা দেখেছেন।
রকির কারণে স্ট্যালোন চর্লি চ্যাপলিন এবং অরসন ওয়েলস এর পর পৃথিবীর তৃতীয় ব্যাক্তি হয়েছেন যিনি একইসাথে চিত্রনাট্যকার ও অভিনেতা হিসেবে অস্কারের জন্য মনোনীন হয়েছিলেন।
তবে ভিয়েতনাম যুদ্ধে এ্যামেরিকার অপরাধমূলক আগ্রাসনকে মহিমান্বিত করার জন্য নির্মিত র‌্যাম্বো-২ ছবিতে অভিনয় করে তিনি সারা পৃথিবীর শান্তিপ্রিয় মানুষের কাছে ঘৃণিত হয়েছেন।

*** আমের ছবি কেনো?

১৮ ই মে, ২০২১ রাত ১:২৮

রাজীব নুর বলেছেন: আমি একটা পর্ব দেখেছি। শুধু প্রথম পর্বটা।

হাতের কাছে আমের ছবিটা পেয়েছি। সেটাই দিয়ে দিয়েছি। হা হা

৫| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:২৫

রাকু হাসান বলেছেন:

আপনার প্রিয় মুভি নিয়ে একটা পোস্ট হতে পারে? বাংলা সিনেমায় আবারও জাগরণের সম্ভবনা দেখেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.