নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

প্রিয় ৫ টি সিনেমা

১৮ ই মে, ২০২১ রাত ৯:২৮



১। ক্রাইং আউট লাভ ইন দ্য সেন্টার অফ দ্য ওয়াল্ড (Crying Out Love in the Center of the World)
অসাধারন মেকিং আর গল্প নিয়ে একটা মুভি। আবেগি মানুষরা খুব সহজেই কেঁদে ফেলবে মুভিটা দেখে আর যারা একটু শক্ত হৃদয়ের মানুষ তারাও যদি একটু মনোযোগ দিয়ে মুভিটা দেখে হৃদয় ভারাক্রান্ত হয়ে উঠবে। নায়ক নায়িকা একই স্কুল এ পড়াশুনা করে। ধীরে ধীরে তাদের মধ্যে পরিচয় ঘটে। একে অপরের প্রতি ভালোবাসা তৈরি হতে থাকে।
[সিক্রেট (Secret) মুভিটিও দেখতে পারেন- ভাল লাগবে।]

২। দি জাজ (The Judge)
জোসেফ পামার হচ্ছেন ইন্ডিয়ানা স্টেটসের একটা শহরের একজন জাজ। জীবনের চার দশক দিয়েছেন বিচারপতি হিসেবে। নিজের মত করে চালাতে চান সবকিছু। তার নিয়মনীতি আর কঠিন অনুশাসনে অতিষ্ঠ হয়ে জোসেফ পামার এর মেজ ছেলে হ্যাঙ্ক পামার বাসা ছেড়ে চলে যায়। ২০ বছর পরে সে ফেরে তার মায়ের মৃত্যুর খবর শুনে। হ্যাঙ্কও এখন উকিল। এত বছর পরেও, হ্যাঙ্কের সাথে তার বাবার দূরত্ব এক বিন্দু কমেনি। দুজনেই দুই মেরুর বাসিন্দা। হ্যাঙ্ক চলে যাবে, এই সময় জানতে পারে; তার বাবার উপর আরোপ এসেছে ফার্স্ট ডিগ্রি মার্ডারের। শুরু হয়, হ্যাঙ্কের সন্তান এবং উকিল হিসেবে তার বাবাকে এই আরোপের হাত থেকে বাঁচানোর লড়াই। জোসেফ পামারও তার অনুশাসনে অটল; যা সত্যি, সেটাই সবার সামনে আসুক সেটাই চান; এই নিয়েই ছেলের সাথে চলে আরো দ্বন্দ।

৩। দ্য বেস্ট অফার (The Best Offer)
Virgil Oldman একজন ডাকসাইটে নিলামকারী। তার কথার জাদুতে নিলামের মূল্যবান চিত্রকর্ম, শিল্পকর্মর দাম অনেকখানিই বেড়ে যায়। তবে তার নিজের গোপন কিছু এজেন্ডা থাকে। কিছু শিল্পকর্মর প্রতি আগ্রহ অত্যাধিক। বিভিন্নভাবে তিনি সে কর্মগুলো সংগ্রহ করেন। তার আছে এক প্রতিভাবান মেকানিক বন্ধু যে অনেক পুরাতন কাজও ঠিক করে দিতে পারে। এক শিল্প পতির রেখে যাওয়া এক উত্তরাধিকারীনির শিল্পকর্ম বিক্রি করতে গিয়ে তার নজরে আসে কিছু ছোট ছোট পার্টস যা অনেক আগে হারিয়ে যাওয়া এক প্রবাদ প্রতিম শিল্পে আংশ। আবার উত্তরাধিকারীনিও তাকে দেখা দেয় না। সে নাকি মানুষের সামনে আসে না। উত্তরাধিকারীনির দিকে মানসিকভাবে দুর্বল হয়ে পড়েন তিনি। শেষে যা ঘটে তা দেখে একেবারে স্তম্ভিত হয়ে যাবেন। ভাববেন হায়! এ কি দেখলাম!

৪। নাইট ক্রলার (Night crawler)
Lou Bloom কাজের খোঁজে শহরটা চষে বেড়ায়। ছিঁচকে চুরি-চামারি, কাজের চেষ্টা কোনটাই সে বাদ দেয় না। এক রাতে তার সাথে দেখা হয় রাতের শহরের এক বিরল পেশাজীবীর সাথে। এরা এক্সক্লুসিভ ঘটনা যেমন খুন, রোড এক্সিডেন্ট, আগুন লাগার দৃশ্য ভিডিও করার জন্য রাতের শহরে ঘুরে বেড়ায়। ভিডিও পেলে চ্যানেল গুলোর কাছে বিক্রি করে চড়া দামে। Lou এই কাজে জড়িয়ে পড়ে এবং ভাবতে পারে এখানেই তার ক্যরিয়ার গড়ে উঠবে। এক সময় সে কেবল ভিডিও সংগ্রাহকের সীমারেখার বাইরে বেরিয়ে পড়ে।

৫। টু বি ওর নট টু বি (To Be or Not to Be)
১৯৪২ সালের মুক্তি পাওয়া এই কমেডীর মূল কাহিনী ঘুরপাক খেয়েছে একটি নাট্য দলকে কেন্দ্র করে। যুদ্ধের ভেতর শো বন্ধ। পোলান্ডের প্রতিরোধ বাহিনীর এক তরুন অফিসার এক স্পাইয়ের হাত থেকে গূরুত্বপূর্ন তথ্য উদ্ধারের জন্য সাহায্য কামনা করে নাট্যদলের প্রখ্যাত অভিনেত্রীর। পুরো ব্যাপারটাতেই জড়িয়ে পড়ে নাট্যদলটি। সাবলীল গতির সাদা-কালো কমেডী মুভি।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই মে, ২০২১ রাত ৯:৪৮

মরুভূমির জলদস্যু বলেছেন: একটাও দেখি নাই!!!

১৮ ই মে, ২০২১ রাত ১০:৩০

রাজীব নুর বলেছেন: কিছু কিছু সিনেমা আছে না দেখাটা অন্যায়।

২| ১৮ ই মে, ২০২১ রাত ৯:৫৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন: ''

আপনি কি দৈনিক পাঁচটা সিনেমা দেখেন ?

১৮ ই মে, ২০২১ রাত ১০:৩১

রাজীব নুর বলেছেন: না।
প্রতিদিন একটা বা দুটা দেখি।

৩| ১৯ শে মে, ২০২১ রাত ১২:৩৪

অপু দ্যা গ্রেট বলেছেন:

একটাও দেখিনি। তবে লিস্ট করলাম

১৯ শে মে, ২০২১ রাত ১:১৫

রাজীব নুর বলেছেন: মুভি গুলো দেখতে পারেন। আশা করি ভালো লাগবে আপনার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.