নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঠকের মুগ্ধতাই আমার লেখার প্রেরণা, সত্য প্রচার আমার লেখার উদ্দেশ্য আর মিথ্যাকে বিনাশ করে দিকেদিগন্তে সত্যের আলোকচ্ছটার বিচ্ছুরণই আমার লেখার চূড়ান্ত লক্ষ্য।

বিদ্রহীসূত

রাকীব আল হাসান, সহকারী সাহিত্য সম্পাদক, দৈনিক বজ্রশক্তি।

বিদ্রহীসূত › বিস্তারিত পোস্টঃ

স্মৃতিচারণ

০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০১

পুরনো স্মৃতিগুলি আজ বেশি করে মনে পড়ছে। সব স্মৃতিই তো আর সুখকর নয়, কিছু স্মৃতি কষ্টও বাড়িয়ে দেয়। তবুও মানুষ সর্বস্ব বিলিয়ে দিয়ে যেন কষ্ট কিনতে ভালবাসে।

আজ মনে পড়ছে সেদিনের কথা, যেদিন তুমি প্রথম আমাদের সংসারে আসলে। আমাকে দেখে তো তুমি রীতি মতো ভয় পেতে, আর আমিও তোমার কাছ থেকে দূরত্ব বজায় রাখতাম। বাড়ির সবায় তোমাকে অনেক ভলবাসতো একমাত্র আমি ছাড়া। আমি কী করবো? আমি তো তোমাকে পছন্দ করি নি, পছন্দ করেছিল আমার বাবা। তবে এক সাথে থাকতে থাকতে তোমার প্রতি আমার ভালবাসা সৃষ্টি হওয়া শুরু হোল, তুমি আমাকে বোঝা শুরু করলে। যখনই তোমাকে নিয়ে বাইরে যেতাম সবাই তোমার দিকে কেমন চেয়ে থাকত, আমাকে কেউ আর দেখত না। তোমার দিকে তাকিয়ে অনেকে হাসত। আমার খুব রাগ হোত। তুমি বাদাম খুব পছন্দ করতে, বাইরে গেলেই তোমার জন্য আমি বাদাম আনতাম। তোমর সাথে নিয়ে বাইরে গেলে তুমি আমার কাছে বাদাম চাইতে পারতে না ঠিকই কিন্তু আমি বুঝতাম তুমি বাদাম খেতে চাচ্ছ। তোমারও কি স্মৃতিগুলি মনে পড়ে? আজ তুমি কোথায় আছ, কেমন আছ, কি করছ কিছুই জানি না। তুমি হয়তো নতুন সংসারে ভালই আছ, ভালই সময় কাটাচ্ছ। তোমার গলায় কি এখনও শিকল বাধা, আমি যে শিকলটা বেধে দিয়েছিলাম? তোমাকে ভাল দামে বেচে দেবার পর আমি আরও একটি বাদরের বাচ্চ কিনেছি, বেশ বড়ও হয়ে উঠেছে, বাড়ির সবাই ওকে খুব ভালবাসে, আমি বাইরে গেলেই ওর জন্য বাদাম আনি। ওর গলায় এখনও শিকল দেয় নি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.