নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঠকের মুগ্ধতাই আমার লেখার প্রেরণা, সত্য প্রচার আমার লেখার উদ্দেশ্য আর মিথ্যাকে বিনাশ করে দিকেদিগন্তে সত্যের আলোকচ্ছটার বিচ্ছুরণই আমার লেখার চূড়ান্ত লক্ষ্য।

বিদ্রহীসূত

রাকীব আল হাসান, সহকারী সাহিত্য সম্পাদক, দৈনিক বজ্রশক্তি।

বিদ্রহীসূত › বিস্তারিত পোস্টঃ

উভয় শ্রেণিই পথভ্রষ্ট

২০ শে মে, ২০১৫ রাত ৯:৩৬

ইসলাম যেহেতু একটা আদর্শ (Ideology) কাজেই বিশ্বাসগতভাবে অন্য আদর্শের আরেকজন লোক ইসলাম-বিরোধী হতেই পারে এবং বিরোধিতাও করতে পারে, এটা স্বাভাবিক। কিন্তু নোংরা ভাষায় ইসলামের নানা বিষয় নিয়ে গালাগালি করা ও বিদ্বেষ ছড়ানো কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটা মূলতঃ দাঙ্গা সৃষ্টির জন্য (Provoke) প্ররোচনা দেবার নামান্তর। ধর্মবিশ্বাসী মানুষজন তাদের বিশ্বাসের গভীরতম স্থান থেকে তাদের যার যার নবী-রসুল, ধর্ম-অবতার, ধর্মগ্রন্থ, ধর্মীয় আচার-অনুষ্ঠানকে ভালোবাসে, কাজেই তাদের এই অনুভূতিতে ইচ্ছা করে আঘাত করা উদ্দেশ্য প্রণোদিত। কারো ভুল থাকলে উপযুক্ত তথ্য-প্রমাণ, যুক্তি তুলে ধরে সংযত ও মার্জিত ভাষায় যে কোনো কঠোর সমালোচনাও করা যায়। কিন্তু মুক্তবুদ্ধি চর্চার নামে, গণতান্ত্রিক বাকস্বাধীনতার নামে দাঙ্গা সৃষ্টির উদ্দেশ্যে সুপরিকল্পিতভাবে ধর্মের নামে বিদ্বেষ ছড়ানো অবশ্যই Crime-
অপরপক্ষে কাওকে নাস্তিক, ধর্মবিদ্বেষী, কাফের ফতোয়া দিয়ে তার উপর আক্রমণ করা, হত্যা করা, এটাকে ইস্যু বানিয়ে দাঙ্গা সৃষ্টি করা আরও নিন্দনীয়। এটি ইসলাম সমর্থন করে না, এটি জঙ্গিবাদ। যদি কেউ লেখা দিয়ে ইসলামের বিরোধিতা করে তবে যুক্তিপূর্ণ লেখা দিয়েই তার বিরোধিতা করা উচিত, তার বিরুদ্ধে অস্ত্রের আঘাত কখনো সমাধান হতে পারে না। আসল কথা হলো এ উভয় শ্রেণিই পথভ্রষ্ট।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২১ শে মে, ২০১৫ রাত ১২:৩৭

বালক বন্ধু বলেছেন: সঠিক সময়ে একটি সঠিক বিষয় নিয়ে পোস্ট দিয়েছেন।
আশা করি এটা পড়ে অনেকের মাঝেই পরিবর্তন আসবে।

২| ২১ শে মে, ২০১৫ রাত ১:১৮

বিদ্রহীসূত বলেছেন: একটা সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। @বালক বন্ধু

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.