নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঠকের মুগ্ধতাই আমার লেখার প্রেরণা, সত্য প্রচার আমার লেখার উদ্দেশ্য আর মিথ্যাকে বিনাশ করে দিকেদিগন্তে সত্যের আলোকচ্ছটার বিচ্ছুরণই আমার লেখার চূড়ান্ত লক্ষ্য।

বিদ্রহীসূত

রাকীব আল হাসান, সহকারী সাহিত্য সম্পাদক, দৈনিক বজ্রশক্তি।

বিদ্রহীসূত › বিস্তারিত পোস্টঃ

একটি প্রশ্নের জবাব

১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:২৯

একটা মেয়ে স্ট্যাটাস দিয়েছে, “আল্লাহ-নবির কাছে সব কথা বলতে হবে কেন? আমাদের কাছে আল্লাহর বলতে সমস্যা কী?”

এই স্ট্যাটাসটি কথিত ধার্মিকদের খুব লেগেছে। এর অনেকগুলো কমেন্ট পড়লাম, আমার চোখে একটাও যুক্তিসঙ্গত উত্তর পড়ল না। ধার্মিকরা ধর্মের পক্ষ নিয়ে এমন অস্রাব্য ভাষায় গালাগালি করেছে যা আমি মুখে উচ্চারণ করতেও পারব না। ধার্মিকদের দলে এই মূর্খগুলো এসে জুটেছে। ধর্মের লেবাস পরে এখন এখন মানুষ ভিক্ষা করে, অধিকাংশ ভিক্ষুকের মাথায় থাকে টুপি আর মুখে আল্লাহ-রসুলের নাম। আবার যারা ধর্মের জ্ঞান (কোর’আনের কিছু আয়াত, কিছু হাদিস আর মাসলা-মাসায়েল) অর্জন করেছে, ধর্মের লেবাস পরে ধর্মের কর্তৃপক্ষ সেজেছে তারাও প্রকারান্তরে ভিক্ষুকদের মতোই ধর্মের নাম করে মানুষের কাছে হাত পাততে লজ্জাবোধ করে না। এদের কারণে ধর্মের পক্ষ আজ পরাজিত অধর্মের পক্ষের কাছে।


আমার উত্তর:
--------------
স্রষ্টার ভাষা তো বুঝতে হবে। তিনি তো সর্বদাই আমাদের সাথে কথা বলেন।

দিনের শুরুতে সূর্য উদিত হয়, পাখিরা কিচিরমিচর ডাকাডাকি করে, বিশ্ব প্রকৃতি আমায় ডাক দিয়ে বলে, এখন সকাল হয়েছে, ঘুম থেকে ওঠ, জগতের কল্যাণে বেরিয়ে পড়, দেখ- কে কোথায় না খেয়ে আছে, কে তৃষ্ণার্ত, কে কোন বিপদে আছে, যাও তাদের উদ্ধার করো। এ যে স্রষ্টারই ডাক, তিনি তার সৃষ্টির মাধ্যমে আমাকে ডেকে এগুলো বলছেন।

ঘুম থেকে উঠে বাইরে বের হলাম, একজন অসহায় মানুষের করুণ চাহনি দেখে দাঁড়িয়ে গেলাম। তার ভেতরে স্রষ্টা বসে আছেন, তিনি আমায় ডেকে বললেন, আমায় উদ্ধার করো- আমি বুঝলাম, এ আমার জন্য পরীক্ষা। এর উপরেই তো আমার পুরস্কার এবং তীরস্কার।

যাদের কাছে আপনার প্রশ্নের উত্তর নেই, কেবল গালাগালি আছে বুঝবেন তাদের সাথে স্রষ্টার কোনো যোগাযোগ নেই। যোগযোগ থাকলে স্রষ্টা তার কানে কানে নিশ্চয় উত্তর বলে দিত। তারা যৌক্তিক উত্তর কখনো দিতে পারে না তারা কেবল পারে কুৎসিত গালাগাল। আমার স্রষ্টা এমন নোংরা নয় যে প্রশ্নের উত্তরের বদলে গালগালিকে পছন্দ করবেন।


[ছবির ক্যাপশন: অনেকগুলো কমেন্টের মধ্য থেকে স্ক্রীনশটে অল্প কয়েকটা তুলে ধরেছি। উপরের দিকে একটি অশ্লীল ছবি ছিল, ছবি দিয়ে স্ট্যাটাস দেওয়া মেয়েকে বাজে ভাষায় গালাগাল করা হয়েছে।] (বি. দ্র. ছবিটিতে অশালীন ভাষা থাকায় এটা সরিয়ে ফেলা হয়েছে)

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:০৪

আহমেদ জী এস বলেছেন: বিদ্রহীসূত ,




চমৎকার একটি জবাব দিয়েছেন আপনি । ধন্যবাদ ।
আর যাদের জন্যে বলেছেন তাদের এসবের অর্থ বুঝতে চৌদ্দজনম লাগবে । এদের জন্যেই ধর্ম আজ কলুষিত ।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:২০

বিদ্রহীসূত বলেছেন: একদম ঠিক বলেছেন। আপনাকে স্বাগতম।

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৪৬

রাজীব নুর বলেছেন: ধর্ম নিয়ে ক্যাচাল আমার খুব অপছন্দ।
তুমি ধর্ম না মানলে আমার কি? আবার মানলেই আমার কি? অযথা হাউকাউ করে লাভ কি? আমি যদি না খেয়ে থাকি, কোনো ধার্মিক কি এসে আমাকে খাবার দিয়ে যাবে?
তথাকথিত লোক দেখানো ধার্মিকেরা বেশি ভন্ড হয়।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:২১

বিদ্রহীসূত বলেছেন: ধর্মের ব্যাপারে আপনাদের মতো নির্লিপ্ত মানুষের কারণে ভণ্ডগুলো ধার্মিক সেজেছে। যদি ভালো মানুষগুলো ধর্মের প্রকৃত রূপটা মানুষের সামনে তুলে না ধরে তাহলে লেবাসী ধর্ম মানুষকে ধ্বংস করে দেবে।

৩| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৩১

আবু তালেব শেখ বলেছেন: কোথাকার কোন মেয়ের বাজে পোস্ট? ফেসবুকের স্ক্রিন শর্ট টা পোস্টটির সাথে বেমানান নয় কি? আসলে আপনার নিজের বিবেক বুদ্ধি লোপ পেয়েছে না হলে এরকম স্ক্রিনশট দিতেন না। এখানে অনেক ভদ্র মহিলারা ব্লগ চালায়, অন্তত তাদের কথা ভেবে স্ক্রিনশর্ট টা না দিলে ভালো হত

১২ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ২:১৩

বিদ্রহীসূত বলেছেন: ছবিটি সরিয়ে দিয়েছি। ধন্যবাদ আপনাকে। আসলে স্ক্রীনশটটি আমি নিজেও সম্পূর্ণ পড়িনি আগে, আমি শুধু প্রথম লাইনটা পড়েছিলাম। আমি চেয়েছিলাম নোংরা মানসিকতার মানুষগুলোর মুখোশ উন্মোচন করতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.