নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখি....

মো: হাসানূর রহমান রিজভী

একদিন তুমি এসেছিলে ভবে,কেঁদেছিলে তুমি হেসেছিলো সবে... এমন জীবন করিবে গঠন,মরনে হাসিবে তুমি কাঁদিবে ভূবন......

মো: হাসানূর রহমান রিজভী › বিস্তারিত পোস্টঃ

গেম রিভিউ: কল অফ ডিউটি

১১ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৪৫



মর্ডান ওয়ারফেয়ার -৪
গেম রিভিউ।

আমি একজন গেম লাভার।সেই ক্যাডিলাস এন্ড ডাইনোসর(অনেকে এটাকে মোস্তফা নামে চিনে) শেষ খেলা গেম হচ্ছে মিনি মিলিশিয়া :D
বিদেশের মাটিতে গেম জোনে গেম খেলেছি।একটা রেসিং গেমের ড্রাইভিং লাইসেন্স পর্যন্ত করেছিলাম।তবে আমার পছন্দের অন্যতম গেম গুলো হচ্ছে কিং অফ ফাইটার ০২,মর্টাল কমব্যাট,ক্যাপ্টেন কমান্ডো, কিং অফ ড্রাগন, আই জি আই,এবং সবচে পছন্দের গেমের নামটি হলো মর্ডান ওয়ার ফেয়ার(কল অফ ডিউটি)।
আমার ওয়ার গেমের প্রতি ভালোবাসা দেখে সর্বপ্রথম সাকিব আমাকে গেমটি সাজেস্ট করেন।তবে সাকিবের সাজেশনে আমি গেমটি কিনেছিলাম না।এটা এক্সিডেন্টালি আমার হাতে পরে।যখন আইজিআই থ্রি হন্যে হয়ে খুজে কিনে দেখি একটা অখাদ্য ছারা কিছুই নয়,তখন সেই ডিভিডি তে আমি কল অফ ডিউটি মর্ডান ওয়ারফেয়ার দেখতে পাই এবং ইনস্টল করে খেলতে শুরু করি।
এই গেমে আপনাকে প্রথমে এককটি ট্রেনিং করতে হবে,ট্রেনিংয়ে খেয়াল রাখবেন আপনাকে একটি নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট সংখ্যক ডামির গায়ে গুলি করে আপনাকে লেভেল পার করতে হবে।এই গেমে ভয়েজ ইনসট্রাকশন গুরুত্বপূর্ন।আপনাকে খেয়াল কররতে হবে কি ইন্সট্রাকশন দেওয়া হচ্ছে,সো সাউন্ড বাড়িয়ে রাখবেন।
আপনি প্রথম ট্রেনিং সম্পন্ন করার পর,আপনাকে ছয়টি সহজ স্টেজে একা খেলতে দেওয়া হবে,এখানে আপনাকে সর্বোচ্চ তিনটির ভেতর একটি করেরে স্টার সংগ্রহ করতে হববে,তাহলে আপনি সম্মুখ যুদ্ধে দলের সাথে যুদ্ধ করার অনুমতি পাবেন।

সম্মুখ যুদ্ধে একটি অসাধারন ঘটনা প্রবাহ দিয়ে গেমটি সাজজানো হয়েছে।এক কথায় কাহিনি নির্ভর। যা আপনাকে একটি রিয়েল ব্যাটেলের স্বাদ দিবে।

কিছু ইন্সট্রাকশন : যদি পিসির কি বোর্ডে খেলেন,তাহলে সেটিংসে গিয়ে লোড ওয়েপন,থ্রো গ্রেনেড,সাউন্ড গ্রেনেড,চেঞ্জ ওয়েপন,রান ফাস্ট,সিট,এন্ড লে ডাউন কি গুলো এমন ভাবে সেট করবেন যেন সবগুলো খুব কাছাকাছি থাকে।এই গেমে শেল্টার নেয়ার চেষ্টা না করাই ভালো।কান খোলা রাখবেন।

সো যদি না খেলে থাকেন আজই শুরু করুনন।হ্যাপি গেমিং।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৫৭

ভ্রমরের ডানা বলেছেন:


রাইজ অব নেশন, ব্ল্যাক এন্ড হোয়াইট, এজ অব মিথোলওজি নিয়ে আপনার গেমিং অভিজ্ঞতা কেমন?

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২১

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: গেম গুলোর নাম নতুন লাগছে।আগে হয়ড শুনেছি বাট খেলা হয় নাই।একটু কষ্ট করে খেয়াল করলে দেখবেন আমি যে গেম গুলোর লাম বলেছি সবই ২০০৫ এর আগের গেম।০৬ এর পর খুব কম গেম খেলেছি।শুধুমাত্র মর্ডান ওয়ার ফেয়ার।

২| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৩

লর্ড অফ দ্য ফ্লাইস বলেছেন: গেম খেলার জন্য দেড় লাখ টাকায় ডেলের ল্যাপটপ কিনেছি (যদিও মুভিই বেশি দেখা হয়)। ফার্স্ট পারসন শুটিং বেশি পছন্দ না। তবে মর্ডার্ন ওয়ারফেয়ার টু ভালো লেগেছিল। আমার প্রিয় ওপেন ওয়ার্ল্ড গেম। বিশাল এলাকা থাকবে, ইচ্ছামতো ঘুরাঘুরি, মারামারি, কেনাকাটা করতে পারব। এই জেনেরার গথিক আর রাইজেন সিরিজ বেশ ভালো।

রাইজ অব নেশনস, এইজ অব মিথোলজি, এইজ অব টাইটানস, এইজ অফ এম্পায়ার সব খেলা হয়েছে। এখন এইজ অফ এম্পায়ারের প্রথম গেমটার থ্রিডি ভার্সন বের হয়েছে সেটা খেলছি।

ocean of games ডট কম থেকে সহজে ডাউনলোড করা যায়।

১১ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৩

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: আপনি যে একজন রিয়েল গেম লাভার সন্দেহ নেই।আমি তো পাড়ার দোকানে গেম খেলে বড় হয়েছি।পিসি গেম কয়েকটা খেলেছি।আমার কখনই পিসি ছিলো না।একটা সনির ল্যাপটপ কিনেছিলাম।গেম খেলিনাই ভয়ে,যদি নষ্ট হয়ে যায়।এখনও খুব গেম খেলতে ইচ্ছে করে।ইচ্ছে করে একটি প্লেস্টেশন কিনি।বয়স ত্রিশ পার হচ্ছে।এই বয়সে প্লেস্টেশন কিনলে মানুষ হাসবে।

৩| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১০:১৯

লর্ড অফ দ্য ফ্লাইস বলেছেন: আমারও বয়স ত্রিশের কাছাকাছি। কিনে ফেলেন। নিজের বাচ্চাকাচ্চাদের সাথে গেম খেলবেন।
তবে ভুলেও প্লে স্টেশন কিনবেন না, এক্স বক্স কিনবেন।

১২ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩১

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: মনে মনে হাসলাম।আমাদের চিন্তা ভাবনা একই।কাছাকাছি থাকলে আমরা খুব ভাল বন্ধু হতে পারতাম।আর দু এক বছর অপেক্ষা করি।বাচ্চা কাচ্চা হলে তখন তাদের নামে কিনব।মানুষ হাসবে না।কি বলেন??

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.