নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

প্রেম-অপ্রেমের গল্প-৪

২৮ শে মে, ২০১৩ সকাল ১০:৪০





প্রিয়া ভাল করেই জানে সবপুরুষ তাকে নয় তার রূপকে ভালবাসে।রাজা ভাইয়ের চোখে কখনও তা দেখেনি।রাজা ভাই পাশে থাকলে সে সবচেয়ে নিরাপদ।একবার পথ হারিয়ে ফেলেছিল প্রিয়া রাজা ভাই তখন তাদের কো-অর্ডিনেটর ।অপরিচিত জায়গা তাকে ঘিরে কিছু পুরুষের ভীড় সবাই মজা নিচ্ছিল।হঠাৎ রাজা ভাইয়ের আগমন।তাকে দেখে দারুণ নির্ভার লাগছিল।ভীড় ধীরে ধীরে প্রশমিত হলো ।রাজা ভাই রাজকীয় স্টাইলে হাটছেন সাথে প্রিয়া ও হাটছেন।প্রিয়ার হাটতে দারুণ ভাল লাগছিল।সামনে একটা ছোট টি স্টল পড়ল।রাজা ভাই বললেন প্রিয়া ওখানে আখের গুড়ের চা পাওয়া যায়।ব্যতিক্রমী মজা খাবে নাকি ।সেদিন রাজা ভাইয়ের সঙ্গে বসে চা খাওয়ার স্মৃতি আজও মনে আছে প্রিয়ার।স্পষ্ট মনে পড়ে সেরাতে রাত ছিল পূর্ণিমা।দারুণ জোৎস্না রাত।রাজা ভাই পূর্ণিমা রাত খুব ভাল বাসেন।টি স্টলে গল্প করার সময় তার মুখ থেকেই তথ্যগুলো জানা । সারারাত ছাদে হাটেন।তার সহপাঠীদের কাছে এসবের গল্পও শুনেছেন।তাদের সবার আইকন রাজা ভাই।সে রাতে প্রিয়াও হলের ছাদে চাঁদের সঙ্গে হেটেছে কথা বলেছে ।সেই রাতের অনুভূতি ছিল অন্যরকম।প্রিয়া জানত রাজা ভাই ও ছাদে ওঠে চাঁদ দেখছিলেন।একবার ভাবলো রাজা ভাইকে ফোন দিবে।এটা জানানোর জন্য যে ঠিকমত হলে এসে পৌঁছেছে।রাজা ভাই নিজেই ফোন দিয়ে খবর নিলে প্রিয়ার খুব ভাল লাগতো।তবে রাজা ভাই যে তখন পূর্ণিমা জোস্না স্নানে ব্যস্ত সেটা নিশ্চিত।তার ফোন পাওয়ার সম্ভাবনা নাই ।চাঁদের অপরূপ রুপকে ঈর্ষা হচ্ছিল তার।আবার ভাল ও লাগছিল।নিজের উপর প্রিয়া কিছুটা বিরক্ত ও বটে।

কাওসার ফোন করেছে।কাওসারকে ইদানিং কেমন যেন মনে হয়। রাজা ভাইয়ের সঙ্গে কথা বলার পর কাওসারকে পারফেকট ভেগাবন্ড মনে হয়।কিসের যেন কমতি।লম্বা স্লিম গায়ের রং ড্রেসআপ সব মিলিয়ে দারুণ সুন্দর কাওসার। চুলগুলো দারুণ পরিপাটি করে আচড়ানো।তারপরও কি যেন নেই।মনের মধ্যে এক রাজার বসবাস শুরু হয়েছে।সেখানে কোন প্রজা ঢুকাটা একটু কঠিনই বটে।ওর সঙ্গে কথা বলতে ভাল লাগছে না।প্রিয়া জানে কাওসারকেই তার বিয়ে করতে হবে।একেই বলে নিয়তি।যা চাই তা পাইনা।আর যা পাই তা চাইনা।



কাওসার সমস্যা আর রাজা ভাই সমাধান।কাওসার এক মেয়েকে টিজ করার দায়ে ব্যাপক বিড়ম্বণায় পড়তে হয় প্রিয়াকে।পরে রাজা ভাইয়ের হস্তক্ষেপে সমাধাণ।রাজা ভাই তখনো জানতো না কাওসারের সঙ্গে প্রিয়ার সম্পর্ক কি?প্রিয়াকে ঘিরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ।তার মধ্যে কাওসারের টিজ করা মেয়ের বয় ফ্রেন্ড।রাজা ভাই আসার পর প্রিয়াকে কাজের কথা বলে সঙ্গে করে নিয়ে গেল ছেলেরা টু শব্দটিও করেন নি । রাজা ভাই অবশ্য ব্যাপারটা বুঝেন নি।তিনি প্রিয়াকে বলেছিলেন বয়সের দূষ বুঝলে প্রিয়া তরুনী মেয়ে দেখলেই তরুণরা দল ধরে তার রূপ উপভোগ করতে হবে।কেউ সমস্যা করতে চাইলে আমাকে জানালেই হবে।প্রিয়া এক দৃষ্টিতে রাজা ভাইকে দেখছিল।রাজা ভাইয়ের চোখ তার চোখে পড়ল। কিছুটা অবাক হলেন রাজা ভাই।প্রিয়ার চোখে পানি।কাওসারের চারিত্রিক দৈন্যতা আর রাজা ভাইয়ের মনের ঐশ্বর্য ভেবে তার কান্না পাচ্ছিল খুব।রাজা ভাইয়ের চোখ ঝলমল করছে ।চোখ ভিজে ওঠেছে।রাজা ভাই প্রিয়াকে সান্তনা দিচ্ছে।সরি প্রিয়া আরও আগে আসা উচিৎ ছিল।ছেলেরা তোমাকে খুব কষ্ট দিয়েছে তাই না।ওদের ক্ষমা করে দাও। প্রিয়াও বলছে বিড়বিড় করে রাজাজি সত্যি এত দেরীতে কেন আসলেন।আরো আগে কেন আসলেন না।তাহলে আমাকে এই অবস্থায় পরতে হতো না।প্রিয়ার চোখে অশ্রুধারা ;বর্ষার বারিধারার মতন টপটপ করে পড়ছে।রাজা ভাই অবাক হয়ে দেখছে।মনের অজান্তে তার চোখের জল মুছে দিচ্ছে।প্রিয়া রাজার খু্ব কাছে চলে এল।প্রিয়ার মনে কিছুই কাজ করছে না।সে আনমনে শুধু রাজাকে ই ভাবছে।প্রিয়ার খুব ভাল লাগছে।একান্ত কিছু সময়।দারুণ অনুভূতির ।দারুণ ভাললাগার।আজ রাজাতে বিলীন হওয়ার ইচ্ছা জাগছে খুব।অন্যরকম ভাললাগার একটা অনুভূতি।কাছে চাই রাজাকে।আরও কাছে চাই । অনেক কাছে।রাজার শ্বাস প্রশ্বাসও অনুভব করতে পারছে প্রিয়া।এই মুহুর্তে সে রাজাকে সবচেয়ে বেশি ভাল বাসে।রাজার মনে কি প্রেম আছে? নাকি সে শুধুই অপ্রেমে ?

প্রেম অপ্রেমের গল্প-৩

প্রেম অপ্রেমের গল্প-২

প্রেম অপ্রেমের গল্প-১

উৎসর্গ শ্রদ্ধেয় অভিনেতা হুমায়ূন ফরীদি ।২৯ মে তার জন্মদিন।আমার মত অগণিত দর্শকের অনেক আনন্দ ঘন মুহুর্ত উপহার দিয়েছেন তার অভিনয় শৈলীর মাধ্যমে।তার বিদেহীর আত্নার মাগফিরাত কামনা করি।

মন্তব্য ২৬ টি রেটিং +৫/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৩ সকাল ১১:০০

এক্সপেরিয়া বলেছেন: আগের গুলো পড়ে আসতেছি....

২৮ শে মে, ২০১৩ সকাল ১১:৪৩

সেলিম আনোয়ার বলেছেন: আগের গুলো পড়ুন । পড়ে ভাল মন্দ জানাবেন। পাঠে ধন্যবাদ ।

২| ২৮ শে মে, ২০১৩ সকাল ১১:১৯

জুন বলেছেন: প্লাস দিলাম সুন্দর গল্পের এই পর্বে সেলিম আনোয়ার।

২৮ শে মে, ২০১৩ সকাল ১১:৪২

সেলিম আনোয়ার বলেছেন: আপু কমেন্টে ও প্লাসে অনেক ধন্যবাদ।নিরন্তর শুভকামনা । ভালথাকবেন সবসময় ।

৩| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:১৬

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: বরাবরের মত এটাতেও চরম ভাল লাগা,,,,,,,,,,,কি করে লিখছেন বলতো এত সুন্দর লেখা,,,,,,,,,,,,,,,,,
শুভকামনা

২৮ শে মে, ২০১৩ দুপুর ২:০৭

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগা্র কমেন্টে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা ।লিখার সময় পাইনা তাই লিখিনা। হুমায়ুন আহমেদ স্যার এর মত লিখলে একটানে লিখে ফেলি।অতিদ্রুত।বিচারের দায়িত্ব পাঠকের।

৪| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:২৯

কান্ডারি অথর্ব বলেছেন:

ভালই লাগছেত বস

২৮ শে মে, ২০১৩ দুপুর ২:০৮

সেলিম আনোয়ার বলেছেন: ভাললাগায় ও কমেন্টে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা থাকলো ।

৫| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:৫১

লিঙ্কনহুসাইন বলেছেন: হুম ভালো লাগলো , তবে আগের তিন পর্ব পড়ে এলে আরো ভালো পাইতাম ++++++ সময় পাইলে আগের পর্ব পড়ে কমেন্ট করবো ।

২৮ শে মে, ২০১৩ দুপুর ২:৫১

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার অনেক ধন্যবাদ । নিরন্তর শুভকামনা থাকলো । আগের গুলো পড়ার অনুরোধ থাকলো।

৬| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১:৩৫

স্বপ্নবাজ অভি বলেছেন: কান্ডারী অথর্ব বলেছেন:

ভালই লাগছেত বস

২৮ শে মে, ২০১৩ দুপুর ২:৫৩

সেলিম আনোয়ার বলেছেন: কান্ডারী আমার অন্যতম প্রিয় ব্লগার। আপনার কি অভিমত বলেন?

পাঠে ও কমেন্টে ধন্যবাদ।

৭| ২৮ শে মে, ২০১৩ বিকাল ৩:৩৫

নীল-দর্পণ বলেছেন: সবগুলো একসাথে পড়লাম। একটু প্যাচ-ঘোচ লেগে গেছে (হয়ত সবগুলো একসাথে পড়ার কারনে) তবে ভাল লেগেছে।

ভাললাগা রেখে গেলাম :)

২৮ শে মে, ২০১৩ বিকাল ৩:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ভাল লাগা ।আসলে গল্পটা অতীত আর বর্তমানের মিশেলে পরে সব ক্লিয়ার হবে আশা করা যায়।কেথায় কোথায় প্যাচ খেলো জানলে সেগুলো পরবর্তীতে সহজ করে ফেলা যেত ।

৮| ২৮ শে মে, ২০১৩ বিকাল ৩:৪২

ফারজানা শিরিন বলেছেন: পরের পরবের অপেক্ষায় ।

২৮ শে মে, ২০১৩ বিকাল ৩:৪৫

সেলিম আনোয়ার বলেছেন: পাঠে ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা থাকলো ।পরের পর্ব আসিতেছে মহা সমারোহে। একটু ধৈর্য ধরতে হবে ।

৯| ২৮ শে মে, ২০১৩ বিকাল ৪:০০

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
সুন্দর।
গল্প লিখার উপায় কি?

২৮ শে মে, ২০১৩ বিকাল ৪:০৪

সেলিম আনোয়ার বলেছেন: বলেন কি? গল্প লিখতে থাকবেন হয়ে যাবে।আর কিছু গল্প শুনবেন বন্ধুদের কাছে তাদের গল্প জীবনের গল্প ।বাস র মেটেরিয়াল পেয়ে গেলেন।

১০| ২৮ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:৫৩

রোজেল০০৭ বলেছেন: ভালো লাগা দিয়ে গেলাম।

আগের গুলো পড়ে শেষ করতে হবে।

২৮ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ ।ভাল লাগার জন্য নিরন্তর শুভকামনা থাকলো ।

১১| ২৮ শে মে, ২০১৩ রাত ১০:৪০

সোহাগ সকাল বলেছেন: কবিতার মতো আপনি তো গল্পও ভালো লেখেন।

২৯ শে মে, ২০১৩ ভোর ৫:০৮

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ নিরন্তর শুভকামনা ।

১২| ২৯ শে মে, ২০১৩ ভোর ৫:১৩

বাংলাদেশী দালাল বলেছেন:
স্যারের জন্মদিনেই পড়লাম এই পর্বটা। আগের গুলও পড়ে দেখতে হবে।

কবির লেখায় মন্তব্য করার সাহস নেই। তবে পড়তে ভালো লেগেছে রাজা হতে মন চাইছিল B-))

২৯ শে মে, ২০১৩ ভোর ৫:১৭

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ নিরন্তর শুভকামনা ।

১৩| ২৯ শে মে, ২০১৩ সকাল ১১:৩৪

যক্ষা_রোগী বলেছেন: আমিও বুঝি না, ওর চোখের চাহনি গুলোয় কি? প্রেম না অপ্রেম। আমি জানি ওর আমাকে ভালোবাসা সম্ভব না, তাও কেমন জানি করে উঠে। এটাকি ওর খেলা??

আমার জীবনের কথাগুলো বলে ফেললাম! আমিও প্রিয়ার মত পাজলড। আর ওর ও প্রিয়ার মত কাওসার আছে।

২৯ শে মে, ২০১৩ সকাল ১১:৩৮

সেলিম আনোয়ার বলেছেন: যাক ভালই হলো ।সব মিলে গেল এখন দেখা যাক ওদের পরিণতি কি হয়।হুমায়ূন আহমেদ স্যার হলে হয়ত কাউকে মেরেই ফেলতেন।! ধেখা যাক কি হয়?

১৪| ২৯ শে মে, ২০১৩ দুপুর ১:৪৩

ঘুড্ডির পাইলট বলেছেন: কখনো কবিতা কখনো গল্প ভালোই লাগছে ।

২৯ শে মে, ২০১৩ দুপুর ২:০১

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার কমেন্টে ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা থাকলো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.