নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ইরান আল কায়দার নতুন ঘাটি

১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:০৯





মাইক পম্পেই




মার্কিন সেক্রেটারি অফ স্টেট গতকাল রাতে মিডিয়া লাইভে এসব নতুন তথ্য দিলেন আধা ঘণ্টা ধরে। খোদ তেহরানেই আল কায়দার সদর দফতর স্থাপন করা হয়েছে । আয়মান আল জাওয়াহিরি এখন ইরানে তবে এসব তথ্যের কোন প্রমান তিনি দিতে পারেননি । গেল বেশ ক’বছর ধরে আল কায়দার বেশ দুরাবস্থা যাচ্ছিল । ২০০২ সালে নিউইয়র্কের টুইন টাওয়ার ধংসের পরই ওসামা বিন লাদেন তার পরিবারের ১৩ সদস্যকে গাধার পিঠে চড়িয়ে ইরানে সৌদি দুতাবাসের পথে পাঠান । মাত্র ঘণ্টার মধ্যেই তিনি নিজে দুই স্ত্রী সহ অজানা পথে যাত্রা শুরু করেন । তার সন্ধানে মার্কিন বিমান তোরা বোরা পর্বত এলাকায় ব্যাপক বোমা বর্ষণ করে । পরের কাহিনী সবার জানা । মাইক পম্পেই ইরানকে বেছে নেওয়ার কৌশলগুলো তুলে ধরলেন । পাকিস্তান এবং আফঘানিস্তান কায়দার পুরাতন এলাকা বলে যোদ্ধাদের লুকিয়ে থাকার , অস্ত্র গোলা বারুদ সরবরাহ নিশ্চিত করা ও ভাড়াটে সৈন্য পাওয়া সহজ হবে এইসব এলাকায় । ইরান এখন আরব বিদ্বেষী হওয়ায় এই সুবিধা আল কায়দা পুরোটা ব্যাবহার করবে। ট্র্যাম্পের একটা ইচ্ছা ছিল ইরান আক্রমনের । সম্ভবত আল কায়দা ইস্যু তার জানা ছিল এবং ইরানের নিউক্লিয়ার প্রকল্পে মাত্রাতিরিক্ত ইউরেনিয়াম উৎপাদনকে ইস্যু করে আরেকটি ইরাক বানানোর পরিকল্পনা করছিল মার্কিন প্রশাসন । ২০ জানুর আগে সেক্রেটারি অফ স্টেটএর এই ঘোষণা একটা মুলা ঝুলিয়ে রেখে যাওয়ার বিষয়ের মত । যুদ্ধ ছাড়া মার্কিন অর্থনীতি শুন্য । সি আই এ র দেওয়া তথ্য একদম উড়িয়ে দেওয়া যায় না । আমরা অপেক্ষায় কাল কি ঘটে ।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:৫০

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ইরান আক্রমনকে জায়েজ করার হাদিস।ইরান হল শিয়া মুসলিম প্রথান দেশ, আর আল কায়দা হল সৌদি পন্থী সুন্নি ওহাবী।তাদের সাথে সম্পর্ক আদায় কাচকলায়।
এখন দেখার পালা।তবে আজ হোক কাল হোক আক্রমন তারা করবেই,তাদের অর্থনীতিকে বাঁচাতে ।

১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১২:০৮

শাহ আজিজ বলেছেন: ধুতি খুলে দিলে তো মারবেই । আমারিকার আরবিয় বিশেষজ্ঞ আরবিয়রা । তারাই ঠিক করে দেয় কি করতে হবে । ইরানে বড় সংখ্যক মানুষ আমেরিকার পক্ষে । আপাতত সুন্নি শিয়া বিভেদ না করেই আল কায়দা শিয়াদের তেলে জ্বলছে ।

২| ১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:৫৪

জুন বলেছেন: আরেকটি ইরাক লিবিয়ার জন্য অপেক্ষা করেন। ইরাক যখন বারবার অনুরোধ করছিল যে তাদের কাছে ব্যাপক ধ্বংসাত্বক কোন রাসায়নিক অস্ত্রশস্ত্র নেই তাও কর্নপাত করে নাই আমেরিকা তথা ছোট বুশ। চীন করোনা ভাইরাস নিয়ে যা করলো এ যদি কোন মুসলিম দেশ করতো এতদিনে গোটা দেশ কবর হয়ে যেত। ট্রাম্প যাও অভিযোগ করেছে, বাকি বিশ্ব তো একেবারেই চুপ
আল্লাহর কাছে হাজার শোকর আমরা তাদের প্রানপ্রিয় দুই বন্ধু প্রতীম দেশের (হাউডি মোদী আর মায়ানমার ) মাঝখানে আছি । নাহলে হয়তো একদিন আমরাও আক্রান্ত হোতাম যখন গোটা বিশ্বের সব মুসলিম দেশ একে একে ধ্বংস হতো আমেরিকা আর ইউরোপের হাতে।

১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১২:১৪

শাহ আজিজ বলেছেন: পরে এসব অস্ত্রের সন্ধান পাওয়া গেছে যা আমেরিকায় তৈরি ।

জীবাণু অস্ত্র ফাঙ্গাসের খবর পেলাম কাল যা করোনার কাছাকাছিই রয়েছে । কোন টিকা কাজ করছে না এদের উপরে । আপাতত চীনা আর আমেরিকাকে জ্ঞান দিতে হবে মনুষ্যবিহীন পৃথিবীতে মাল আর অস্ত্র বেচবি কার কাছে ?

ইরান মোল্লাদের দোষে শেষ হবে ।

৩| ১৩ ই জানুয়ারি, ২০২১ সকাল ১১:১৮

চাঁদগাজী বলেছেন:


ইরানের তেল, কল-কারখানা, প্রকৃতিক সম্পদ, মানুষের দক্ষতা, সব মিলে ইরানের অবস্হা ফ্রান্স থেকে ভালো হওয়ার কথা ছিলো; ওদের অর্থনৈতিক সমস্যা ও সামাজিক সমস্যার মুলে কি আমেরিকা, ইউরোপ, নাকি মোল্লাতন্ত্র?

১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১২:০৪

শাহ আজিজ বলেছেন: মোল্লাতন্ত্র । ইরানের পতন বোঝাবে রিলিজিয়াস রিপাবলিক আদৌ সম্ভব নয় ।

৪| ১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১:০৭

ঢাবিয়ান বলেছেন: ইরান আল কায়দার নতুন ঘাটি এই জুজু তুলে ইরান আক্রমন করার ফন্দি খুজছিল ট্রাম্প। বাইডেন এসে কি করে দেখা যাক। এদিকে যে চাইনিজ জাতি করোনা দিয়ে ইউরোপ আম্রিকার হাল খারাপ করে দিয়েছে সেদিকে খবর নাই!! চায়নাকে যদি কন্ট্রোলে রাখতে না পারে তবে মানব্জাতি ধংস করে ছাড়বে এরা।

১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১:১৬

শাহ আজিজ বলেছেন: বেইজিঙ্গের পাশেও জরুরি অবস্থা চলছে । গুপ্তচররা কেউ বসে নেই , সবাই ব্যাস্ত জীবাণু ছড়িয়ে দিতে ।

৫| ১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১:৪২

মোহামমদ কামরুজজামান বলেছেন: ভূয়া ভাই ভূয়া।যাওয়ার আগে ক্যাচাল লাগানোর পায়তারা আর কি।

১৩ ই জানুয়ারি, ২০২১ দুপুর ২:০০

শাহ আজিজ বলেছেন: ওই যে মুলা লিখেছি -------

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.