নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

শাহ সাহেবের ডায়রি ।। VF 3 Mini: মাত্র 60 মিনিটে 27 হাজার বুকিং!

২১ শে মে, ২০২৪ দুপুর ১২:০৪



আমার ব্যাক্তিগত গাড়ি নেই কিন্তু কর্মসূত্রে বেঞ্জ , ক্যাডিলাক ইত্যাদি ব্যাবহার করার সুযোগ পেয়েছি । তাতেই আমার সুখ । আজ এই গাড়িটির ছবি দেখেই ভাল লাগলো তাই ছেপে দেবার সিদ্ধান্ত নিলাম


VF 3 Mini 2024: ভারতীয় অটোমোবাইল বাজারে একের পর এক নতুন মডেল লঞ্চ হয়েই চলেছে‌। আজকাল ইলেকট্রিক গাড়ি লঞ্চ হওয়ার পরিমাণ অনেকটাই বেড়ে গেছে। সম্প্রতি VinFast নিয়ে এসেছেন নতুন কম্প্যাক্ট ইলেকট্রিক SUV। খুব শীঘ্রই লঞ্চ হয়ে যাবে এই ইলেকট্রিক গাড়ি। এই গাড়িতে শক্তিশালী ব্যাটারি প্যাক আর দুর্দান্ত ফিচার্স রয়েছে।VinFast খুব শীঘ্রই লঞ্চ করতে চলেছে VF 3 Mini ইলেকট্রিক SUV। এই খবর সামনে আসার পর থেকেই কৌতুহল দেখা দিয়েছে গ্রাহকদের মধ্যে। ইতিমধ্যে এই ইলেকট্রিক গাড়ির বুকিং শুরু হয়ে গেছে। বুকিং শুরুর কিছুক্ষণের মধ্যেই প্রচুর পরিমাণ বুকিং জমা পড়েছে। কয়েক ঘণ্টার মধ্যেই এই ইলেকট্রিক গাড়ির 27 হাজার ইউনিট বুকিং জমা করেছে। তবে গাড়িটি প্রি-অর্ডারে নিতে গেলে আপনাদের নন-রিফান্ডেড আর নন-ট্রান্সফারেবল অ্যামাউন্টে বুকিং করতে হবে। এই ধরনের নিয়ম থাকা সত্ত্বেও প্রচুর পরিমাণ বুকিং জমা পড়েছে।
VF 3 Mini ইলেকট্রিক SUV-র ডাইমেনশন

VF 3 Mini ইলেকট্রিক SUV-র দৈর্ঘ্য 3 হাজার 190 মিলিমিটার, প্রস্থ 1 হাজার 678 মিলিমিটার। এছাড়া এই গাড়ির উচ্চতা 1 হাজার 620 মিলিমিটার। এটি একবার সম্পূর্ণ চার্জ হলে 200 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে।এতে 10 ইঞ্চির বড় টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে। এছাড়া এতে রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, 2 টি স্পোকের ডিজাইন সহ মাল্টি ফাংশন স্টিয়ারিং হুইল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল আর ডবল এয়ার ব্যাগ।VF 3 Mini ইলেকট্রিক SUV মডেলটি 2025-এর শেষ দিকে ভারতে বাজারজাত করা হবে। এর দাম 9 লাখ টাকা থেকে 12 লাখ টাকার মধ্যে হতে পারে।

কিনবেন নাকি ??

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২১ শে মে, ২০২৪ দুপুর ১২:১৩

নয়ন বিন বাহার বলেছেন: বাংলাদেশে কত পড়বে?

২১ শে মে, ২০২৪ দুপুর ১২:৩৬

শাহ আজিজ বলেছেন: বাংলাদেশে রুপির বিপরীতে টাকা আর ট্যাক্স বসালে যা আসে ।

২| ২১ শে মে, ২০২৪ দুপুর ১২:২৫

মোস্তফা সোহেল বলেছেন: গাড়িটা তো দেখতে অনেক সুন্দর।

২১ শে মে, ২০২৪ দুপুর ১২:৩৭

শাহ আজিজ বলেছেন: আমার ভাল লেগেছে বলেই ছেপে দিলাম ।

৩| ২১ শে মে, ২০২৪ দুপুর ১২:২৬

মরুভূমির জলদস্যু বলেছেন:
- গাড়ির সাইজ কি সব সময় মিলিমিটারেই উপস্থাপিত হয়?

২১ শে মে, ২০২৪ দুপুর ১২:৩৭

শাহ আজিজ বলেছেন: অনেক কিছুই মি মি তে উপস্থাপন হয় ।

৪| ২১ শে মে, ২০২৪ দুপুর ২:০৯

শেরজা তপন বলেছেন: বাঙলাদেশে সাড়ে তিনশো % ট্যাক্স বসালে এর দাম আসবে ৩৫ থেকে ৪০ লাখের মধ্যে -তারপরে কবে বড়লোকের সখের গাড়ি,
এই বলে বছর বছর এ আই টি এর অন্য ট্যাক্স বাড়াবে। তারপরে চার্জিং স্টেশন দিতে পারবে না- রাস্তা দিতে পারবে না- রিপেয়ারের কোন সুবিধা নেই, স্পেয়ার পার্স কিনতে হবে দশগুন দামে। অটো রিক্সার গুঁতা ধাক্কায় গাড়ির দম যাবে আর আসবে। এ এক তেলেসমাতির দেশ!!!
* ইলেকট্রিক গাড়ি তেলের গাড়ির থেকে কোন অংশেই কম কার্বন নিঃসরন করে না। পরিবেশবাদীরা কোনভাবেই এই গাড়িকে সমর্থন করে না। আর গ্যাস বা এলপিজি চালিত গাড়ি আরো ভয়ঙ্করভাবে নাকি মিথেন গ্যাস নিঃসরন করে যেটা কার্বনের থেকেও পরিবেশের থেকে খারাপ। বিল গেটস সহ অনেক ধনকুবের ( অবশ্যই প্রকৃতিপ্রেমী ও বিজ্ঞানীরা) আছেন যারা প্রকৃতি ও পরিবেশকে ভালবাসেন তারা ফসিল, সৌর,বায়ু, গ্যাস, ও লেড ব্যাটারিচালিত সব ধরণের প্রযুক্তি থেকে বের হয়ে আসতে বলছেন। পরিবেশবান্ধব একমাত্র সস্তা ও অসীম ফুয়েল হচ্ছে হাইড্রোজেন। কিন্তু বিশ্বের বেনিয়া কর্পোরেট কোম্পানি ও শক্তিধর দেশগুলো কোনমতেই হাইড্রোজেনকে সহজলভ্য ব্যাবহারযোগ্য করতে দিচ্ছে না।
আপনি নিশ্চিত থাকেন উন্নত বিশ্বে ইলেকট্রিক গাড়ি কোম্পানীগুলোর খুব শিঘ্রী উতপাদনে বড় ধরণের ধ্বস নামতে যাচ্ছে। এদের টার্গেট এখন তৃতীয় বিশ্ব।

২১ শে মে, ২০২৪ বিকাল ৩:২৯

শাহ আজিজ বলেছেন: হাইড্রোজেন গাড়ি চীনে বেশ সহজলভ্য করছে । আমরা এখন তাকিয়ে চীনের দিকে । হয় ট্যাক্স কমাতে হবে নাহয় দেশেই গাড়ির উৎপাদন করতে হবে ।

৫| ২১ শে মে, ২০২৪ বিকাল ৩:৪৬

নাহল তরকারি বলেছেন: গাড়ি সম্পর্কে আমার তেমন ধারনা নাই। তাই এই গাড়ির সাথে অন্যান গাড়ির তুলনা করতে পারছি না।

২১ শে মে, ২০২৪ বিকাল ৪:০২

শাহ আজিজ বলেছেন: ধন্যবাদ ।

৬| ২১ শে মে, ২০২৪ বিকাল ৫:৪৭

আহলান বলেছেন: অটো চলাচল বন্ধ হলে এগুলোর কি হবে? ;)

২১ শে মে, ২০২৪ রাত ৮:০৭

শাহ আজিজ বলেছেন: অটো বন্ধ হচ্ছে না ।

৭| ২১ শে মে, ২০২৪ রাত ৯:৩২

কামাল১৮ বলেছেন: গাড়িটি দেখতে খুব সুন্দর।মারুতির মতো না হলেই হয়।

২১ শে মে, ২০২৪ রাত ১০:০২

শাহ আজিজ বলেছেন: আমার কাছেও ভাল লেগেছে বলেই পোস্ট করলাম ।

৮| ২২ শে মে, ২০২৪ রাত ২:৪১

ইফতেখার ভূইয়া বলেছেন: মনে পড়ে ২০০৩ সালের দিকে বাজারে ভারতীয় বাজাজের "পালসার" মোটরসাইকেল বাংলাদেশে এসেছিলো। চোখ বন্ধ করে কিনে ফেলেছিলাম। তিন বছরেরও অধিক সময় ব্যবহারের পর সেটি ক্রয়া মূল্যের চেয়েও বেশী দামে বিক্রি করেছিলাম বা বলতে পারে বিক্রি করতে বাধ্য হয়েছিলাম প্রবাসে যাওয়ার প্রস্তুতিকালে। এত বছর পর যখন এখনো ঢাকার রাস্তায় পালসার দেখি, সত্যি বলছি মাঝে-মধ্যে ইচ্ছে করে শো-রুমে গিয়ে একটা নিয়ে আসি। বাইকটার প্রতি কম-বেশী ভালোলাগা আছে সন্দেহ নেই। তবে ভারতীয় গাড়ি কখনোই কেনা হবে না।

২২ শে মে, ২০২৪ সকাল ৯:৫৪

শাহ আজিজ বলেছেন: কেন , ভারতীয় গাড়ি কেনা হবে না ??

৯| ২৩ শে মে, ২০২৪ রাত ১:৩৬

ইফতেখার ভূইয়া বলেছেন: লেখক বলেছেন: কেন, ভারতীয় গাড়ি কেনা হবে না ??

প্রথমত আমেরিকায় ভারতীয় গাড়ি পাওয়া যায় কি না জানি না। আর পেলেও ওদের চাইতে ভালো ব্র্যান্ডের অনেক গাড়ি রয়েছে। দ্বিতীয়ত আমার ভারত প্রীতি ততটা কাজ করে না।

২৩ শে মে, ২০২৪ সকাল ৮:৫৩

শাহ আজিজ বলেছেন: হুম , সত্যি কথা বলেছেন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.