নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

১৫০ জনের চাকুরি জন্য ২০ হাজার মানুষ

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৭:১৬


একটা জেলায় পুলিশে লোক নিবে ১৫০ জন ।।
হাজির হয় ২০ হাজার মানুষ ।
তাহলে প্রশ্ন হল আমাদের সমাজে বেকার কত ??????
ফ্লাই ওভার , যমুনা সেতু , রাস্তা , বিমানবন্দর কি জুরুরি ?????
না কি কোটি যুবকের জন্য শিল্প , কল কারখানা , কাজ জরুরী ????
বেকার রা চিৎকার করুন ।

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৭:২৯

অঞ্জন ঝনঝন বলেছেন: একটু মাথা খাটায়া তারপর কিছু লেখেন। ফ্লাইওভার, সেতু এগুলা সরকারের করণীয় যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য। আর যোগাযোগ ব্যবস্থা উন্নয়ন করলে দেশি বিদেশি অনেকেই বিনিয়োগে উৎসাহী হবে। কর্মস্থল বাড়বে

২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৭:৩৪

রক্তিম দিগন্ত বলেছেন:
দুটোই জরুরী। প্রশ্ন রাখছেন উত্তর দিলাম।

ফ্লাইওভার, সেতু না হলে আপনারাই চিৎকার করবেন এটার জন্য।

৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৭:৩৯

চাঁদগাজী বলেছেন:



প্রথম চীটকার আপনি দেন, আপনাকে তো বেকার মনে হয়!
বিএনপি-জামাত ও আওয়ামী লীগে চাকুরী সৃস্টি করার মতো কেহ কোনদিন ছিলো না; ওরা কেহ জীবনে ১ দিন সঠিক চাকুরী করেনি।

৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৭:৪৯

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: যাই হউক তিনটা চিৎকার খুব মজা পাইলাম

৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৮:২৪

বিলুনী বলেছেন: লিখাটি দেশের উন্নয়ন বিমুখীতার পরিচায়ক । যেহেতু এটা সংবাদ ধর্মী পোস্ট সেহেতু এটা কোন জিলায় ও কত তারিখের ঘটনা এই তথ্যটুকু জানানো দরকার ছিল । কতৃপক্ষকে এ সংবাদের সত্যতা যাচাই ও এ বিষয়ে প্রকৃত তথ্য পাঠকদেরকে জানানোর জন্য অনুরোধ করা হল । ইদানিং কয়েকদিন যাবত দেখা যাচ্ছে বিভিন্ন বিষয়ে বিভিন্ন ধরনের প্রোপাগান্ডা্র একটা হিরিক পড়ে গেছে । দেশের উন্নয়ন নিয়ে স্পর্শকাতর ও সংবেদনশীল বিষয়ে সকলের আরো একটু সচেতন থাকা উচিত বলে মনে করি ।

৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৮:২৯

মামুন ইসলাম বলেছেন: ভেবে দেখতে হবে ।

৭| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৮:৫৮

একটি পেন্সিল বলেছেন: যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জননী।

৮| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৯:২৬

ডঃ এম এ আলী বলেছেন: দোকানদারেরা বলে দোকানে কর্মচারী পাওয়া যায়না । প্রায় প্রতিটা গার্মেন্ট কারখানার গেইটে লিখা দেখা যায় সেলাই কর্মী লাগবে, শহড়ের বিত্তশালীরা বলে গৃহকর্মী পাওয়া যায়না , ধান কাটার সময়ে কৃষকেরা বলে কৃষি শ্রমিক পাওয়া যায়না , তারা বলে শ্রমিকের মজুরী বেশী তাই কৃষি কাজ তাদের লাভ জনক হয়না , মোদ্দা কথা কাজ করতে চাইলে কাজের অভাব নেই । নীজেই নীজের শ্রমের মর্যাদা দিতে জানেনা , দেশে এত কাজের সুযোগ থাকতে বেছে বেছে দল বেধে পুলিশ হতে যাওয়া লাগবে কেন । সেখানে একটু বেশি মঝা আছে এটাই কি কারণ । দেশে এখন যে সুযোগ আছে তাতে মানুষ ইচ্ছা করলে ( কাজ না করে বেতন পাওয়া যায় এমন হাতে গুনা কিছু সরকারী চাকরী ছাড়া) অন্য যে কোন চাকুরী বা সেলফ এমপ্লয়মেন্ট এর ব্যবস্থা করে নিতে পারে । মনে রাখতে হবে সকল প্রকারের কাজই মর্যাদাপুর্ণ । কাজে কোন ছোট বড় নাই যেটা আছে সেটা শুধু সুযোগ সুবিধা নিয়ে । সুয়োগ সুবিধার খুব বেশী বৈষম্য না থাকলে যে যার পজিশন নিয়েই খুশী থাকতে পারতো ।

৯| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:৫৮

রিফাত_হাসান বলেছেন: সমাজে বেকারের সংখ্যা নির্ণয় করা অসম্ভব, তবে বেকারত্ব আমাদের সমাজের একটি অন্যতম সামাজিক সমস্যা। এর সমাধান করা যেমন জরুরী, ঠিক তেমনই জরুরী দেশের অবকাঠামো উন্নয়ন। দেশের অবকাঠামোর উন্নতি হলে কর্মসংস্থানের ক্ষেত্র বা পরিধি বাড়বে, বেকারত্ব কমবে।

ঠিক তেমনি শিল্প , কল কারখানা বৃদ্ধি পেলে দেশের অর্থনৈতিক উন্নতি হবে, দেশের অবকাঠামোর উন্নতি হবে, মানে ফ্লাই ওভার, সেতু , রাস্তা , বিমানবন্দরের সংখ্যা বাড়বে।

সুতরাং কর্মসংস্থান এবং অবকাঠামোর উন্নতি দুটিকে আলাদা ভাবে দেখার সুযোগ নেই।

এতক্ষণ ধরে যা বললাম তা হল থিওরী। আমরা সবাই এগুলো জানি। যদি আমাদের দেশের অবস্থা চিন্তা করি তাহলে অবশ্য ব্যাপারটা ভিন্ন। আমাদের দেশে কর্ম সংস্থান বলতে মুলত আমরা বুঝি কলকারখানায় কাজ করা, দোকানের কর্মচারী হওয়া, গার্মেন্টসের সেলাই করা, কাজের বুয়া হওয়া। কর্মসংস্থান বলতে কখনোই বুঝিনা, পদ্মা সেতুর অবকাঠামোর নকশা করা, গার্মেন্টেসের সেলাই মেশিন বানানো, উন্নত জাতের কৃষিপন্য তৈরি করা। এগুলো হয় চীন, ভারত না হয় অন্য দেশ থেকে আমদানি করা হবে। এমনকি এসব আমদানি করার পর এগুলো দেখাশোনা করার জন্য লোকও আমরা সেসব দেশ থেকে নিয়ে আসি।

অবশ্য আমি আমাদের দেশের বর্তমান শিক্ষা ব্যবস্থার উপর খুব আশাবাদী। যেহারে A+ পাচ্ছে আশা করি আগামী ২০০ বছরের মধ্যে পুরোপুরি একটি শ্রমিক জাতিতে পরিনত হব। তখন আমাদের দেশে কল কারখানা সবই থাকবে এবং আমরা গনহারে সেসব জায়গায় শ্রম দিব।

(অফ টপিকঃ চাঁদ্গাজী ভাই, আমার যতদূর মনে পড়ে সেলিনা জাহান প্রিয়া আপু বেকার নন। তিনি নিজের একটি বুটিক সপ চালান। অবশ্য আমার ভুলও হতে পারে। ভুল বলে থাকলে আশা করি সেলিনা জাহান প্রিয়া আপু ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।)

১০| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:১৯

মোস্তফা সোহেল বলেছেন: বেকারদের নিয়ে ভাববার লোক কম

১১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৪৫

বাংলার জামিনদার বলেছেন: ক্যাচাল লাগানোর জন্য চায়ের দোকান ছেড়ে এখানে কেনো???? রাস্তা, ব্রীজ, বন্দর না হলে কাজের সুযোগ কি এমনি বাড়বে????

১২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:৪৯

আদর্শ সৈনিক বলেছেন: এরপরেও দেখবেন ইন্ডিয়া থেকে বিপুল পরিমাণ বহিরাগত লোক এসে জব পাচ্ছে। আমাদের দেশের বেকাররা বেকারই থেকে যাচ্ছে।

১৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:৪৩

আলম সুমন বলেছেন: কিছুই বলার নেই।আমরাতো নিরব র্দশক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.