নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

পাগলের আয়না

২৭ শে মার্চ, ২০১৭ দুপুর ২:৪১


এক পাগলের এক হাতে একটা আয়না আর অন্য হাতে একটা হীরার টুকরা । পাগল টা আয়না দিয়ে শুধু মানুষের মুখ দেখছে, যে কাকে দিবে এই দামি রত্ন হিরার খণ্ড । যার মুখের সামনে আয়না ধরে দেখে সে মানুষ না । অনেক বছর ধরে মানুষ খুজে পায় না এই পাগল। একদিন পাগল তার আয়নায় একজন মানুষ পেয়ে গেল । সে খুবেই গরীব কিন্তু খুবেই হাসি খুসি একজন মানুষ । পাগল তার ব্যাগ থেকে সেই মহা মুল্যবান হীরার খণ্ড তাকে দিতে চাইল । কিন্তু সেই গরীব মানুষ তার কাছ থেকে সেই হিরা নিবে না বলে জানিয়ে দিল ।। পাগল বলল তোমার দুঃখ কষ্ট অর্থনীতি অবস্তা সব বদলে যাবে । তুমি মানুষের অনেক উপকার করতে পারবে ।। লোকটি হেসে বলল পাগল ভাই একটা কথা আপনার হাতে যেই আয়না টি আছে সেই আয়নায় আপনি কি আপনার ছবি দেখেছেন ? পাগল বলল না দেখি নাই ? লোকটি বলল একবার দেখুন । পাগল তার পড়নের কাপড় দিয়ে আয়না টা পরিষ্কার করে সে তার চেহারা দেখে নিজেই চিৎকার করে উঠল ।। গরীব মানুষটি বলল আমারা কেউ আমাদের নিজেদের দেখি না। যদি একবার নিজেদের দেখতে চেষ্টা কেউ করত তাহলে সে কি হিরা না কি কোন জন্ত জানোয়ার তা বুঝতে পারত । আগে নিজেকে দেখুন নিজের আয়নায় তার পর হিরা বিলান ।।

মন্তব্য ৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০১৭ দুপুর ২:৪৫

মোস্তফা সোহেল বলেছেন: সত্যি আমরা নিজেকে কেউ কখনও দেখিনা। সবাই অন্যকে দেখে বেড়াই।

২| ২৭ শে মার্চ, ২০১৭ দুপুর ২:৫৫

অমিত এমবিবিএস বলেছেন: ঠিক। অন্যদের বেশি দেখতে গিয়ে কিভাবে যে আমরা নিজেদেরই অবহেলা করি টেরই পাইনা।

৩| ২৭ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:০২

সুমন কর বলেছেন: অন্ত:স্থ বিষয়টি ভালো লেগেছে।

৪| ২৭ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:০৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: অমিত এমবিবিএস বলেছেন: ঠিক। অন্যদের বেশি দেখতে গিয়ে কিভাবে যে আমরা নিজেদেরই অবহেলা করি টেরই পাইনা।

সুন্দর হয়েছে গল্পোটা।

টাইপো অাছে দেখে নিয়েন।

৫| ২৭ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:০৪

সামিউল ইসলাম বাবু বলেছেন: প্রিয়তে রেখেদিলাম।

৬| ২৭ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:৫৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: সুন্দর

৭| ২৮ শে মার্চ, ২০১৭ দুপুর ১২:৩০

শহিদুল ইসলাম মৃধা বলেছেন: হাদীস শরীফে আছে, “মান আরাফা নাফছাহু, ফাক্বাদ আরাফা রাব্বাহু”। অর্থাৎ নিজেকে চিনলেই খোদাকে চেনা যায়। সক্রেটিস বলেছিলেন- “Know Thyself." আর জ্যোতিষবিদ্যাও আপনাকে নিজেকে এবং অন্যকে চেনায় সাহায্য করতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.