নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা কি কোন ফাঁদে পা দিচ্ছেন?

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:১১



BRICS'এর মিটিং'এ উপস্হিত থাকা ও ড: ইউনুসের বিচার করার কি কোন দরকার ছিলো, নাকি আছে? এগুলো কিসের আলামত? কিছু লোকজন কি প্ল্যান করে শেখ হাসিনাকে ফাঁদে ফেলছে?

বিশ্বের অবস্হা ভয়ংকর; যুদ্ধ নিয়ে আমেরিকা আমেরিকা হিমসিম খাচ্ছে; অর্থনীতি চ্যালেন্জের মাঝে; চীন, রাশিয়া, ইরান, ঘনিষ্টভাবে আমেরিকাকে চ্যালেন্জ করছে; এই অবস্হায় শেখ হাসিনা BRICS'এর মিটিং'এ গেছেন; কাজটা কেমন ঘোলাটে ও সন্দেহজনক! দেশ ভরে গেছে ব্যাংক ডাকাত, ঋণ খেলাপীতে, মানি লন্ডারিং, হুন্ডি ব্যবসায়ী ও আদম বেপারীতে; ওরা সরকারের অংশ হয়ে যাচ্ছে; সেই অবস্হায় পুরো জাতির একমাত্র নোবেল বিজয়ীকে নিয়ে ট্যাক্সের বিচারের সার্কাস শুরু করেছে কাহারা? ইহা কি বিচার, নাকি কোন ধরণের ফাঁদ?

গত ইলেকশান নিয়ে ভয়ংকর গুজব রটার পর, শেখ হাসিনার তরফ থেকে দেশবাসীকে কোনরূপ ব্যাখ্যা না দেয়ায়, সেই গুজব চলে আসছে; উহা মানুষের মনে দ্বিধার সৃষ্টি করেছে, শেখ হাসিনার প্রতি আস্হা কমিয়ে দেয়ার জন্য ইহার প্রভাব আছে।

আমেরিকা ভোট/ভিসা নিয়ে কথা বলার পর, সরকারের তরফ থেকে ইহা নিয়ে আমেরিকার সাথে কি কথা হলো, সেটাও মানুষকে জানানো হয়নি। আওয়ামী লীগের কিছু লোকজন উহাকে পাত্তা না'দিয়ে হাটে বাজারে কু'কথা বলেছ, ভালো; কিন্তু ওসব লোকজনের ২ পয়সাও ক্রেডিবিলিটিনেই, ওদের কথার কোন দাম নেই, মানুষের কোন আস্হা নেই ওদের প্রতি। এই ক্ষেত্রে শেখ হাসিনা থেকে ব্যাখা আসার দরকার ছিলো!

সবকিছু মিলে কেমন একটা সন্দেহজনক ধুম্রজালের সৃষ্টি হচ্ছে দেশে। শেখ হাসিনা BRICS'এর মিটিং'এ যাওয়ার আগে দেশের বিভিন্ন সেক্টেরের লোকজনের সাথে আলাপ করার দরকার ছিলো; মনে হয়, উনি শুধু ব্যুরোক্রেটদের কথায় ওখানে চলে গেছেন! বাংলাদেশের ব্যুরোক্রেটরা তলে তলে কি করে, কি করছে, কেহ জানার কথা নয়। ড: ইউনুসের বিচারের নামে যেই সার্কাস চালু হয়েছে, ইহার রিং মাষ্টার কে বা কাহারা? তারা কি ড: ইউনুসকে টার্গেট করেছে, নাকি শেখ হাসিনার জন্য ফাঁদ বসায়েছে?



মন্তব্য ৬০ টি রেটিং +২/-০

মন্তব্য (৬০) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:১৯

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: পিএম-এর কাছের লোক যারা হাইব্রিড নামে পরিচিত তারা ওনাকে চালিত করছেন। পিএম অনর্গল আমেরিকা বিরোধী কথা বলে যাচ্ছেন। সর্বশেষ ব্রিক্স ও ইউনূস নিয়ে এতো উৎসাহী হওয়া ঠিক হয়নি।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২৫

সোনাগাজী বলেছেন:



শি জিনপিং, পুটিন ও আয়াতোল্লাহ'কে শয়তানও ভয় করে; শেখ হাসিনা কেন যে, ওদের মিটিং'এ গেলো বলা কঠিন! ঐষব দেশে বাংলাদেশের কোন এক্সপোর্ট নেই, ওসব দেশ থেকে ১ পয়সা রেমিটেন্স আসে না।

সিন্দিকেট দেশ দখল করে ফেলেছে, ওদের কাউকে কিছু না'বলে, নোবেল পাওয়া লোকের ৫০০ মিলিয়ন ডলারের ট্যাক্স নিয়ে সরকার কোর্টে? এগুলো ফাঁদ হওয়ার সম্ভাবনা।

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: পি এম এবং তাঁর দল মনে হয় এলামেলো অবস্থায় সময় পার করছে। পানি ঘোলা হচ্ছে। ঘোলা পানিতে মাছ ধরতে অনেকে তৈরী হচ্ছে।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২৭

সোনাগাজী বলেছেন:


দলের লোকেরা টাকার বস্তা নিয়ে ব্যস্ত, উনি ব্যুরোকরেটদের দখলে; কিছু একটা ঘটছে!

৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩০

শাহিন-৯৯ বলেছেন:

গত ইলেকশন নিয়ে ভয়ংঙ্কর গুজব!! মূল লেখার গল্প এখানেই শেষ।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩৩

সোনাগাজী বলেছেন:



আপনার লেখার শুরু হোক আপনাদের ১৯৭৫ সালের ১৫ই আগষ্টের বিজয় দিন দিয়ে!

৪| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩৮

শাহিন-৯৯ বলেছেন:


আপনার লেখার শুরু হোক আপনাদের ১৯৭৫ সালের ১৫ই আগষ্টের বিজয় দিন দিয়ে!
এটা ২০২৩ সাল, পৃথিবী অনেক দূর এগিয়ে গেছে, উন্মুক্ত টয়লেটে বিশ্বাসী জাতি চাঁদ অভিযান সফল করে ফেলেছে আর আমরা এখনো পড়ে আছি সেই ৭১-৭৫তে।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৪৩

সোনাগাজী বলেছেন:



পৃথিবী এগিয়ে গেছে, জিয়া নেই, তারেক জিয়া লন্ডনে, বেগম জিয়া দেশউদ্ধারের জন্য তত্ব আবিস্কার করছে; ঘুরেফিরে আপনি আগের যায়গায়।

৫| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩৯

মুক্তাঙ্গন৫৭ বলেছেন: উনি রিস্ক নিতে পছন্দ করেন তাই জুতা নয় ফাঁদ জেনেও পা গলিয়েছেন । আর কটা দিন মাত্র , রসুন বোনা শেষ ।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৪৫

সোনাগাজী বলেছেন:



উনি মানুষের থেকে অনেক দুরে, ব্যুরোক্রেটদের গোলক ধাঁধাঁর মাঝখানে।

৬| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৪২

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: কিছু তো একটা নিশ্চয়ই ঘটছে। তবে সেটা যে শেখ হাসিনা বা দেশের পক্ষে নয় সেটা নিশ্চিত।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৪৬

সোনাগাজী বলেছেন:



দেশ ঘুরেফিরে ১৯৭২ সালের মাঝেই থাকবে।

৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৫২

ডার্ক ম্যান বলেছেন: সম্ভবত ভারতীয় প্রেসক্রিপশনে ইউনুস সাহেবের সাথে যুদ্ধ শুরু করেছেন শেখ হাসিনা।
আমেরিকা চাচ্ছে ইউনুসকে এদেশের রাষ্ট্র ক্ষমতায় বসাতে।
আমেরিকা ভুলে যাচ্ছে এটা ৭০/৮০/৯০ দশক নয়। বাংলাদেশের ভৌগোলিক অবস্থান বাংলাদেশের সবচেয়ে বড় শক্তি। শেখ হাসিনা এটাকে পুঁজি করেই পরাশক্তি গুলোর সাথে খেলে যাচ্ছেন।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৫৯

সোনাগাজী বলেছেন:




বাংলাদেশের রেমিটেন্স ও কাপড়ের ব্যবসা তো রাশিয়া, ভারত ও ইরানের সাথে নয়।

ভারত উনাকে বিপদে ফেলার কথা নয়; উনার বুঝা উচিত, উনার উপর মানুষের আস্হা আগের মতো নেই; বিচার ড: ইউনুসকে সামনে আনছে; অপ্রয়োজনীয় কাজ করে উনি মানুষকে হতাশ করছেন।

৮| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৫৯

সেলিম আনোয়ার বলেছেন: মসজিদের ইমামগণ এখন রাজনীতি করেন মিথ্যাচার করেন। রজনীতিবিদদের অনেকের কাছে এটা খুব সাধারণ শরীরের উপরে বসা মাছির মত। কিন্তু তাদের এক অংশ মওলানা সাদ হজরতজির চরিত্রহননে ব্যস্ত তাকে হটিয়ে নতুন নেতা বানাতে হবে যা আগে কখনো হয়নি । কত লোভ। আলেমগন একে অপরকে কাফের তকমা দিতে একটু ও ভাবেন না। যারা নামায পড়ে অপরকে নামায পড়তে আহবান করে আল্লাহ আর রাসুলের পথে চলে তাদেরকে কাফের বলে আবার বাজে মানুষদের দলে ভেড়ায় ও মিথ্য প্রশংসা করে এরা জাতিকে কী নৈতিকতা শেখাবে।
প্রধানমন্ত্রী বসে থাকলে চলবে না। তিনি জোর চেষ্টায় আছেন। উনার সাহস আছে। নেতিবাচক কোন কিছু ইতিবাচক ফল আনবে এমনটা সচরাচর হয় না।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০৪

সোনাগাজী বলেছেন:



আপনি কি প্রধানমন্ত্রীকে মানুষের সাথে দেখেছেন গত ৫ বছর? গার্মেন্টের মেয়েদের নিয়ে কোন মিটিং কেরেছেন, ডাক্তার ইনজিনিয়ারদের নিয়ে মিটিং করেছেন? দেশের শিক্ষকদের নিয়ে মিটিং করেছেন, ইমামদের সাথে কোথায় বসেছেন? শ্রমিকদের সাথে বসেছেন? উনি মানুষ থেকে দুরে আছেন; উনাকে মানুষ থেকে দুরে রাখা হয়েছে।

৯| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৩৫

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: আওয়ামী লীগ অপ্রয়োজনীয় বিষয় নিয়ে ঘেঁটে বিপদে পড়বে। সামনে আবার নির্বাচন।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৫২

সোনাগাজী বলেছেন:



দেশকে কলোনী বানাতে বানাতে নিজেরা লাঠিয়ালে পরিণত হয়েছে; এখন যাকে দেখে তাকেই লাঠি নিয়ে তাড়া করছে। কাউকে না পেলে, নিজেদের মাঝে লাগবে।

১০| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৪৬

শোভ বলেছেন: শেখ হাসিনা ফাদে পা দেন নাই , আমার মনে হয় ইউনুছ কে নিয়ে আমেরিকার সাথে একটু খেলা করেছেন , তোমরা এই রকম করলে আমি সেই রকম করবো । জি কে মেরে বৌকে সাসানোর মত আরকি ।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৫৪

সোনাগাজী বলেছেন:



উনার সরকার বুদ্ধির ঢেকি! গত ১৫ বছরে ভারত কিভাবে এগিয়েছে, আর আমাদের কি অবস্হা?

১১| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৪৮

ঢাবিয়ান বলেছেন: রাজনীতি, কূটনীতি, ব্যবসা, শিল্পকলা ও শিক্ষাক্ষেত্রের ৪০ বিশ্বনেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই খোলাচিঠি দিয়েছেন মঙ্গলবার৷ চিঠিটি যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ওয়াশিংটন পোস্ট পত্রিকায় পূর্ণ পাতাজুড়ে বিজ্ঞাপন হিসেবেও প্রকাশিত হয়েছে৷৪০ বিশ্বনেতার মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন, দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট আল গোর, জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন, আয়ারল্যান্ডের সাবেক প্রেসিডেন্ট মেরি রবিনসন, প্রয়াত মার্কিন সিনেটর এডওয়ার্ড এম কেনেডির ছেলে টেড কেনেডি জুনিয়রের মতো আন্তর্জাতিক ব্যক্তিত্ব৷ সুত্র " ডয়েচভেল

ড. ইউনূসের সঙ্গে সরকারের কোনো দূরত্ব বা এজেন্ডা আছে কিনা– জানতে চাইলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘আপনারা ওয়ান-ইলেভেনের ঘটনাপ্রবাহ জানেন। তার পর গত ১৫-১৭ বছর সরকারের দিক থেকে কিন্তু কিছুই নেই। আমরা যেটি দেখেছি, তা হলো, আন্তর্জাতিক একটি গণমাধ্যমে দুই পাতা ভাড়া করতে অন্ততপক্ষে মিলিয়ন ডলার লাগে। সে পরিমাণ অর্থ ব্যয় করে একটি পত্রিকায় বিজ্ঞাপনের মতো স্বাক্ষর নিয়ে, যে স্বাক্ষরের অর্ধেকের বেশি মানুষ ছিলেন অবসরপ্রাপ্ত। তিনি বা তাঁর লোকজন এখনও কিন্তু অর্থ বিনিয়োগ করে যাচ্ছেন।’ সুত্র ঃ সমকাল

আমেরিকার বিশিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ এনেছেন প্রতিমন্ত্রী । ঢাবির ভিসিও একই কথা বলেছে। আমেরিকা বিষয়টা এখন কিভাবে নেয় সেটাই দেখার বিষয়।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:০০

সোনাগাজী বলেছেন:



এটা সঠিক যে, পত্রিকাকে পয়সা দিতে হয়েছে। এই অপ্রয়োজনীয়ে বিচারের কোন দরকার ছিলো না। আমেরিকা ও ইউরোপের লোকজন ( যারা বাংলাদেশের ব্যাপারে জড়িত ) জানে যে, যারা দেশ চালাচ্ছে এদের মাঝে অনেক অনেক ক্রিমিনাল আছে।

১২| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:৪৬

বাউন্ডেলে বলেছেন: সব কথার শেষ কথা “বর্তমান বাংলাদেশের অন্যাণ্য যে কোন নেতার চেয়ে শেখ হাসিনা উত্তম” এবং দলের ক্ষেত্রে “আওয়ামীলীগ” অন্য যে কোনো দলের চেয়ে অধিক জনপ্রিয় ও সু-সংগঠিত। আমেরিকা বাংলাদেশকে উত্তর কোরিয়ার মতো অবস্থায় ফেললেও “শাপে বর” হতে পারে।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:০২

সোনাগাজী বলেছেন:



প্রথমে ভাবেন, আমেরিকা কি কারণে বাগলাদেশের বিপক্ষে যাবে? বাংলাদেশে কি ইন্টার কন্টিনেন্টাল এটমিক-ওয়ারহেড মিসাইল বানাচ্ছে?

১৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৪

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনা অন্য সবার মতো না।
তিনি কারো কথায় নাচেন না। তবে তিনি অন্যদের কথা শুনেন। ব্যস শেষ। এউ পর্যন্তই। উনি কারো ইচ্ছায় পরিচালিত হন না। হবেনও না। নির্বাচনের আগ পর্যন্ত উনি কি কি করবেন সেই রুটিন তিনি করে রেখেছেন।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:০৪

সোনাগাজী বলেছেন:



গত ১৫ বছরে ভারত কোথায় গেছে, আমরা কোথায় গেছি? আলম ব্রাদার্স, সামিট কোথায় গেছে, আর গ্রামের মেয়েরা কোথায় গেছে? ইহা শেখ হাসিনা।

১৪| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২০

গেঁয়ো ভূত বলেছেন: আপনি আমেরিকান চশমাটা খুলে যদি শেখ হাসিনার দিকে তাকান তাহলে হয়তোবা উনার স্বরূপ কিছুটা বুঝতে পারবেন।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৭

সোনাগাজী বলেছেন:



আমেরিকায় থাকলে, ঐ চশমা খোলাযায় না, আমেরিকায় বাস করলে, উহা চোখে লেগে থাকে!
আপনি বিনা চশমায় কি কি দেখছেন?

১৫| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২১

ঢাবিয়ান বলেছেন: যেহেতু এটা বিজ্ঞাপন হিসেবে ওয়াশিংটন পোস্টে এসেছে তাই অবস্যই টাকা খরচ হয়েছে। 73000 ইউএস ডলার খরচের কথা বিভিন্ন মিডিয়ায় এসেছে। ডঃ ইউনুস বহির্বিশ্বের দৃষ্টি আকর্ষন করতে এই টাকা খরচ করতেই পারেন। কিন্ত বিজ্ঞাপনের বিষয়টা না বুঝেই লীগ রটিয়ে বেড়াচ্ছে যে বারাক ওবামা, হিলারি ক্লিনটন টাকার বিনিময়ে এমন বিবৃতি দিয়েছে। !!!

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৬

সোনাগাজী বলেছেন:



উনি বাংলাদেশের পত্রিকায় দিয়েছেন কিনা?

উনার ভুলের পরিমাণ এত বেশী যে, অনেক মানুষের আস্হা নেই উনার উপর। তারপরও, আমি বিশ্বাস করি যে, উনি অন্য বাংগালীদের মতো ক্রিমিনাল নন।

১৬| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২৬

বাকপ্রবাস বলেছেন: ওরা যেন না পারতে দাওয়াত দিল আর হাসিনা যেন গায়ে পরে দাওয়াত খেল, একটা রাষ্ট্রপ্রধান কোন কারন ছাড়া ছাগলের তিন নাম্বা্র বাচ্চার মতো ঘুরে আসল। বিদায় বেলায় মাথা মুন্ডু কাজ করছেনা নিশ্চয়

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৯

সোনাগাজী বলেছেন:


ভারত চাঁদে যাচ্ছে, উনি BRICS'এ গেছেন।

১৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৫

গেঁয়ো ভূত বলেছেন: আপনি বিনা চশমায় কি কি দেখছেন?

আমি বিনা চশমায় এই পোস্ট এর ১০ নাম্বার মন্তব্যটা দেখলাম।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৭

সোনাগাজী বলেছেন:



উহা মুখস্হ করতে কত সময় লাগার সম্ভাবনা, সেটার এসটিমেট করতে আপনার কত সময় লাগবে?

১৮| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৫০

কামাল১৮ বলেছেন: ইউনুস লোক ভালো না।সেখ হাসিনা যা করছে তার পক্ষে হাজারটা যুক্তি আছে।আমেরিকার সব কথা মেনে নিলে আমাদের দেশ হবে আরেক ইউক্রেন।আমাদের নিরপেক্ষ নীতিতে অটল থাকতে হবে।আমেরিকা বিশ্বের বড় শক্তি কিন্তু একক ভাবে প্রথান শক্তি না। যে তার সব কথা মেনে নিতে হবে।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৮

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশে নিরপেক্ষ BRICS'এর মিটিং গিয়েছিলো সদস্য পদের জন্য?

১৯| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:১২

ঢাবিয়ান বলেছেন: উনি বাংলাদেশের পত্রিকায় দিয়েছেন কিনা?

বাংলাদেশে কোন মিডিয়ার এত সাহস যে, ডক্টর ইউনুসের হয়ে পত্রিকায় ছাপাবে ? ওয়াশিংটন পোস্ট ছাপানোয় আমাদের মিডিয়া সেটা জানানোর সুযোগ পেয়েছে।

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিপক্ষে বিবৃতিতে স্বাক্ষর করতে অস্বীকৃতির কথা গণমাধ্যমে জানানোর ঘটনায় বরখাস্ত হতে পারেন সরকারের আইন কর্মকর্তা ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া। তার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ এনে বরখাস্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গেছে। পত্রিকার এসব খবর কি পড়েন না ?

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৪৩

সোনাগাজী বলেছেন:




পত্রিকার সংবাদ তেমন পড়া হয় না। সাংবাদিকেরা বেশী ভীতু হয়ে গেছে

২০| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:০৫

ইফতেখার ভূইয়া বলেছেন: আমরা ধারনা ড. ইউনূস ইস্যুতে উনি চাপে আছেন, তবে চাপ আরো বাড়বে বলে আমার ধারনা। ইউরোপ আমেরিকার প্রশাসনে ড.ইউনূসের ইমেজ অনেক ভালো। আমেরিকার বর্তমানে ক্ষমতাসীন ডেমোক্র্যাটরা তাকে পছন্দ করেন। তিনি অনেকটাই গো ধরে বসে আছেন। প্রশাসন থেকে যতই বলা হোক বাংলাদেশ বা তার সরকার কোন চাপে নেই, কথাটা মোটেও সত্য নয়।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৩৩

সোনাগাজী বলেছেন:



উনাকে উনার মতো করে থাকতে দিলে সরকারের কি ক্ষতি হচ্ছিলো, বলা কঠিন।

২১| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:২৩

কামাল১৮ বলেছেন: আপনি সমবায় করলে সেটাও একটা জোট হবে।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৩৪

সোনাগাজী বলেছেন:



সমবায়কে ব্যুরিক্রেটরা উৎসাহিত করেনি; কারণ, মানুষ নিজ পায়ে দাঁড়িয়ে যাবে।

২২| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:১৩

মিঃ আতিক বলেছেন: শেখ হাসিনার একটা বিশেষ গুন শত্রু চেনা ও তাকে চিপায় ফেলে সাইজ করা। ওয়ান ইলেভেনের পর থেকে ড.ইউনুসকে তিনি শত্রু বিবেচনা করে আসছেন। বিএনপির পক্ষে সরাসরি সরকারে আসার সব রাস্তা বন্ধ রেখেছেন। বিদেশি শক্তির সহায়তায় হাবিজাবি কোন সরকার গঠনের প্রক্রিয়া শুরু হলে দেশের বিরোধী শক্তি আর আমেরিকার বিশ্বস্ত পছন্দ ইউনুসই হবেন এটা জেনেই বাকি সব পদক্ষেপ নিচ্ছেন।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:১৯

সোনাগাজী বলেছেন:



পদক্ষেপে পদক্ষেপে সময় গেলো ১৫ বছর ( ২০০৯-২০২৩ ); জাতির সাধারণ মানুষ কিছু পেলো না; আফ্রিকার মতো জীবন যাপন করলো।

২৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:২২

শূন্য সারমর্ম বলেছেন:


ফাঁদ থেকে বের হতে কি করতে হবে?

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৩০

সোনাগাজী বলেছেন:



সেটা করার জন্য উনার কি কি পথ আছে, যেগুলো আমরা জানবো না; উনার সাথে বিবিধ দেশের রাষ্ট্রপ্রধানদের সাথে সরাসরি যোগাযোগের ব্যবস্হাও আছে।

২৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:২৪

সাহাদাত উদরাজী বলেছেন: তিনি বিদায় নিলে এখন দেশের ভাল।

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:৩৬

সোনাগাজী বলেছেন:


উনি কার হাতে ছেড়ে দেবেন?

২৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:৩১

হাসান কালবৈশাখী বলেছেন:
নোবেল বিজয়ী একজন সু নাগরিক হিসেবে উনি আইন মেনে চলবেন। কিন্তু মানেন না।
উনি দেশে কোটি কোটি টাকা আয় করেন, কিন্তু কর দিতে চান না। এক হাজার একশত কোটি টাকা কর বকেয়া! কেন?
কর্মিদের পারিশ্রমিক বকেয়া থাকে কেন?
এমন না যে ওনার কাছে টাকা নেই।
টাকা না থাকলে দেশের টাকা নিয়ে ভিন দেশের এক দলের রাজনৈতিক তহবিলে কোটি কোটি টাকা চাঁদা দেন কিভাবে। কেন?
মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করে বিদেশী লবি ফার্ম ভাড়া করে কিছু নোবেল বিজয়ীদের স্বাক্ষর সংগ্রহ করে।
এত নোবেল বিজয়ীর আর্জি নিউজ হিসেবে নিউজ হিসেবে গন্য না হওয়াতে মিলিয়ন ডলার খরচ করে ওয়াশিংটন পোষ্টে পাতা জুড়ে বিজ্ঞাপন দেন। নৈতিকতা কোথায়?
ওয়াশিংটন পোষ্ট এই দালালী ফার্মের সংগ্রহ করা আর্জি নিউজ হিসেবে গন্য করে ছাপালো না কেন?

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:৪০

সোনাগাজী বলেছেন:



উনি মোটামুটি সব সময় ভুল পদক্ষেপ নেন; আমি ইহার কারণ বুঝলাম না।

সরকারের এটর্নী জেনারেল উনার সাথে এসব ব্যাপারে আলাপ করলে, দেশে এই রকম গুজব ও অনিশ্চতার অবসান হতো

২৬| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১:৩৭

Eyasin বলেছেন: ২০১৮ সালে কেমন নির্বাচন হইছে যদি একটু বুঝিয়ে বলতেন আরকি। ছোট মানুষ তো নির্বাচন কি জিনিস বুঝি না।

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১:৪৪

সোনাগাজী বলেছেন:




আপনি বোতলে দুধু খান এখনো?

২৭| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১:৩৭

Eyasin বলেছেন: ২০১৮ সালে কেমন নির্বাচন হইছে যদি একটু বুঝিয়ে বলতেন আরকি। ছোট মানুষ তো নির্বাচন কি জিনিস বুঝি না।

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১:৪৭

সোনাগাজী বলেছেন:



আপনি ২০১৮ সালের নির্বাচন সম্পর্কে জেনে নিয়ে ব্লগে আসেন।

ব্লগে স্বাগতম। সোস্যালিজম নিয়ে লিখুন।

২৮| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:০২

ধুলো মেঘ বলেছেন: বিশ্ববিখ্যাত মুফাসসিরে কোরআনকে যারা বিচারের নামে দশ বছর জেলে আটকে রেখে সামান্য উছিলায় পাকিস্তানের স্বাধীনতা দিবসের দিনে মেডিকেল চেকআপের নামে হসপিটালে এনে খুন করেছে, তারাই ডঃ ইউনুসের বিচারের নামে আরেক সার্কাস মঞ্চস্থ করেছে।

সরকার নির্লজ্জভাবে আইন, বিচার আর কূটনীতিকে ব্যবহার করছে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে।

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:০৬

সোনাগাজী বলেছেন:



কোন বিশ্ববিখ্যাত বালছালকে হত্যা করা হয়েছে?

২৯| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৩৪

ধুলো মেঘ বলেছেন: সেটা আপনি ভালো করেই জানেন।

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৪৭

সোনাগাজী বলেছেন:



মুক্তিযুদ্ধের সময় আপনার বয়স কত ছিলো?

৩০| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:০৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: ব্রিকসের ভবিষ্যৎ অনিশ্চিত। আর তাছাড়া ব্রিক্সের দেশগুলির মধ্যে নিজস্ব অনেক সমস্যা আছে। এই সংগঠন দাড়াতে পারবে বলে মনে হয় না। এরা একতাবদ্ধ হতে পারবে বলে মনে হয় না। আমাদের দেশের রফতানির স্বার্থ অ্যামেরিকা আর ইউরোপের সাথে বেশী। অ্যামেরিকা ইউরোপকে চটানো কোন বুদ্ধিমানের কাজ হবে না।

শেখ হাসিনা ডঃ ইউনুসের পিছে না লেগে ওনার দলের বিলিয়নিয়ার বা ট্রিলিয়নারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা করলে আওয়ামীলীগের জনপ্রিয়তা বৃদ্ধির সুযোগ আছে।

আবার এমন হতে পারে যুক্তরাষ্ট্রকে জানিয়ে নাটক করছে। নির্বাচনের পরে বোঝা যাবে যুক্তরাষ্ট্রের সাথে কোন ডিল হয়েছে কি না।

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:১৫

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা যা করছেন, তাতে উনার কোন ক্ষতি হবে না, ড: ইউনুসের কোন ক্ষতি হবে না; কোন ব্যুরোক্রেটের পরিবারের কোন ক্ষতি হবে না; আলম ব্রাদার্স ও বসুন্ধরার ভালো হবে; শুধু নতুন গ্রেজুয়েটরা চাকুরী পাবে না, আর গার্মেন্টস'এর মেয়েরা ডিমও কিনতে পারবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.