নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

ড: ইউনুস দেশের বড় অংশকে ঐক্যবদ্ধ করতে পারেনি!

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ ভোর ৫:২০



ড: ইউনুসের ১ম বদনাম হলো, তিনি 'সুদখোর'; ধর্মীয় কোন লোকজন ইহা পছন্দ করে না; যারা উনার সংস্হা থেকে ঋণ নিয়েছে, তারাও উনাকে সুদের কারণে পছন্দ করে না; ধর্মীয়দের মাঝে যারা বাংলাদেশ সরকারের 'বন্ড' কিনে সুদ থেকে আয় করে পরিবার চলায়, তারাও উনাকে সুদখোর হিসেবে অপছন্দ করে।

দেশের শিক্ষিত লোকজন, ব্যুরোক্রেটরা, কুটনীতিবিদরা , সবাই জানেন যে, তিনি আমেরিকার সরকার ও কিছু পরিচিত পরিবারের সাথে যুক্ত; বাাংগালীরা অনেক কারণে আমেরিকা-বিরোধী; ফলে, ড: ইউনুস চরিত্রটা বাংগালীদের কাছে অনেকটা আমেরিকার "অনুচর"এর মতো।

রাজনৈতিক দলদের কাছে তিনি "সুবিধাবাদী" হিসেবে পরিচিত; ২০০৭ সালে, মিলিটারী ক্ষমতা নেয়ার পর, যখন বেগম জিয়া ও শেখ হাসিনা কারাগারে, তখন তিনি দল গঠন করতে চেয়েছিেলন। তিনি টেলনরের সাথে জয়েন্ট ভেন্চার করে জাতির ভয়ংকর ক্ষতি করেছিলেন।

এসব কারণে, মানুষ উনাকে সন্দেহ করেন। এবার শুরুতে উনাকে নিয়ে অনেক উৎসাহ ছিলো;এখন উহাতে ভয়ংকর ভাটা পড়েছে। আমেরিকানরাও উনার পারফরমেস নিয়ে হতাশ। জাতির কপালে দু:খ আছে।



মন্তব্য ৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:২২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



সাইফুজ্জামান চৌধুরী ৩৬০ খানা বাড়ি ক্রয় করেছেন - এটা কি সম্ভব নাকি রূপকথা?

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:২৮

সোনাগাজী বলেছেন:



সব ভুমি মন্ত্রীরা মোটামুটি এই রকমই করেছে।

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:২৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বর্তমানে রাজনৈতিক দলগুলোর চেয়ে সাধারণ মানুষ ও হুজুরেরা ড. ইউনুসকে বেশী বিশ্বাস করে। নিরপেক্ষ সরকার প্রধান হিসেবে উনার জনপ্রিয়তা বিচারপতি সাহাবুদ্দিন, বিচারপতি হাবিবুর রহমান, বিচারপতি লতিফুর রহমান, ড. ফখরুদ্দিনকে ছাড়িয়ে যাবে। আপনি শেখ হাসিনার পতনে খুশী। অথচ ড. ইউনুসকে মানতে পারছেন না। অথচ শেখ হাসিনার বিকল্প হিসেবে এর চেয়ে ভাল ব্যক্তিত্ব আর হতে পারত না। গণতন্ত্র মানলেও সর্বশেষ জরিপ অনুযায়ী দেশের ৭০% জনগণ ইউনুস সরকারের পারফরম্যান্সে সন্তুষ্ট...

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:৩৩

সোনাগাজী বলেছেন:






ড: ইউনুসের অন্ধ সাপোর্টার আমি ও ফাইন্যান্সে বিশ্বাসী; সুদের ব্যাপারে আমি মনে করি, ইহাই ফাইন্যন্স'এর জীবন; ফলে, উনি আমার কাছে সুদখোর নন; কিন্তু বাংলাদেশের ৯৯% ভাগ মানুষ উনাকে মন থেকে সুদখোর মনে করেন।

উনাকে জামাত ও কোমলমতিরা আনেনি, ওদের ঘাঁড়ের উপর বসায়েছে আমেরিকা।

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ২:২৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: যদি ড. ইউনুসকে আমেরিকা বসিয়েই থাকে তারপরও মনে হয় যত বিকল্প ছিল তারমধ্যে উনিই সেরা।




আওয়ামীলীগের জয়, রেহানা, মন্ত্রী, এমপি, পাতিনেতা এদের বিদেশে টাকা পাচার নিয়ে কয়েকটি রচনা লিখুন আমরা তাহলে কিছু তথ্য আপনার কাছ থেকে জানতে পারবো।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:০৫

সোনাগাজী বলেছেন:



জয়, রেহানা ও এস আলম প্রত্যকে গড়ে ৪/৫ বিলিয়ন করে ডাকাতী করেছে; ওরা আর বাংলদেশে আসতে পারবে না।

৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৪:৪৭

হযবরল ৭৩ বলেছেন: ইউনুস সাহেব গ্রামীণ ব্যাংকে দীর্ঘমেয়াদী চাকরির বিরুদ্ধে ছিলেন। মধ্যবয়সে অনেকেই সাধারণ কারণে চাকরি হারিয়েছেন । তার অপসারণের পর কর্মচারীরা প্রতিবাদ করেনি।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:০৪

সোনাগাজী বলেছেন:



উনি সরে যাবার সময় গ্রামীনের এ্যাসেট ছিলো ৮ বিলিয়ন ডলারের সমতুল্য; কাহাদের টাকা থেকে এত বেশী এ্যাসেটের ব্যাংক করা হয়েছিলো? কি কারণে উচ্চ হারে সুদ নিয়ে এই বিপুল পরিমাণ সম্পদ জমানো হয়েছিলো? ইহা ভয়ংকর মগজহীনতার পরিচয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.