নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

থ্যাংকস মিস্টার প্রেসিডেন্ট ফর দ্যা ফার্স্ট প্লেস।

০৭ ই এপ্রিল, ২০২০ ভোর ৬:৩৪




ছাগল দিয়ে হাল চাষ করার চেষ্টা যে কতটা নির্বুদ্ধিতা তা এখনও উপলব্দি করতে পারে নাই আমেরিকার জনগণ।আসলে আমেরিকার সাধারন মানুষের হাতে নেই তাদের নেতৃত্ব নির্বাচনের। এখানে ইলেক্ট্রোরাল কলেজ নামের শুভংকরের ফাঁকি রয়ে গেছে।সেটা বিশ্লেষণ করা আমার কাছে এখন জরুরী বা এই পোষ্টের বিষয় নয়।অল্প কিছু সাধারণ কথা বলাটাই এই পোষ্টের মূল উদ্দেশ্য।ডোনাল্ড ট্রাম্প পুরোপুরি একজন ব্যাবসায়ী।কিন্তু প্রকৃত সৎ ব্যাবসায়ী অবশ্যই নয়।যারা প্রকৃত ব্যাবসায়ী তারা ব্যাবসায় লাভ/ক্ষতি দু'টো-কে মাথায় রেখেই ব্যাবসা করে থাকে।কিন্তু উনি এমন একজন ব্যাবসায়ী যার ডিকশেনারিতে শুধু লাভের কথাই লেখা আছে।অর্থাৎ অনেকটা বাংলাদেশের দূর্ণিতিবাজ টেন্ডারবাজদের কথাই মনে করিয়ে দেয়।তারা যেমন কাজের শুরুতেই তাদের লভ্যাংশ পাচার করে দেয় ।ঠিক তেমনি লস-জনক ব্যাবসায়ও লাভ করেই ক্ষান্ত দেন উনি।বিস্তারিত ব্যাখ্যায় না গিয়ে শুধু ছোট একটা উদাহারণ দেই।মনে করুন ট্রাম্প সাহেব হাউজিং-এ ইনভেষ্ট করার জন্য জমি ক্রয় করে সেখানে বিল্ডিং নির্মানের জন্য টেন্ডার আহব্বান করে কোন কোম্পানিকে দায়িত্ব দিলেন।সেই কোম্পানি যথাসময়ে কাজ শেষ করে যখন তার কাজের বিল সাবমিট করবে।তখনই শুরু হয়ে যায় তার খেলা।তখন সে বলবে বিভিন্ন রিকয়ারমেন্ট ফুলফিল করা হয় নাই ,তাই সে বিল এপ্রুভ করতে ইচ্ছুক নয়।

এখন বেচারা কন্ট্রাক্টর বা সাব-কন্ট্রাক্টর কি করবে ? সে তখন নেগোসিয়েসন করে নিজের লভ্যাংশ বাদ দিয়ে এমনকি কখনও কখনও মূলধন হারিয়েও সমঝোতায় আসতে বাধ্য হয়।এটাকে কি আপনি নৈতিকভাবে সৎ উপার্জন বলতে পারেন? অর্থাৎ ছলচাতুরি করেও লাভ করাটাকে ব্যাবসা বলেই মনে করেন তিনি। এমন একজন নিতিহীন লোক যদি দেশের নেতৃত্ব দেয় তাহলে তার লক্ষ কি থাকবে ,নিশ্চয় আপনাদের বুঝিয়ে বলার অপেক্ষা রাখেনা।

এমন লোক'কে আমেরিকার মত সচেতন নাগরিকরা কিভাবে নির্বাচিত করলো এখন নিশ্চই বুঝতে পারছেন।নির্বাচিত তারাই করেছে যাদের শতভাগ স্বার্থ আছে। অর্থাৎ করপোরেট শ্রেনীর জন্য তিনি পারফেক্ট চয়েজ। আরো কিছু পার্সেন্টেজ আছে যারা একেবারে নিষ্কর্মা ।কারন এদের ফ্রি'তে কিছু সুযোগ সুবিধা দিয়ে একেবারে অন্ধ ভক্ত বানিয়ে ফেলেছেন।অর্থাত ঝোপ বুঝে কোপ মেরেছেন বলা যায়।এরাই মূলত ট্রাম্প সাহেবের প্রোপাগান্ডা মেসিন।যাদের'কে মিডিয়ার সামনে উপস্থাপন করে প্রমাণ করেন উনি কতটা জনপ্রিয়।

ওবামার পুরো হেলথকেয়ার সিস্টেম'কে গুড়িয়ে দিয়েছেন ট্রাম্প লিগেসি।আর আজকের অব্স্থায় পৌছে এখনও উপলব্দিতে আসছেনা প্রকৃত আমেরিকানদের।নিউ ইয়র্ক হোচ্ছে ডেমোক্রেট অধ্যুষিত স্টেট -এর চালিকা শক্তি হচ্ছে ইমিগ্রান্টরা। অর্থাত গায়ে গতরে খেটে খাওয়া মানুষগুলোই সচল রাখছে পুরো আমেরিকার অর্থনীতির সিংহভাগ।অথচ তারাই বৈশম্যের স্বিকার হয় সবচাইতে বেশি।এটা শুধু এখন নয় জাতিয় দূর্যোগের ৯৯% খেসারত দিতে হয় এই ইমিগ্রান্টদের। নাইন ইলেভেনের পরে 'তো সারা বিশ্বের চরিত্রই বদলে গেছে।আমেরিকাতে একটি ধর্মের লোক'কে কত প্রতিকূল পরিস্থিতির ভেতর দিয়ে যেতে হয়েছে নিশ্চই আপনাদেরকে তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেওয়ার প্রয়োজন নেই। আসলে এত কথা লিখলাম শুধু এটুকু উপলব্দি করার জন্য যে ।যত যাই বলুন উপযুক্ত যায়গায় অনুপযুক্ত লোক থাকলে একই ফলাফল হবে।হোক সেটা আমেরিকা কিংবা ইথিও পিয়া।কসাই দিয়ে অপারেশন করানোটা কি কেউ সমর্থন করবেন আপনারা? তাই রাজনৈতিক নেতাই জানেন দেশ'কে কখন কিভাবে নেতৃত্ব দিতে হবে।

চিন্তা ভাবনা দেখুন,ম্যালেরিয়ার ঔষধ দিয়ে করোনা ভালো করা কি হাস্যকর নয়! এটা কি ভাতের বদলে রুটি দিয়ে চালিয়ে নেওয়ার মত বিষয় ? মানুষের জিবন নিয়ে ছিনিমিনি খেলা কি একেই বলে !জানিনা আরো কত মানুষ হারিয়ে যাবে এই করোনার ছোবলে।বাংলাদেশের ছোট্ট একটা কমিউনিটি থেকে অলরেডি ৭৭টি অমূল্য প্রাণ ঝরে গেছে।জানিনা আরো কত প্রণের বিনিময়ে করোনা থামাবে তার ভয়াবহতা।আজ'কে পর্যন্ত আমি ভালো আছি কাল থাকবো কিনা জানিনা।হয়'তো আমার কাছে ডলার থাকবে কিন্তু খাবার থাকবেনা।আবার খাবার পেলেও হয়তো চিকিৎসা থাকবেনা।নিউ ইয়র্কারদের জিবন এখন ঝুলছে করোনা নামক সুতোর উপর।আমার ভুলেই যে আমার জিবন হুমকির মূখে। তা কিন্ত নয়, অন্য কারো অসতর্কতার জন্যও চলে যেতে পারে আমার জিবন।

সকল নিউ ইয়র্কারদের জন্য সমবেদনা সকলের জন্যই কামনা করি সুসাস্থ্য।মানসিকভাবে শক্ত থাকুন সমস্ত পৃথিবির মানুষেরা।সর্বোচ্চ সতর্কতা বজায় রেখে সৃষ্টিকর্তার সাহায্য প্রার্থণা করুন।ধন্যবাদ।

মন্তব্য ৪২ টি রেটিং +৮/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০২০ ভোর ৬:৫৩

চাঁদগাজী বলেছেন:


গভর্ণর চাইলে জানুয়ারীর শেষদিকে এয়ারপোর্ট হয়ে আসা বন্ধ করে, ১৫ দিনের মাঝে সিটি লকডাউন করতে পারতো।

০৭ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৩২

রাফা বলেছেন: আপনার ধারণায় কিছুটা ভুল আছে। গভর্ণর অনেক কিছুই চেয়েছিলেন ।সময় মত কিছুই পাননি।আক্রোশ থেকে ইগনোর করা হয়েছে।জানেন'তো প্রেসিডেন্ট তার রেসিডেন্সি এডড্রেস পরিবর্তন করে ফেলেছেন।আপনি মনে হয় তার ইমিগ্রেসন নীতি সঠিকভাবে উপলব্দি করতে পারছেননা।

ধন্যবাদ,চাঁদগাজী।

২| ০৭ ই এপ্রিল, ২০২০ ভোর ৬:৫৯

হাসান কালবৈশাখী বলেছেন:

ম্যালেরিয়া জ্বরে ব্যবহৃত হাইড্রক্সিক্লোরোকুইন ও এজিথ্রোমাইসিন 'এফডিএ' অনুমোদন দিয়েছিল, না পারতে, যেহেতু কিছুই করা যাচ্ছিল না, অনেকে মারা যাচ্ছিল।
হাইড্রক্সিক্লোরোকুইন ও এজিথ্রোমাইসিন সাত দিন সেবনে কিছু মৃত্যুপথযাত্রি রোগী বেঁচে গেছিল, সেটাও হাসপাতালে থেকে ডাক্তারদের নিবিড় তত্তাবধানে কিছু রোগিকে দেয়া যায়।
কিন্তু কখনোই নিজে নিজেই খাওয়া যাবে না।

নিউইয়র্কে বেশিরভাগ রোগি বাসায় থেকে চিকিৎসা হচ্ছে , কারন হাসপাতালের ফ্লোরেও যাগা নেই।
কিছু বাংগালী বেশী বুঝে ডাক্তারকে না জানিয়ে নিজের সিদ্ধানে হাইড্রক্সিক্লোরোকুইন ও এজিথ্রোমাইসিন সেবনে সাইড এফেক্টে সাথে সাথে কার্ডিয়াক এরেষ্টে মারা যায়। সুতরাং সাবধান।

০৭ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:৪৫

রাফা বলেছেন: সেটা মোটামুটি নিউ ইয়র্কের বাসিন্দারা টের পেয়ে গেছে যে হাসপাতালে তিল ধারনের যায়গা নেই। বেশি বুঝার কিছু নেই ,প্রেসিডেন্ট সাহেব এগুলোর কথা বলায় পুরো ফার্মেসী খালি হয়ে গেছে। এবং মানুষ'কে আত্মহত্যার পথে ঠেলে দিয়েছে।

কোন একটা নিউজে দেখলাম নরেন্দ্র মোদিকে এই ঔষধ বানানোর জন্য তাগাদা দিয়েছেন উনি।ডাক্তাররা ব্যবহার করে বাইচান্স কিছু পজিটিভ ফল পেয়েছে।তারপরও তারা সাজেস্ট করছেনা।কার এটা ঠিক কোরামিনের মত তারা ইউজ করছিলো।দ্যাটস ইট।

ধন্যবাদ,হা.কালবৈশাখী।

৩| ০৭ ই এপ্রিল, ২০২০ সকাল ৭:১৬

সোহানী বলেছেন: ভালো বলেছেন, এ অপদার্থ লোকটিতো মনে আবারো আসবে! আমেরিকাকে বিশ্বের সামনে ক্লাউন বানিয়ে ছাড়ছে।

যতটুকু শুনেছি কিছু কিছু রাজ্যে পারহেড কিছু ভর্তুকি দিচ্ছে। এটা কি ঠিক?

০৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৩:০১

রাফা বলেছেন: ঐ যে বললাম আমেরিকার গণতন্ত্র হইলো শুভংকরের ফাঁকি। রিপাবলিকান স্টেট অনেক কিছুই পাবে এই সুযোগে। আর সরকারি সুবিধাভোগী যারা তারাও ভালোই চেক পেয়ে যাবে।সো ২য় বার নির্বাচিত হইলেও অবাক হওয়ার কিছু নাই।সাথে রাশিয়ার গুটি'তো আছেই।

৪| ০৭ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:১৭

এলিয়ানা সিম্পসন বলেছেন: ক্লোরোকুইন ইউজ করা হচ্ছে। কিন্তু ডক্টর ছাড়া ইউজ করলে মারা যেতে পারে, অ্যাজ হাসান কালবৈশাখী সেইড। আমার এক ফ্রেন্ড ও তার কলিগরা প্রোফ্যালিক্টিক ক্লোরোকুইন ইউজ করছে নিজেদের জন্য।

০৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৩:০৪

রাফা বলেছেন: আপনার ফ্রেন্ড ও কলিগরা কি করোনায় আক্রান্ত নাকি? না তারা সাসপেক্টেড ?

৫| ০৭ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:৪৩

খায়রুল আহসান বলেছেন: সম্প্রতি কোন একটা লেখায় দেখলাম, কোন একজন গবেষক আমেরিকার সকল প্রেসিডেন্ট এর জীবনী ও কাজের উপর গবেষণা করে এ সিদ্ধান্তে উপনীতে হয়েছেন যে ডোনাল্ড ট্রাম্প আমেরিকার ইতিহাসে সবচেয়ে নিকৃষ্ট প্রেসিডেন্ট। কোথায় পড়েছি, তা এ মুহূর্তে স্মরণ করতে পারছি না, তাই সূত্রও উল্লেখ করতে পারলাম না।
আপনার সাথে কন্ঠ মিলিয়ে সকল নিউ ইয়র্কারদের জন্য সমবেদনা প্রকাশ করছি এবং তাদেরকে শুভকামনা জানাচ্ছি। সেখানে আমার ছোট ভাইও বসবাস করেন। তার পরিবারের সকলের জন্য উদ্বিগ্ন আছি।
আমেরিকা মনে হচ্ছে এখন বিশ্ব নেতৃত্ব দেয়ার যোগ্যতা হারিয়ে ফেলেছে। বিশ্ব নেতৃত্বের কথা ভুলে গিয়ে তাদের এখন সবার আগে নিজ ঘর সামলানোর কাজে মনোনিবেশ করা দরকার।
আজকের খবরঃ করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে আইসিইউ তে স্থানান্তর করা হয়েছে। ব্রিটিশরাও প্রথমদিকে এ রোগটিকে নেহায়েৎ হেলা ফেলা করেছে।

০৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৩:৩০

রাফা বলেছেন: হ্যা আপনি সঠিক রিপোর্টের উল্লেখ করেছেন।ঐ রিপোর্ট আমি আরো অনেক আগেই দেখেছি।আপনার ছোট ভাইকে পরবর্তি আরো এক সপ্তাহ খুব সাবধানে থাকতে বলে দিন।আমেরিকা একটু ভিন্ন পথে হাটছে মনে হয়।চাচ্ছে মোটামুটি ৭০% লোক আক্রান্ত হয়ে গেলে তারপরে আর এমনিতেই ছড়ানোর জন্য কোন ক্যরিয়ার পাবেনা ।তখন ধিরে ধিরে নেমে আসবে সব কিছূ।

ভালো থেকে ভালো রাখুন সবাইকে।
ধন্যবাদ,খা.আহসান ভাই।

৬| ০৭ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:০৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ভয়াবহ আতঙ্কে আছি।

০৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৩:৩৭

রাফা বলেছেন: আতন্কে নয় সাবধানে থাকুন । শুধু নিজে ভালো থাকলে হবেনা ।অন্যকেও ভালো রাখুন।তাহলেই বিপদ কেটে যাবে ইনশা-আল্লাহ্

ধন্যবাদ,মো.সা.হোসেন।

৭| ০৭ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:১৬

রাফা বলেছেন: https://youtu.be/40YB5YDSs8U এই ভিডিওটা দেখলে একটু সাহস পাবেন সবাই। ধন্যবাদ।

৮| ০৭ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:১৬

সেলিম আনোয়ার বলেছেন: শুধু নিজে সতর্ক থেকে রক্ষা নেই চারপাশে ইট বালু ও সতর্ক রাখতে হবে তবে ই যদি রক্ষা। বিষয়টি অনেক কঠিন। আল্লাহ আপনাদের আমাদের সবাইকে হেফাজত করুন।

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ৩:১২

রাফা বলেছেন: ঠিক তাই , এই বিপদ থেকে রক্ষা পাইতে হইলে সবাইকে নিয়ে সতর্ক থাকতে হবে।আর যদি তা না পারেন তা'হলে জেলখানার বন্দি খুনির মত জিবন বেছে নিতে ।বিচ্ছিন্ন থাকতে হবে সমাজ ও সংসার থেকে।যাহা মানব জাতির জন্য খুবই কঠিন।

কাজেই ভালো থাকুন ও ভালো রাখুন সবাইকে।আল্লাহ মনে হয় এই শিক্ষাটাই দিতে চেয়েছেন আমাদেরকে।

ধন্যবাদ,সে.আনোয়ার।

৯| ০৭ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:৩২

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: ভুল মার্কিনিরা করে ফেলেছে অনেক আগেই বানরের গলায় মুক্তার মালা পরিয়ে |

করোনা আক্রান্তদের মধ্যে থেকে এমনিতেই সুস্থ হয়ে আসবেন অনেকেই | এদেরকে ম্যালেরিয়ার ঔষুধ ও এরিথ্রোমাইসিন প্রয়োগ না করলে সুস্থ হতেন না এমন কোনো প্রমান পাওয়া যায় নি | হয়তো প্লাসিবো প্রয়োগ করলেও এরা সুস্থ হয়ে যেতেন | কোনো ধরণের নিশ্চিত প্রমান ছাড়াই ট্রাম্প এই চিকিৎসার স্বপক্ষে বাগাড়ম্বর করছে |

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ৩:১৯

রাফা বলেছেন: নতুন করে অন্য রোগে আক্রান্ত হয়ে মরে যাবে অনেকেই ।যদি উল্টা পাল্টা ব্যবহার শুরু হয়ে যায়। উনি সকল বিষেষজ্ঞকে টপকে এমন কথা বলে ফেললেন যা হিতে বিপরীত হোতে বাধ্য।

আর গবেট কিছু মানুষ তার প্রেসক্রাইবকে বিশ্বাস করে সব ডিসপেন্সারি খালি করে ফেলছে।আল্লাহ যেনো সবাইকে সুমতি দেয় ।আত্মহত্যার পথ পরিহার করার।

ধন্যবাদ,স্বা.বিশুদ্ধানন্দ ।

১০| ০৭ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:৩৪

নেওয়াজ আলি বলেছেন: আমার বড় ভাই নিউ ইয়র্ক, করোনায় আক্রান্ত দোয়া করবেন।

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ৩:২৩

রাফা বলেছেন: হাসপাতালেে নাকি উনি বাসায় আছেন ? যদি বাসায় থেকে থাকেন তা'হলে তাকে আমার ইউটিউব সংযুক্ত ভিডিওটির লিংক দিন।তিনি আত্মবিশ্বাস ফিরে পাবেন।

কামনা ও প্রার্থণা করি উনি সুস্থ হয়ে ফিরে আসুক আপনাদের কাছে।

ধন্যবাদ ,নে.আলি।

১১| ০৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৩:১৮

রাজীব নুর বলেছেন: ভুল যা হবার হয়ে গেছে। এখন কি করে ৃত্যু কমানো যায় সেই চেষ্টা করতে হবে।

০৮ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:৩৭

রাফা বলেছেন: কমে নাই ,মৃত্যু হার আরো বেড়ে গেছে। কিছু কিছু ভুল সংশোধন করা যায়না।এটা ঠিক তেমন ভুল। এবং ভুলটা করছে মানুষের জিবন নিয়ে।এটার চাইতে মহামূল্যবান পৃথিবিতে আর কিছু আছে বলে আমি অন্তত মনে করিনা।

ধন্যবাদ,রা.নুর।

১২| ০৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৪:২১

শের শায়রী বলেছেন: প্রতিটা পতন এবং উত্থানের একজন নিয়ামক লাগে, এই লোক যেদিন নির্বাচিত হয়েছিল, সেদিন ই বুজতে পেরেছিলাম আমেরিকার অধঃপতন হবে, সেটা দু দিন আগে বা পরে। হবেই। এই লোক যাবার আগে যা যা করে যাবে তার মাশুল আমেরিকা দেবে লম্বা সময়ের জন্য।

০৮ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:৪৯

রাফা বলেছেন: আমার ব্যাক্তিগত পর্যবেক্ষন বলে আমেরিকানরা স্রোতের বিপরীতে থাকতেই বেশি পছন্দ করে।এটাকেই তারা তাদের স্বকিয়তা মনে করে।তাদের ইন্টার্নাল ডেমোক্রেসির সাথে ফরেন পলেসি প্যারালাল চলেনা।বিশ্বের জন্য তাদের সুবিধামত প্রয়োগ করে থাকে।
বর্তমান নেতৃত্ব অনেক সংকোচিত।এই নেতৃত্ব শুধুই একটি শ্রেনির প্রতিনিধিত্ব করছে।

বর্তমান নেতৃত্ব বিশ্বের সকল সমস্যা এড়িয়ে চলার সিদ্ধান্ত নিয়ে চলছে।করোনার মধ্যে এটা আরো প্রকটভাবে দেখা যাচ্ছে।নিজেরাই বিশ্ব রাজনীতির মঞ্চ থেকে দুরে থাকতে চাইছে।শুধু নিজেদের সুবিধা হয় এমন বিষয়েই হস্তক্ষেপ করছে।

ইত্থান পতনের খেলা আরো পরে শুরু হবে যদি কেউ চ্যালেন্জ করে তখন। ধন্যবাদ,শে.শায়রী।

১৩| ০৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৪:৪০

চাঁদগাজী বলেছেন:


@শের শায়রী,
আপনি বলেছেন, " প্রতিটা পতন এবং উত্থানের একজন নিয়ামক লাগে, এই লোক যেদিন নির্বাচিত হয়েছিল, সেদিন ই বুজতে পেরেছিলাম আমেরিকার অধঃপতন হবে, সেটা দু দিন আগে বা পরে। হবেই। এই লোক যাবার আগে যা যা করে যাবে তার মাশুল আমেরিকা দেবে লম্বা সময়ের জন্য। "

-আপনি যা "বুজার" তা বুজেছেন, এবং ভুল বুঝেছেন; আমেরিকার "পতন" হচ্ছে না; ট্রাম্পের সরকারের ভুলের জন্য বিপুল সংখ্যক মানুষ মারা যাচ্ছে, যা হওয়ার কথা ছিলো না; এবং সম্পদ বিনষ্ট হচ্ছে। তবে, ঘুরেফিরে আমেরিকাই বিশ্বকে লীড করবে। সামনের ভোটে ট্রাম্প পরাজিত হলে, এই কঠিন অপরাধের জন্য বিচার হবে। আপনি যা "বুজেছিলেন" তা ভুল বুঝেছিলেন, আমেরিকার পতন হচ্ছে না।

০৮ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:৫০

রাফা বলেছেন: শের শায়রী তার প্রতিক্রিয়া ব্যাক্ত করেছে নিচে।

১৪| ০৭ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:৫৭

পলাতক মুর্গ বলেছেন: @রাফা, ভিডিওটা শেয়ার করার জন্য অত্যন্ত ধন্যবাদ।

০৮ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:৫৩

রাফা বলেছেন: আপনাদের মনোবল ফিরিয়ে আনার জন্য সংযুক্ত করেছি। নিজেরা ভালো থেকে দেশকে ভালো থাকার সুযোগ সৃষ্টি করুন।

ধন্যবাদ,প.মুর্গ।

১৫| ০৭ ই এপ্রিল, ২০২০ রাত ১০:০১

রাজীব নুর বলেছেন: বিশ্ব স্বাস্থ্য সংস্থার আগেই জোড়ালোভাবে ঘোষনা দেওয়া উচিত ছিলো। তাতে সব দেশ প্রয়োজনীয় ব্যবস্থা নিতো। প্রানহানি কম ঘটতো।

০৮ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:৫৭

রাফা বলেছেন: বিশ্ব স্বাস্থ্য সংস্থা পর্যবেক্ষন করে তারপর সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই ভাইরাসের কার্যকলাপ একটু ভিন্ন।ক্ষনে ক্ষনে নিজেকে বদলাইতেছে।তাই কন্ট্রোল করা যাচ্ছেনা।

ধন্যবাদ,রা.নুর।

১৬| ০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১২:০৮

মা.হাসান বলেছেন:




@ হাসান কালবৈশাখী, @এলিয়ানা সিম্পসন-- ক্লোরোকুইন/হাইড্রোক্সিক্লোরোকুইন আবং অ্যাজিথ্রোমাইসিন ওভার দা কাউন্টার ড্রাগ না, প্রেসক্রিপশন ড্রাগ। আমেরিকায় বাংলাদেশের মতো মুড়ি মুড়কির মতো ওষুধ বিক্রি হবার কথা না। কি ভাবে সাধারণ লোক এই ওষুধ পাচ্ছে?

এই ওষুধে কিছু ক্ষেত্রে ফল পাওয়া গেছে, কিন্তু কাদের উপর প্রয়োগ করা হয়েছিলো?
এখানে দেখতে পারেনঃ https://theconversation.com/a-small-trial-finds-that-hydroxychloroquine-is-not-effective-for-treating-coronavirus-135484

আম্রিকার জন গন যে রকম প্রেসিডেন্ট ডিজার্ভ করে সে রকমই পেয়েছে। ভাইস প্রেসিডেন্টও চমৎকার।

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ৩:৩৫

রাফা বলেছেন: ধন্যবাদ,মা.হাসান ।প্রাসাঙ্গীক ও গরুত্বপূর্ণ লিংকটি সংযুক্ত করার জন্য।এটা আরো বেশি সমৃদ্ধ করেছে পোষ্টের বিষয়কে। ঐখানে প্রশ্ন/উত্তরে আরো একটি সহজবোধ্য আর্টিকেল আছে।ট্রাম্পের যথাযথ খামখেয়ালিপার উত্তরে।

হা.কালবৈশাখী ও এ.সিম্পসনের দৃষ্টি আকর্ষণ করছি ।অনুগ্রহ করে আর্টিকেলটি পড়া দরকার আপনাদের।

ভালো থাকুন ও ভালো রাখুন আশে পাশের সকলকে।তাহলেই সম্ভব নিরাপদ এলাকা/সহর/দেশ ও বিশ্ব গড়ে তোলা নিজেদের জন্য।

১৭| ০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১২:৪৩

শের শায়রী বলেছেন: @মুরুব্বী চাদ্গাজী, আপনার দৃষ্টি দিয়ে আমি আমেরিকা দেখি না, এক বাংলাদেশ ছাড়া সারাবিশ্ব আমার কাছে সমান দৃষ্টি। আমেরিকার ব্যাপার আপনার দৃষ্টিভঙ্গি এক তরফা অন্ধ। সময় আসুক না দেখবেন। আজকে যেটা ভুল, ভবিষ্যতে সেটাই হবে পতনের নিয়ামক। আর ট্রাম্পের কোন বিচার হবে না, কেন হবে না সে বুঝার মত অবস্থা আপনার নাই আর আমারো এত সময় নেই যে আপনাকে সেটা ব্যাখ্যা দেব।

০৮ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:২৫

রাফা বলেছেন: ব্লগ হলো মুক্ত আলোচনার স্থান।সবার একমত হোতে হবে এমন কোন কথা নেই।আমরা সবাই ইউনিক ।সৃষ্টিকর্তা আমাদের সেভাবেই সৃষ্টি করেছে । আসুন সবাই সবাইকে ব্লগার হিসেবে সন্মান করি।

দু'জনের জন্যই কথাগুলো।ধন্যবাদ।

১৮| ০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১:১৪

রাজীব নুর বলেছেন: বাংলাদেশের ৩০০ এমপি মিলে এ-পর্যন্ত কী কী দিয়েছে? আমার তো নজরে এলো না। আপনাদের এসেছে?
লাখ লাখ টাকা মাহফিল করে কামানো হেলিকপ্টার হুজুর, ভার্সিটির মাল উনারা কিছু কি দিয়েছেন? নজরে আসেনি।
মাসে ৮-১০ লক্ষ টাকা করে কামানো ডাক্তার, উকিল, ব্যারিস্টাররা কিছু দিয়েছেন? অন্তত তাদের স্বজাতিকে, স্বগোত্রকে!

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১:৫৬

রাফা বলেছেন: দিবে কেনো.....তাদেরই'তো এখন বেশি দরকার। এতই দরিদ্র তারা যে বস্তায় বস্তায় চাল।গ্যালনে,গ্যালনে তৈল আর কেজি নয় ,মণ'কে মণ পেয়াজ ডাল না হইলে চলতেছেনা। তাদের মত গরীব দুঃখী কি আর কেউ আছে !!

ধন্যবাদ,রা.নুর।

১৯| ০৮ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:০০

এলিয়ানা সিম্পসন বলেছেন: Yes, I have thought about this. How are these people getting access to this drug? It's not over the counter. There are several drugs doctors are trying, some will work, some won't work. That's not the problem. The problem is dosing these drugs without the supervision of a doctor. You will overdose and have cardiac complications that may cause death.

Since you have shared a link, here is another one view this link

০৯ ই এপ্রিল, ২০২০ ভোর ৫:০৬

রাফা বলেছেন: সকল দেশেই জরুরী সময়ে অনেক কিছুই ব্যাতিক্রমভাবে ঘটে যায়।তবে এখানে ঘটতেছে একেবা সর্বোচ্চমহলের উস্কানির জন্যই বলতে পারেন।হ্যা এটাকে নেগেটিভ সেন্সে আমি উস্কানিই বলবো।

থাংকস ফর লিংক।

২০| ০৮ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:০৮

কাছের-মানুষ বলেছেন: আমেরিকা তাদের দূরদর্শিতার অভাবে অনেকটা ভুগবে। তবে তারা এই ধাক্কা কাটিয়ে উঠবে বলে বিশ্বাস।
তবে বাংলাদেশকে ভুগতে হবে অনেক, কারণ এখানে অসৎ মানুষ আছে অনেক, ইতিমধ্যেই প্রচুর চোর চালসহ ধরা পরেছে, দুর্নীতির এটা একটা প্রমাণ। এরকম দুর্নীতিগ্রস্থ মানুষ নিয়ে এই ধাক্কা কাটিয়ে উঠা কঠিন কাজ হবে।

০৯ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:৫০

রাফা বলেছেন: আমেরিকা দুরদর্শিতার অভাবের কারনে নয় । বলতে পারেন অযোগ্য নেতৃত্বের কারনে , বিপদ জনক সময় পার করছে।আমেরিকা সামলে নিবে তার সিস্টেমের কারনে।কারন প্রতিষ্ঠান গুলোেতে সঠিক মানুষ আছে।সরকার ইচ্ছা করলেও অনেক কিছুতে হস্তক্ষেপ করার ক্ষমতা নেই।

আর বাংলাদেশ সাফার করবে অযোগ্য লোকগুলো বসে আছে বড় বড় যায়গায়।বিন্দুমাত্র যোগ্যতাও তাদের নেই। তিন মাস ধরে ঘটা করে প্রচার করেছে করোনা মোকাবেলায় তারা শতভাগ প্রস্তূত।আোথচ এখন পিপিই-র অভাবে ডাক্টার/নার্সরা পালাচ্ছে।টেস্টের অবস্থা এখনও অপ্রতুল।কিন্তু করোনা ঠেকানোর জন্য প্রথম প্রায়োরিটি হোচ্ছে ।টেষ্ট,টেষ্ট এবং টেষ্ট।

ধন্যবাদ,কা.মানুষ।

২১| ০৯ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:০৬

অভি চৌধুরী বলেছেন: পৃথিবীর ক্ষমতাধর দেশ পেয়েছে খুব দুর্বলে মগজের নেতা। যার ফল ভোগ করছে আমেরিকার জনগণ।আগামী এক মাসের মধ্যে তার ভয়াবহতা সারা বিশ্ব দেখবে।

১৩ ই এপ্রিল, ২০২০ ভোর ৫:৪২

রাফা বলেছেন: বাঙালী তার প্রাণ দিয়ে অলরেডি উপলব্দি করতে পেরেছে ।

ধন্যবাদ,অ.চৌধুরী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.