নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

বিবর্তন এ ব্রেক মারিল কে ?

১৪ ই মার্চ, ২০২১ ভোর ৬:০৭

ছবি নেট

ডারউইন এর থিউরি মতে বিবর্তন চলছে চালু একটা প্রক্রিয়া চলতে থাকবে এমন। ডারউইন এর থিউরি মতে এক কোষী প্রাণী থেকে বিবর্তন হতে হতে সব প্রানী হইছে। বানর, গরিলা, শিম্পাঞ্জি ইত্যাদি শ্রেণী থেকে ধীরে ধীরে আজকের আধুনিক মানব হইছে এমন।

আচ্ছা!তাইলে এখন প্রশ্ন লেবু গাছ আগে যাই ছিল এখন লেবু গাছ আমরা দেখছি। এটা বিবর্তন এর ধারা অনুযায়ী জাম দিচ্ছে না কেন বা অন্য ফল বা অন্য গাছ হয়ে যাচ্ছে না কেন?

বাঘ এখন বিবর্তন এ অন্য কিছু হয়ে যাচ্ছে না কেন?
মানুষ ও তো হয়ে যাবার কথা অন্য কিছু তাই নয় কি?
বানর, হনুমান, গরিলা, শিম্পাঞ্জি কেন মানুষ জন্ম দিচ্ছে না আর?

যাদের ডি এন এর সাথে মানুষের এত মিল ! ডি এন এ কি। আমরা সকলে প্রায় জানি। এতে আমাদের তথ্য জমা থাকে। মানে আপনার, আমার রং, গঠন, চাল চলন, স্বভাব বৈশিষ্ট ইত্যাদি থাকে। আপনার,আমার পিছনের তথ্য থাকে মানে আপনার, আমার বাবা, মায়ের ডি এন এর তথ্য। যা পরীক্ষা করলে আপনার, আমার মা, বাবা কে পাওয়া যাবে। সংক্ষেপে এই।

তাহলে বানর, হনুমান, শিম্পাঞ্জির ডি এন এ এক হচ্ছে আপনার আমার সাথে কিন্তু ওদের ঘরে মানুষ হয় না আবার মানুষের ঘরে বানর, হনুমান, শিম্পাঞ্জি হয় না কেন?

বিবর্তন এ কি কেউ ব্রেক মারিয়া দিল? কে? তাজ্জব !

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০২১ সকাল ৭:১৫

চাঁদগাজী বলেছেন:



৩ লাখ বছর বেঁচে থাকেন, দেখবেন মানব জাতি নেই পৃথিবীতে।

১৪ ই মার্চ, ২০২১ দুপুর ১২:৫৩

স্প্যানকড বলেছেন: এর জন্য চিন্তা করি না। ভালো থাকবেন।

১৪ ই মার্চ, ২০২১ দুপুর ১:৩০

স্প্যানকড বলেছেন: ধরেন হইলো না তাহলে আপনারে পামু কই? ১০০% নিশ্চিত আপনি ? " Darwin's doubt " by Stephen c Meyer সময় হইলে ইটটু নাড়া দিয়েন মানে পইড়েন। ভালো থাকবেন।

২| ১৪ ই মার্চ, ২০২১ সকাল ৭:২৯

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: বিবর্তনের উদাহরণের অভাবে নেই এই জগতে। কিছু বিবর্তন হয়েছে লক্ষ লক্ষ বছর ধরে আর কিছু ঘটে অপেক্ষাকৃত দ্রুত। ভাইরাসের মিউটেশনতো অতি স্বাভাবিক বর্তমান যুগে। আমাদের চোখের সামনেই দেখতে পাই পিচ ফলের প্রাকৃতিক বা জেনেটিক রূপান্তরের ফল হচ্ছে নেকটারিন। প্রায় ২০০০ বছর পূর্বে চীনে পিচের ন্যাচারাল মিউটেশনের ফলে সৃষ্টি নেকটারিন যার একটি জিনের পার্থক্য রয়েছে রয়েছে পিচের সাথে। এর কারণে এর খোসা মসৃন, পিচের মতো সাদা রোঁয়া অনুপস্থিত।

১৪ ই মার্চ, ২০২১ দুপুর ১২:৫৫

স্প্যানকড বলেছেন: পিচের টা বললেন শুধু। প্রাণী জগতের টা বলেন একটু। ভালো থাকবেন।

৩| ১৪ ই মার্চ, ২০২১ সকাল ৮:২৪

ডাব্বা বলেছেন: বিবর্তনবাদে বিশ্বাস করলে অনেক সময় নিয়ে করতে হবে। ধর্ম বিশ্বাসের ব্যাপার। বিশ্বাস করলে ধর্ম আছে, বিশ্বাস না করলে ধর্ম নেই। আদম (আঃ) ও মিসেস হাওয়া থেকে মানবজাতির উৎপত্তি ও বিস্তার বিষয়ে ধর্ম ও বিজ্ঞানের সম্মীলনে কোনও লেখা থাকলে আমি জানতে ও পড়তে আগ্রহী।

১৪ ই মার্চ, ২০২১ দুপুর ১:০৯

স্প্যানকড বলেছেন: আচ্ছা! বলেন তো মানুষ কত ডাইমেনশনে যেতে পারে বা দেখতে পারে? আপনার কথামতো ধরলাম, ধর্ম নাই ঠিক আছে। তাহলে এত রিলেজিয়াস লোক কেন বিশ্বে ? আমরা না হয় ধর্মান্ধ অন্যরা ও কি? এখন আরেকটা বিষয়। ধরেন, মানুষ যে ডাইমেনশনে যেতে পারে বা দেখতে পারে সৃষ্টি কর্তা সব গুলি ডাইমেনশন দেখতে পারে যেতে পারে। এখন আপনে, আমি নির্দিষ্ট সীমা পর্যন্ত দেখছি এর বেশী দেখতে বা জানতে পারছি না। যেমন চার বা পাঁচ, ছয় ডাইমেনশনে যেতে পারছেন না। এখন ধরেন, সৃষ্টি কর্তা আছে ১০ নম্বর ডাইমেনশনে তাই আপনে, আমি দেখতে পারছি না। তিনি আবার আমাদের দেখছেন। এখন মরার পর দেখলাম আমি ১০ নম্বর ডাইমেনশনে যেতে পারছি তখন সৃষ্টি কর্তার দেখা পেলাম তখন কি হবে ? তারে তো বেঁচে থাকতে অস্বীকার করছি। এখন উপায় ? আমি এ জন্য বিশ্বাস রাখি একজন আছেন। ভালো থাকবেন।

৪| ১৪ ই মার্চ, ২০২১ দুপুর ১২:০৯

রাজীব নুর বলেছেন: এখন পর্যন্ত ডারউইন সাহেব রাইট।

৫| ১৪ ই মার্চ, ২০২১ দুপুর ১২:০৯

রাজীব নুর বলেছেন: এখন পর্যন্ত ডারউইন সাহেব রাইট।

৬| ১৪ ই মার্চ, ২০২১ দুপুর ১২:৫১

স্প্যানকড বলেছেন: এই কিতাব পইড়েন তাইলে ঘুম ভাংতে পারে। ইউটিউবে উনার ভিডিও দেইখেন। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.