নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

বাবু বড়ি খাইছ ?

২৯ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:৫০

আর্টিস্ট ফ্রেড্রিক মার্টিন, ফ্রান্স

মোদি সাহেবের আগুন থামছেই না ব্লগ পাড়া, ফেসবুক পাড়া থেকে সামাজিক অসামাজিক সব খানে হট আর হিট!

মোদি সাহেব আসাতে যে আগুন লাগলো এতে লাভ কার কতদূর হলো? দুই পক্ষের লাভ হইছে। হাসিনা মোদি সাহেব কে দেখিয়ে দিল এদশে মোদি কে অপছন্দ করে কত জন। এরা একবার ক্ষমতায় আসলে ভারতের বড় সমস্যা হতে পারে।

অপর পক্ষের লাভ। হাসিনা সরকার ইসলাম বিরোধী। তারা মসজিদে গুলি করে, পিটায় ইত্যাদি।
আরে ভাই! খাড়ান একটু। বাইরের দেশের মানুষ আপনাদের মতো কাঁচা লবন খায় না।

আচ্ছা, চলেন।একটু পেছনে হাঁটি। যদি ২১ এ আগস্টে হাসিনা মারা যেতেন তাইলে কি হতো?  হত্যা কান্ডের তদন্তের নামে হতো জজ মিয়ার নাটক বা ফাঁসি। লাভবান হতো বি এন পি, জামাত।

এক সময় এই বি এন পি, জামাত আওয়ামী লীগের কাউরে আর বাঁচতে দিত না।পরে এক সময় এই জামাত খাম্বা তারেক কে খেয়ে দিয়ে পুরাই দখল করে নিত বাংলাদেশের মসনদ! হিসেব কত সুন্দর ছিল তাদের।

এই যে উপরে এত গীত গাইলাম কোনটায় ইসলাম কায়েম এর বিষয় আছে। না। আছে খুনাখুনি কাটাকাটি মারামারি।

এই জন্য এত লম্বা দাঁড়ি টুপি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার পর ও তারা সফল হয় না। আল্লাহ তাদের কে পছন্দ করে না। তাদের আসল চেহারাতো ৭১ এ দেখায় দিছে।

জামায়েতীদের অবস্থা খারেজী দের মতো। খারেজীরা হযরত আলী রা ঃ কে হত্যার সময় পবিত্র কোরানের আয়াত পাঠ করছিল।
এমন কি রোজার জন্য তারা অপেক্ষায় ছিল। এতে নাকি বেশী সওয়াব পাবে! ঠিকই পরে রোজার ভিতর তাঁকে মসজিদে হত্যার উদ্দেশ্যে তলোয়ার দিয়ে আঘাত করল।

এই খারেজী দের সম্পর্কে একটা হাদিস আছে এমন
" তাদের কোরান পাঠ শুনে সবাই বলবে আমরা তাদের ধারেকাছেও নাই। তাদের নামায, রোজা দেখেও তাই ভাববে অন্য মুসলিম গন। কিন্তু তারা ইসলাম থেকে এমনভাবে বেরিয়ে যাবে যেমন ধনুক থেকে তীর। "

আরেকটু পিছে হাঁটি চলেন,  যুদ্ধ অপরাধীদের নির্বাচনে অংশগ্রহণ করতে দেয়া যাবে না। এমন আইন পাশ করার পর এই জামাত হেফাজতের সাথে মিলে গেল।

এই যে মিলে গেল হেফাজত এমনিতেই নিছে? না, জনাব। মানে শফি, বাবু কে বহু মাল খাওয়াতে হইছে। খোঁজ নিলে হয়তো কানাডার বেগমগঞ্জ বা অন্য দেশে বাবুর বাড়ি আছে পাওয়া যেতে পারে।  যদিও অনুমান করছি। খাওয়া খায়ির কথায় গান মনে পড়ল  " বাবু খাইছ ?  "

এখন সরকার যদি ভিডিও ফুটেজ দেখে দেখে সব গুলারে খোয়ারে ভরে আর পায়ুপথ এ গরম ডিম দেয় তখন মুমিন তুমি তোমার চেতনার দন্ডখানি দাঁড়া করাইও পারলে?

জামিন পাইবা না মামলা চলব। সামনে রমজান, ঈদ। বউ, পোলাপান তোমারে কি চিঠি দিব জানো,

" পরাণের স্বামী,
বহুত চেষ্টা করতাছি জমি বেইচা টাকা দিছি কিন্তু উকিল সাহেবে কিছু করতে পারছে না। আর পারমু না। পোলাপান এর মুখের দিকে চাওন যায় না। আমি পাশের গ্রামের আক্কাসের লগে গেলাম।  তোর সংসারে লাত্থি মারলাম ফয়িন্নির পুত ! "

তখন চেতনার বড়ি খেয়ে সিধা ঘুম দিয়েন।

আমি আম আদমি কাম করি, খাই, ঘুমাই। স্বপ্ন সাজাই।আশায় আছি  যেদিন মেট্রোরেল হবে। আহ! ওভার গ্রাউন্ড।

মুষলধারে বৃষ্টি। মেট্রো চলছে কানে গান শুনছি আর্টসেলের গাওয়া " দুর্গম গিরি কান্তার মরু  " নজরুলের বিদ্রোহী গান। আসলে জীবন টা শালায় পুরাই ঝাক্কাস!


মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৭:১৪

চাঁদগাজী বলেছেন:



মোদী আসার আগে, ভারত বাংলাদেশের হেফাজত, জামাত-শিবির, বিএনপি'র নাম শোনেনি, ওদের সংখ্যা জানতো না? কিসব লিলিপুটিয়ান কথা বলেন!

২| ২৯ শে মার্চ, ২০২১ রাত ৯:৪১

স্প্যানকড বলেছেন: জেনেশুনে করতে চায় না বিষপান । আপনি কি মনে করেন, মোদি আরও ধর্মীয় উগ্রতা বাড়াতে এসেছিল? দেখেন কি হয় আপনি তো আবার রাজনীতি ভালো বুঝেন করেন। আমি ঠিক আমার ভেতরের কথা বলছি। ধন্যবাদ, ভালো থাকবেন।

৩| ৩০ শে মার্চ, ২০২১ রাত ১২:২৩

রাজীব নুর বলেছেন: আমি বলে দিলাম, যদি দেশে এরকমই চলতে থাকে, তাহলে আমি এই দেশ ছেড়ে চলে যাবো।

৩০ শে মার্চ, ২০২১ রাত ১:১০

স্প্যানকড বলেছেন: সোজা কথা আপনি একটা প্রসেস এ আছেন। ভিসা পাইলেই দৌড় দিবেন। যান, আমরা কাঙালরা দেশে থাকি। মাইর গুতা খাই। কি আর করা? ধন্যবাদ, ভালো থাকবেন।

৪| ৩০ শে মার্চ, ২০২১ ভোর ৬:৩৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: শফি হুজুর মরার পর এখন শেখ হাসিনাই হেফাজতের নেতা।গত কালও শেখ হাসিনা বলেছে ,ইসলামের আলোয় আলোকিত হতে হবে।

৩০ শে মার্চ, ২০২১ সকাল ৭:৩১

স্প্যানকড বলেছেন: হুম, কথা খারাপ কন নাই। চাইয়া রইছি নেতাগ পানে। এছাড়া গরীব এর উপায় কি ! ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.